শনিবার, ৩১ অক্টোবর ২০২০, ০৪:৩৪ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম :
ঠাকুরগাঁওয়ে যাত্রা শুরু করল অনলাইন ভিত্তিক খাবার সরবরাহকারী প্রতিষ্ঠান ‘ফুডপ্যান্ডা’ ঠাকুরগাঁওয়ে দুর্গাপূজা উপলক্ষে মির্জা ফয়সাল আমিনের এর পক্ষ থেকে আর্থিক অনুদান মহাষষ্ঠীর মধ্য দিয়ে দুর্গাপূজোর মূল আনুষ্ঠানিকতা শুরু ঠাকুরগাঁওয়ে সংঘর্ষ এড়াতে দুর্গা মন্দিরে ১৪৪ ধারা জারি ডিবির অভিযানে ১৫০ বোতল ফেন্সিডিলসহ ঠাকুরগাঁওয়ে নারী মাদক ব্যবসায়ী গ্রেফতার ঠাকুরগাঁওয়ে পুকুর থেকে শিশুর মরদেহ উদ্ধার! ঠাকুরগাঁওয়ে করোনার কারণে কর্মহীন হয়ে পড়া দরিদ্রদের মাঝে গরুর বাছুর বিতরণ ঠাকুরগাঁওয়ে মায়ের কবরে ছেলের লাশ উদ্ধার মামলায় গ্রেফতার ২ অভিনন্দন মোখলেছুর রহমান খান ভাসানী ডিআইজি হাবিবুর রহমান ও এএসপি এনায়েত করিমের যৌথ প্রচেষ্টায় কবরস্থান পেলো বেদে সম্প্রদায়

সোমালিয়ায় হোটেলে সন্ত্রাসী হামলায় নিহত ১৭

ডেস্ক রিপোর্ট:
  • হালনাগাদ সময় : সোমবার, ১৭ আগস্ট, ২০২০
  • ৩৩ বার

সোমালিয়ার রাজধানী মোগাদিসুতে একটি হোটেলে দেশটির সশস্ত্র সংগঠন আল-শাবাবের অস্ত্রধারীদের বন্দুক ও বোমা হামলায় অন্তত ১৭ জন নিহত হয়েছেন। আহত হয়েছেন বহু মানুষ। দেশটির পদস্থ কর্মকর্তা ও প্রত্যক্ষদর্শীদের বরাত দিয়ে এই খবর প্রকাশ করেছে কাতারভিত্তিক জনপ্রিয় গণমাধ্যম আলজাজিরা।

সোমালিয়া সরকারের মুখপাত্র মুখতার ওমর জানান, রোববার রাতে হোটেলটিতে থাকা লোকজনকে জিমি করে রাখা বন্দুকধারীরা। পরে তাদের উদ্ধারে আইনশৃংখলা বাহিনী সেখানে যায়। এ সময় দুপক্ষের মধ্যে ৩ ঘণ্টা গোলাগুলি হয়। এ সময় আত্মঘাতী গাড়ি বোমার বিস্ফোরণ ঘটায় জঙ্গিরা।

এ সময় অন্তত ১৭ জন নিহত হন। এ সময় ৪ হামলাকারীও নিহত হন বলে সরকারের মুখপাত্র দাবি করেন।

পুলিশ কর্মকর্তা আহমদ বাসান গণমাধ্যমে জানান, এ ঘটনায় আহত ১২ জনের মধ্য দুজন সরকারি কর্মকর্তা, ৩ জন নিরাপত্তাকর্মী, ৪ জন বেসামরিক এবং অজ্ঞাত পরিচয় ৪ জন রয়েছেন।
এলিট নামের ওই বিলাসবহুল হোটেলটি তরুণদের কাছে বেশ জনপ্রিয়।

সোমালিয়ার তথ্য মন্ত্রণালয়ের মুখপাত্র ইসমাইল মুক্তার সংবাদমাধ্যমকে জানান, উদ্ধার অভিযানে হোটেলে আটকে পড়া লোকজনকে দ্রুত বের করে আনেন আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা।

জঙ্গি সংগঠন আল-কায়দার সহযোগী সংগঠন হিসেবে পরিচিত আল-শাবাব এ হামলার দায় স্বীকার করেছে।

 

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরো খবর

বিশ্বজুড়ে করোনাভাইরাস

বাংলাদেশে

আক্রান্ত
১৭৮,৪৪৩
সুস্থ
৮৬,৪০৬
মৃত্যু
২,২৭৫

বিশ্বে

আক্রান্ত
৪৫,৮৫১,০২৮
সুস্থ
৩৩,১৯৪,৭১৬
মৃত্যু
১,১৯২,৫৫৮
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত- বাংলার আলো বিডি
themesba-lates1749691102