শুক্রবার, ৩০ অক্টোবর ২০২০, ১০:৪৯ অপরাহ্ন
সংবাদ শিরোনাম :
ঠাকুরগাঁওয়ে যাত্রা শুরু করল অনলাইন ভিত্তিক খাবার সরবরাহকারী প্রতিষ্ঠান ‘ফুডপ্যান্ডা’ ঠাকুরগাঁওয়ে দুর্গাপূজা উপলক্ষে মির্জা ফয়সাল আমিনের এর পক্ষ থেকে আর্থিক অনুদান মহাষষ্ঠীর মধ্য দিয়ে দুর্গাপূজোর মূল আনুষ্ঠানিকতা শুরু ঠাকুরগাঁওয়ে সংঘর্ষ এড়াতে দুর্গা মন্দিরে ১৪৪ ধারা জারি ডিবির অভিযানে ১৫০ বোতল ফেন্সিডিলসহ ঠাকুরগাঁওয়ে নারী মাদক ব্যবসায়ী গ্রেফতার ঠাকুরগাঁওয়ে পুকুর থেকে শিশুর মরদেহ উদ্ধার! ঠাকুরগাঁওয়ে করোনার কারণে কর্মহীন হয়ে পড়া দরিদ্রদের মাঝে গরুর বাছুর বিতরণ ঠাকুরগাঁওয়ে মায়ের কবরে ছেলের লাশ উদ্ধার মামলায় গ্রেফতার ২ অভিনন্দন মোখলেছুর রহমান খান ভাসানী ডিআইজি হাবিবুর রহমান ও এএসপি এনায়েত করিমের যৌথ প্রচেষ্টায় কবরস্থান পেলো বেদে সম্প্রদায়

৬ মাস পর খুলছে ইতালির শিক্ষাপ্রতিষ্ঠান

অনলাইন ডেস্ক
  • হালনাগাদ সময় : শুক্রবার, ৪ সেপ্টেম্বর, ২০২০
  • ৪৬ বার
৬ মাস পর খুলছে ইতালির শিক্ষাপ্রতিষ্ঠান

ইতালিতে করোনাভাইরাস পরিস্থিতি স্বাভাবিক হয়ে আসায় এবার খুলে দেওয়া হচ্ছে সব শিক্ষাপ্রতিষ্ঠান। দেশটিতে আগামী ১৪ সেপ্টেম্বর থেকে সব শিক্ষাপ্রতিষ্ঠান পুনরায় চালু করার সিদ্ধান্ত নিয়েছে সরকার। তবে স্কুল খুলে দেওয়া হলেও সামাজিক দূরত্ব অবশ্যই মেনে চলতে হবে।

ইতালির প্রধানমন্ত্রী জুসেপ্পে কন্তে এবং শিক্ষামন্ত্রী লুসিয়া অ্যাজোলিনা এক ঘোষণায় স্কুল খুলে দেওয়ার বিষয়টি নিশ্চিত করেছেন। এর আগে করোনাভাইরাসের কারণে দীর্ঘদিন ধরেই সেখানকার সব স্কুল বন্ধ রাখা হয়।

প্রধানমন্ত্রী কন্তে জানিয়েছেন, সেপ্টেম্বরে নিরাপদে স্কুলগুলো পুনরায় চালু করতে সরকার অতিরিক্ত ১ বিলিয়ন ইউরো বরাদ্দ দিয়েছে সরকার।

শিক্ষামন্ত্রী অ্যাজোলিনা বলেন, ‌‘এই অর্থ শুধুমাত্র করোনাভাইরাসকে মোকাবিলা করতে নয়, বরং আমরা ভিন্ন আঙ্গিকের স্কুল নিয়ে স্বপ্ন দেখছি, যেখানে উন্নয়নের জন্য অর্থ ব্যয় হবে।’

করোনায় বিপর্যস্ত ইতালির অর্থনীতির পুনর্গঠনে ১৭২ মিলিয়ন ইউরো অর্থ সহায়তা দিয়েছে ইউরোপীয় ইউনিয়ন। পরিস্থিতি সামাল দিতে এই অর্থ সহায়তা যথেষ্ট নয় বলে মনে করে ইতালি।

সম্প্রতি করোনাভাইরাস শনাক্তে চালু হওয়া ইম্মনি অ্যাপ সবাইকে ডাউনলোড করার আহ্বান জানান ইতালির প্রধানমন্ত্রী জুসেপ্পে কন্তে। তিনি বলেন, এই অ্যাপ করোনায় আক্রান্ত রোগী এবং তার সংস্পর্শে থেকেছে এমন ব্যক্তিকে শনাক্ত করতে সক্ষম। অ্যাপের নিরাপত্তা নিয়ে কোনো সমস্যা হবে না।

এদিকে, করোনার কারণে ইতালির সঙ্গে বাংলাদেশ বিমানের যোগাযোগ বন্ধ থাকায় অনেকে প্রবাসী বাংলাদেশি এখনো ইতালি ফিরে যেতে পারিনি। যে কারণে অনেকেই কাজ হারিয়েছেন। শুধু তাই নয়, প্রবাসী বাংলাদেশিরা দুই-তিনবার টিকেট কিনেও যেতে পারিনি। দুবার টিকেট কিনেও ইতালি ফিরতে না পারায় আর্থিক ক্ষতিগ্রস্ত হয়েছেন বলে অভিযোগ করেছেন অনেক প্রবাসী।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরো খবর

বিশ্বজুড়ে করোনাভাইরাস

বাংলাদেশে

আক্রান্ত
১৭৮,৪৪৩
সুস্থ
৮৬,৪০৬
মৃত্যু
২,২৭৫

বিশ্বে

আক্রান্ত
৪৫,৬১২,১০১
সুস্থ
৩৩,০৮৯,৬৪৪
মৃত্যু
১,১৮৯,৬৬৭
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত- বাংলার আলো বিডি
themesba-lates1749691102