শনিবার, ৩১ অক্টোবর ২০২০, ০৯:৫৬ অপরাহ্ন
সংবাদ শিরোনাম :
ঠাকুরগাঁওয়ে যাত্রা শুরু করল অনলাইন ভিত্তিক খাবার সরবরাহকারী প্রতিষ্ঠান ‘ফুডপ্যান্ডা’ ঠাকুরগাঁওয়ে দুর্গাপূজা উপলক্ষে মির্জা ফয়সাল আমিনের এর পক্ষ থেকে আর্থিক অনুদান মহাষষ্ঠীর মধ্য দিয়ে দুর্গাপূজোর মূল আনুষ্ঠানিকতা শুরু ঠাকুরগাঁওয়ে সংঘর্ষ এড়াতে দুর্গা মন্দিরে ১৪৪ ধারা জারি ডিবির অভিযানে ১৫০ বোতল ফেন্সিডিলসহ ঠাকুরগাঁওয়ে নারী মাদক ব্যবসায়ী গ্রেফতার ঠাকুরগাঁওয়ে পুকুর থেকে শিশুর মরদেহ উদ্ধার! ঠাকুরগাঁওয়ে করোনার কারণে কর্মহীন হয়ে পড়া দরিদ্রদের মাঝে গরুর বাছুর বিতরণ ঠাকুরগাঁওয়ে মায়ের কবরে ছেলের লাশ উদ্ধার মামলায় গ্রেফতার ২ অভিনন্দন মোখলেছুর রহমান খান ভাসানী ডিআইজি হাবিবুর রহমান ও এএসপি এনায়েত করিমের যৌথ প্রচেষ্টায় কবরস্থান পেলো বেদে সম্প্রদায়

স্বাস্থ্যবিধি মেনে শুরু হয়েছে ব্যতিক্রমী এক গরুর হাট

বাংলার আলো ডেস্ক
  • হালনাগাদ সময় : রবিবার, ১৯ জুলাই, ২০২০
  • ৪৫ বার

সারাদেশে সামাজিক দূরত্ব ও মাস্ক ব্যবহার নিশ্চিত করতে ব্যর্থ হচ্ছেন গরুর হাটের আয়োজকরা। সেখানে ফরিদপুরে সিএন্ডবি ঘাটে স্বাস্থ্যবিধি মেনে শুরু হয়েছে ব্যতিক্রমী এক পশুর হাট।

শনিবার (১৮ জুলাই) থেকে শুরু হওয়া এ হাট চলবে আসন্ন ঈদুল আজহার আগের দিন পর্যন্ত। টানা এই ১৪দিন ফরিদপুরের একমাত্র নৌবন্দর সিএন্ডবি ঘাটের পাশে পদ্মা নদীর তীরে এই গরুর হাটে দেশের বিভিন্ন অঞ্চল থেকে আসতে শুরু করেছে গরু ও ব্যাপারীগণ। এলাকাবাসীর দাবী শহরতলীর এই নিরাপদ ও যানজটমুক্ত পরিবেশে চালু হওয়া এই হাটটিকে স্থায়ী করার।

সরেজমিনে হাটে গিয়ে দেখা যায়, তিন একর জায়গার উপর শুরু হওয়া এই হাটে আগত ক্রেতা-বিক্রেতাদের জন্য হ্যান্ড স্যানিটাইজার, মাস্ক ও হাত ধোয়ার ব্যবস্থা করেছে হাট কর্তৃপক্ষ। পাশাপাশি আগত ক্রেতা ও গরুসহ বিক্রেতাদের সামাজিক দূরত্ব নিশ্চিত করতে স্থানীয় গ্রাম পুলিশ সদস্যদের সহায়তা নেওয়া হয়েছে। পদ্মা নদী হাট সংলগ্ন হওয়ায় উপকৃত হচ্ছে ক্রেতা ও বিক্রেতা উভয়ই। বিক্রেতারা ট্রলারে গরু নিয়ে সরাসরি হাটে গিয়ে ভিড়ছেন, একইভাবে গরু ব্যবসায়ীরা সেসব গরু কিনে নিয়ে ট্রলার যোগে দেশের বিভিন্ন অঞ্চলে যাচ্ছে নৌপথে। এছাড়াও এই হাটে আগতদের নিরাপত্তার জন্য রয়েছে সিসিটিভি ও সন্ধ্যা থেকে লাইটিং এর ব্যবস্থা।

এ ব্যাপারে স্থানীয় ডিক্রিরচর ইউপি চেয়ারম্যান মেহেদী হাসান মিন্টু বলেন, শহরের ব্যস্ততম এলাকায় প্রধান সড়কের পাশে টেপাখোলা গরুর হাট বসায় শহরবাসী চরম ভোগান্তি পোহায়, নির্বিঘ্নে গরু কেনা-বেচাতেও করতে পারেনা মানুষ। আমরা একথা চিন্তা করেই এই এলাকার মানুষ প্রশাসনের অনুমতি নিয়ে ঈদ পর্যন্ত বিশেষ এই গরুর হাটের আয়োজন করেছি। জনস্বার্থে এই হাট স্থায়ী করার জন্য সরকারের কাছে দাবি জানাই।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরো খবর

বিশ্বজুড়ে করোনাভাইরাস

বাংলাদেশে

আক্রান্ত
১৭৮,৪৪৩
সুস্থ
৮৬,৪০৬
মৃত্যু
২,২৭৫

বিশ্বে

আক্রান্ত
৪৬,০৯৬,০২৭
সুস্থ
৩৩,৩৫৬,৫০০
মৃত্যু
১,১৯৬,৬৯৩
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত- বাংলার আলো বিডি
themesba-lates1749691102