মঙ্গলবার, ১৯ জানুয়ারী ২০২১, ০২:৩৪ অপরাহ্ন

হরিপুরে জমি সংক্রান্ত বিরোধে সংঘর্ষে আহত ৫

রাণীশংকৈল প্রতিনিধি
  • হালনাগাদ সময় : সোমবার, ৩০ নভেম্বর, ২০২০
  • ২৮৮ বার

ঠাকুরগাঁওয়ের  হরিপুর  উপজেলায়  জমি-জমা সংঘর্ষ ও জোর পূর্বকভাবে  জবর দখলের চেষ্টায় ৫ জন আহত হয়েছে ।  গত শুক্রবার সকাল ৬ টার দিকে ভূমিদস্যু হাসিম উদ্দিন বাহিনী হিন্দু সম্প্রদায়ের বীরেনের গম লাগানো জমিতে ট্রাক্টর দিয়ে হালচাষ করতে থাকে এক পযার্য়ে নিষেধ করতে গেলে হাসিমসহ তার বাহিনী তান্ডব চালিয়ে ৫ জনকে গুরুতর আহত করে। আহতরা সকলেই সনাতন ধর্মাবলম্বী ।

অভিযোগ এবং এলাকাবাসী সূত্রে জানা গেছে, সম্প্রতি হরিপুর উপজেলার ২নং আমগাঁও ইউনিয়নের দেবরাজ মৌজার অধিবাসী সনাতন হিন্দু সমপ্রদায় বীরেন চন্দ্র ভৌমিক দলিল সূত্রে পাওয়া সম্পত্তি দীর্ঘ ৪৩ বছর থেকে ভোগ দখল করে আসছে।

সেই জমি দখলের উদ্দেশ্যে হাসিম বিভিন্ন ধরণের মিথ্যা মামলায় জড়িয়ে হয়রানী ও নির্যাতন চালিয়ে আসছে গত কয়েক বছর ধরে । ঐদিন সকালে তার বাহিনী নিয়ে বীরেনের রোপনকৃত ৮৩ শতাংশ গম ক্ষেত হালচাষ দিয়ে নষ্ট করে হাসিম বাহীনির লোকজন । যাহার ক্ষতি মূল্য ৩৫.০০০ ( পঁয়ত্রিশ হাজার টাকা) প্রায় । আহতদের সকলকে উন্নত চিকিৎসার জন্য দিনাজপুর এমন এ আব্দুর রহিম মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে ।

এ বিষয়ে স্থানীয় আমগাঁও ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান পাভেল তালুকদার এর সাথে মুঠোফোনে কথা বললে  তিনি  জানান এই মারপিটের খবর জানতে পেরেছি তবে এত লোক জন নিয়ে হিন্দু সম্প্রদায়ের মানুষজনের উপর হামলার ঘটনাটি নিন্দনীয় , এটি যারা করেছে ভালো করেনি । আইন শৃঙ্খলার বহির্ভূত কাজ করেছে ।

এদিকে হরিপুর উপজেলার সাবেক মুক্তিযোদ্ধা কমান্ডার ও উপজেলা পূজা উৎযাপন কমিটির সভাপতি বীর মুক্তিযোদ্ধা নগেন কুমার পাল বলেন, সংখ্যালঘুদের জমি  থেকে উচ্ছেদের এই ষড়যন্ত্র সফল হতে দিব না , তাদের সকলকে আইনের আওতায় আনা হবে এমন সময় হিন্দুদের প্রতি নির্যাতন কোনোভাবেই মেনে নেওয়া যায় না ।

এ ব্যপারে সাবেক পানি সম্পদ মন্ত্রী ও ঠাকুরগাঁও ১ আসনের সাংসদ রমেশ চন্দ্র সেন বলেন, আমি সংখ্যালঘু  নির্যাতন কোনোভাবেই মেনে নিতে পারবোনা ।  ভূমিদস্যুদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়ার জন্য ঠাকুরগাঁও পুলিশ সুপার কে বলে দিয়েছি। এ সব ভূমিদস্যুদের কোন ছাড় নেই। সকলকে আইনের আওতায় আনা হবে ।

এদিকে বিষয়ে হরিপুর থানার অফিসার ইনচার্জ এস এম আওরঙ্গজেবের সাথে মুঠোফোনে যোগাযোগ করলে তিনি বলেন এখন পর্যন্ত কোনো অভিযোগ পাইনি অভিযোগ পেলে ব্যবস্থা নিবো ,তবে বাদীপক্ষের পক্ষ থেকে বিরেন বলেন থানায় অভিযোগ দায়ের করেছি ।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরো খবর

বিশ্বজুড়ে করোনাভাইরাস

বাংলাদেশে

আক্রান্ত
সুস্থ
মৃত্যু

বিশ্বে

আক্রান্ত
সুস্থ
মৃত্যু
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত- বাংলার আলো বিডি
themesba-lates1749691102