সোমবার, ২৫ জানুয়ারী ২০২১, ১২:৫৩ অপরাহ্ন

সুন্দরবনে অবৈধভাবে মাছ শিকার, ৮ জেলে আটক

খুলনা ব্যুরো
  • হালনাগাদ সময় : রবিবার, ১৯ জুলাই, ২০২০
  • ৭০ বার

সুন্দরবন এলাকা থেকে বিষ দিয়ে অবৈধভাবে মাছ ধরার সময় আট জেলেকে আটক করা হয়েছে। এ সময় বিপুল পরিমাণ জাল, মাছ মারার জন্য ব্যবহৃত অবৈধ বিষ, নৌকা উদ্ধার করা হয়েছে।

এদিকে বিষ দিয়ে অবৈধভাবে মাছ ধরার মূলহোতা ‘মুন্না বাহিনী’কে খুঁজছে পুলিশ।

রোববার বেলা সাড়ে ১১টায় খুলনা জেলা পুলিশ সুপার কার্যালয়ে সংবাদ সম্মেলনে এসব কথা বলেন পুলিশ সুপার এসএম শফিউল্লাহ, বিপিএম।

আটকরা হলো- মো. তুহিন মীর, মো. সোহরাব সানা, দীপক সরকার, তপন সরকার ওরফে নুছুল, নিশীত মণ্ডল, অলোক সরকার, সেলিম সেখ ও মিরাজ মল্লিক।

তিনি সংবাদ সম্মেলনে বলেন, জুলাই থেকে আগস্ট সুন্দরবন এলাকায় মাছ ধরা নিষিদ্ধ। তবে মুন্না বাহিনীর নির্দেশে জেলার দাকোপ থানার কালাবগি সুন্দরবন এলাকার ভদ্রা নদীর খালের মধ্যে কিছু জেলে বিষ দিয়ে মাছ ধরছিল।

এমন সংবাদের ভিত্তিতে সেখানে অভিযান চালানো হয়। গত ১৮ জুলাই ভোর সাড়ে ৪টার দিকে অতিরিক্ত পুলিশ সুপার (দক্ষিণ) জিএম আবুল কালাম আজাদ এবং জেলা গোয়েন্দা শাখার ওসি সেখ কনি মিয়ার যৌথ নেতৃত্বে অভিযান করা হয়।

ঘটনাস্থল থেকে চারটি বিভিন্ন সাইজের তৈরি ডিঙি নৌকা, এক হাজার ২০০ ফুট মাছ ধরার জাল, চার বোতল অবৈধ বিষসহ আটজন জেলেকে আটক করা হয়।

পুলিশ সুপার আরও বলেন, দাকোপের বানিয়াশান্তা এলাকার ‘মুন্না বাহিনী’-এর নির্দেশে এসব জেলে সুন্দরবনে বিষ দিয়ে শুধু মাছই নয় কুমির, সাপ, কচ্ছপসহ বিভিন্ন বন্যপ্রাণী হত্যা করছেন। মুন্না বাহিনীকে আটকের চেষ্টা চলছে।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরো খবর

বিশ্বজুড়ে করোনাভাইরাস

বাংলাদেশে

আক্রান্ত
সুস্থ
মৃত্যু

বিশ্বে

আক্রান্ত
সুস্থ
মৃত্যু
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত- বাংলার আলো বিডি
themesba-lates1749691102