মঙ্গলবার, ০৯ অগাস্ট ২০২২, ১০:১৩ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম :
ঠাকুরগাঁওয়ে বঙ্গমাতার জন্মবার্ষিকী পালন ঠাকুরগাঁওয়ে নির্বাচনী সহিংসতা, গ্রেফতার আতঙ্কে বন্ধ ব্যবসা প্রতিষ্ঠান ঠাকুরগাঁওয়ে মহানবী (সাঃ)’কে নিয়ে কটুক্তি করায় আটক এক  ঠাকুরগাঁওয়ে আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর বৃক্ষরোপণ অভিযান ঠাকুরগাঁওয়ে পশুর হাট গুলোতে অতিরিক্ত টাকা আদায়ের অভিযোগ রাণীশংকৈলে বঙ্গবন্ধুর প্রতিকৃতিত্বে পুষ্পমাল্য অর্পণ ঠাকুরগাঁও আঞ্চলিক পাসপোর্ট অফিসে ভোগান্তি নবাগত ওসির সাথে ঠাকুরগাঁও রিপোর্টার্স ইউনিটির সাংবাদকর্মীদের মতবিনিময়  ঠাকুরগাঁওয়ে চাইনিজ রেষ্টুরেন্ট মালিক সমিতির কমিটি গঠন ঠাকুরগাঁওয়ে ট্রাক ট্যাংকলরি কভার ভ্যান শ্রমিক দলের কমিটি ঘোষণা

ঠাকুরগাঁওয়ে জিংক সমৃদ্ধ ধান (ব্রি ধান ৭৪) ও চাল সংগ্রহ বিষয়ক কর্মশালা

ঠাকুরগাঁও প্রতিনিধি
  • হালনাগাদ সময় : বুধবার, ১৫ জুন, ২০২২
  • ৮৬ বার

ঠাকুরগাঁওয়ে জিংক সমৃদ্ধ ধান(ব্রি ধান ৭৪) ও চাল সংগ্রহ বিষয়ক কর্মশালা অনুষ্ঠিত হয়েছে।

ঠাকুরগাঁও খাদ্য বিভাগের আয়োজনে ও বেসরকারি সংস্থা গেইন এবং হারভেস্ট প্লাস এর সহযোগিতায় আজ বুধবার দিনব্যাপী শহরের বিডি হলে এ কর্মশালা অনুষ্ঠিত হয়।

এ উপলক্ষে আয়োজিত কর্মশালায় প্রধান অতিথি ছিলেন ঠাকুরগাঁও জেলা প্রশাসক মো: মাহবুবুর রহমান। বিশেষ অতিথি ছিলেন কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের উপ পরিচালক মো: আবু হোসেন ও কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের অতিরিক্ত উপ পরিচালক (উদ্যান) নইমুল হুদা সরকার।

এতে ঠাকুরগাঁও জেলা খাদ্য নিয়ন্ত্রক মনিরুল ইসলামের সভাপতিত্বে কর্মশালায় আরো বক্তব্য রাখেন গেইন এর প্রকল্প ব্যবস্থাপক আবুল বাসার চৌধুরী, হার্ভেস্ট প্লাসের প্রকল্প কর্মকর্তা রুহুল কুদ্দুস, চালকল মালিক মনিরুল ইসলাম প্রমুখ।

কর্মশালায় জিংক সমৃদ্ধ ধান(ব্রি ধান ৭৪) ও চাল সংগ্রহ বিষয়ক পাওয়ার পয়েন্ট পৃথক পৃথক প্রেজেন্টেশন উপস্থাপন করেন গেইন এর প্রকল্প ব্যবস্থাপক আবুল বাসার চৌধুরী, হার্ভে¯ট প্লাসের প্রকল্প কর্মকর্তা রুহুল কুদ্দুস।

কর্মশালায় বক্তারা জিংক সমৃদ্ধ ধান(ব্রি ধান ৭৪) এর ব্যবহার বৃদ্ধি করে এ বিষয়ে সকলকে সচেতনতা বৃদ্ধির জন্য ঐক্যবদ্ধভাবে কাজ করার আহবান জানান। ঠাকুরগাঁও খাদ্য বিভাগের জেলা ও উপজেলা পর্যায়ের কর্মকর্তা , কৃষি বিভাগের জেলা ও উপজেলা পর্যায়ের কর্মকর্তা, উন্নয়ন সহযোগী, এনজিও প্রতিনিধি, সাংবাদিক ও চালকল মালিকরা কর্মশালায় অংশ নেন।

উল্লেখ্য খাদ্য বিভাগের আয়োজনে ও বেসরকারি সংস্থা গেইন এবং হারভেস্ট প্লাস এর সহযোগিতায় জিংক সমৃদ্ধ ধান(ব্রি ধান ৭৪) ও চাল সংগ্রহ বিষয়ক এ প্রকল্পে সারাদেশের বিভিন্ন জেলায় কাজ করা হচ্ছে। এর মধ্যে দক্ষিণাঞ্চলের ভোলা, বরিশাল এবং উত্তরাঞ্চলের রংপুর, ঠাকুরগাঁও, গাইবান্ধা ও লালমনিরহাটে এ প্রকল্প বাস্তবায়ন করা হচ্ছে।

এ প্রকল্পে সকলের জিংক পুষ্টি পূরণে জিংক সমৃদ্ধ ধান উৎপাদন ও এর ব্যবহার বৃদ্ধিতে সচেতনতামূলক বিভিন্ন কার্যক্রম পরিচালনা করা হচ্ছে।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

এই বিভাগের আরো খবর
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত- বাংলার আলো বিডি
themesba-lates1749691102