সোমবার, ২১ সেপ্টেম্বর ২০২০, ০৭:১০ অপরাহ্ন
সংবাদ শিরোনাম :

৬ মাস সমুদ্রে ভেসে ইন্দোনেশিয়ায় পৌঁছেছে ৩০০ রোহিঙ্গা

আন্তর্জাতিক ডেস্ক
  • হালনাগাদ সময় : সোমবার, ৭ সেপ্টেম্বর, ২০২০
  • ৩২ বার
৬ মাস সমুদ্রে ভেসে ইন্দোনেশিয়ায় পৌঁছেছে ৩০০ রোহিঙ্গা

৬ মাস সমুদ্রে ভাসার পর ইন্দোনেশিয়ার আচেহ প্রদেশে পৌঁছেছে ৩০০ রোহিঙ্গা। স্কাই নিউজ ও টেলিগ্রাফের প্রতিবেদনে এই তথ্য পাওয়া গেছে।

আচেহ প্রদেশের কর্মকর্তারা এ তথ্য নিশ্চিত করে বলেন, উজাং ব্ল্যাহ বিচে পৌঁছার আগে জেলেরা এসব শরণার্থীদের একটি কাঠের নৌকায় সোমবার গভীর রাতে দেখতে পান।

আচেহ প্রদেশের পুলিশ প্রধান বলেন, ধারণা করা হচ্ছে তারা ছয় মাস থেকেই পানির উপর ভেসে ছিলো। এই শরণার্থী গ্রুপের মধ্যে ১৮১ জন নারী এবং ১৪ জন শিশু রয়েছে। লোকসুমাওয়ে শহরের রেড ক্রস প্রধান জুনাইদী ইয়াহিয়া বলেছেন, তাদেরকে একটি অস্থায়ী স্থানে রাখা হয়েছে। আশা করি তাদের কেন্দ্রে স্থানান্তরিত করা যাবে, তবে তাদের স্বাস্থ্য, বিশেষত করোনাভাইরাস সংক্রমণই আমাদের মূল চিন্তার বিষয়।

রোহিঙ্গাদের মধ্যে গুরুতর অসুস্থ ১৩ বছর বয়সী একজনকে অ্যাম্বুলেন্সে করে হাসপাতালে নেওয়া হয়েছে বলে জানিয়েছে পুলিশ। ভিডিওতে দেখা যায়, মাস্ক পরা নারীরা প্লাস্টিকের ব্যাগে করে জিনিসপত্র বহন করছে এবং ছাদের উপর পুরুষেরা গাদাগাদি করে বসে রয়েছে।

এর আগে জুন মাসে আচেনিস জেলেরা ৯৪ জন রোহিঙ্গা শরণার্থীকে উদ্ধার করে। যাদের মধ্যে ৭৯ জন নারী ও শিশু ছিলো। যদিও ইন্দোনেশিয়ান কর্তৃপক্ষ তাদের ফেরত পাঠানোর হুমকি দিয়েছিলো।

মিয়ানমারে নিপীড়নের শিকার হয়ে রোহিঙ্গারা নৌকায় করে ভেসে বিভিন্ন দেশে যাওয়া শুরু করে।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরো খবর

বিশ্বজুড়ে করোনাভাইরাস

বাংলাদেশে

আক্রান্ত
১৭৮,৪৪৩
সুস্থ
৮৬,৪০৬
মৃত্যু
২,২৭৫

বিশ্বে

আক্রান্ত
৩১,২৮০,৬০৩
সুস্থ
২২,৮৫৪,৭৮৮
মৃত্যু
৯৬৫,৬৬৮
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত- বাংলার আলো বিডি
themesba-lates1749691102