মঙ্গলবার, ১১ মে ২০২১, ০৪:১৩ পূর্বাহ্ন

২৬ হারের পর জয়ের উপায় বললেন মাহমুদউল্লাহ

ডেস্ক রিপোর্ট
  • হালনাগাদ সময় : সোমবার, ৮ মার্চ, ২০২১
  • ৩৭ বার

নিউজিল্যান্ডের মাটিতে কোনোদিনও জয়ের মুখ দেখেনি বাংলদেশ। তিন সংস্করণ মিলিয়ে আগের ২৬ ম্যাচের সবক’টি হেরেছে। প্রতিটি সিরিজেই কিউই পেসারদের গতির তাণ্ডবে আহত হয়েছেন একাধিক ক্রিকেটার। এবার করোনাকালের মাঝে আবারও কিউই সফরে গেছে বাংলাদেশ। সেই কঠিন অভিযানের প্রস্তুতি নিতে কোয়ারেন্টিনের ফাঁকে অনুশীলনের সুযোগটুকু দল পুরোপুরি কাজে লাগাচ্ছে বলে জানালেন মাহমুদউল্লাহ রিয়াদ।

বিসিবির পাঠানো ভিডিওবার্তায় অভিজ্ঞ এই অল-রাউন্ডার বলেছেন, ‘সবচেয়ে গুরুত্বপূর্ণ, আমরা অনুশীলন করতে পারছি। সুযোগ-সুবিধা ভালো। উইকেটগুলোও খুব ভালো। খুব ভালো অনুশীলন হচ্ছে। যে দুই ঘণ্টা সময় পাচ্ছি, আমরা নিশ্চিত করছি যেন যথাযথ অনুশীলন করতে পারি। স্কিল অনুশীলন, রানিং বা ফিটনেস, ওই সময়টাতেই করছি। উপভোগ করছি। সবাই জানি যে, নিউজিল্যান্ডের কন্ডিশন সব সময়ই চ্যালেঞ্জিং এবং আমাদের জন্য কোনোকিছুই সহজ হবে না। দল হিসেবে আমাদের ভালো খেলতে হবে। ব্যাটিং, বোলিং ফিল্ডিং- তিন বিভাগেই ভালো করতে হবে’।

বাংলাদেশ দল এমন একটা সময়ে নিউজিল্যান্ড সফরে গেছে, যখন তিন ফরম্যাটেই তারা প্রায় অজেয়! টি-টোয়েন্টি সিরিজে অস্ট্রেলিয়াকে ৩-২ ব্যবধানে হারিয়েছে। এর আগে টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনাল নিশ্চিত করেছে; পাকিস্তান এবং ওয়েস্ট ইন্ডিজকে হোয়াইটওয়াশ করেছে। তবে মাহমুদউল্লাহ চান নিজেদের খেলায় মন দিতে, ‘ওরা অস্ট্রেলিয়াকে হারিয়েছে, এই কথা মাথায় না রেখে যদি নিজেদের শক্তি আর দুর্বলতার জায়গাগুলোতে মনোযোগ দিতে পারি, তাহলে আমাদের খেলার জন্য ভালো হবে। আমি মনে করি, আগ্রাসী ক্রিকেট খেলার মনমানসিকতা থাকলে আমরা ভালো করব’।

নিউজিল্যান্ডের গতিময় উইকেটে বাংলাদেশি পেসারদের জন্যও উপদেশ দিয়েছেন অভিজ্ঞ এই অল-রাউন্ডার, ‘এখানে লেংথের বিষয়টা খুবই জরুরি। লেংথে একটু বেখেয়াল হলেই বাউন্ডারির সুযোগ বেড়ে যায়। আমাদের খেয়াল রাখতে হবে যেন সহজ বাউন্ডারির সুযোগ না দেই এবং সঠিক লাইন-লেংথে ধারাবাহিকভাবে বোলিং করে যেতে পারি। ওরা যেন ঠিকঠাকভাবে পরিকল্পনা বাস্তবায়ন করতে পারে, সেটা নিশ্চিত করতে হবে। মানসিক অবস্থা ঠিক রাখাও খুব গুরুত্বপূর্ণ’।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরো খবর
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত- বাংলার আলো বিডি
themesba-lates1749691102