বৃহস্পতিবার, ২৯ অক্টোবর ২০২০, ০৭:২৯ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম :
ঠাকুরগাঁওয়ে যাত্রা শুরু করল অনলাইন ভিত্তিক খাবার সরবরাহকারী প্রতিষ্ঠান ‘ফুডপ্যান্ডা’ ঠাকুরগাঁওয়ে দুর্গাপূজা উপলক্ষে মির্জা ফয়সাল আমিনের এর পক্ষ থেকে আর্থিক অনুদান মহাষষ্ঠীর মধ্য দিয়ে দুর্গাপূজোর মূল আনুষ্ঠানিকতা শুরু ঠাকুরগাঁওয়ে সংঘর্ষ এড়াতে দুর্গা মন্দিরে ১৪৪ ধারা জারি ডিবির অভিযানে ১৫০ বোতল ফেন্সিডিলসহ ঠাকুরগাঁওয়ে নারী মাদক ব্যবসায়ী গ্রেফতার ঠাকুরগাঁওয়ে পুকুর থেকে শিশুর মরদেহ উদ্ধার! ঠাকুরগাঁওয়ে করোনার কারণে কর্মহীন হয়ে পড়া দরিদ্রদের মাঝে গরুর বাছুর বিতরণ ঠাকুরগাঁওয়ে মায়ের কবরে ছেলের লাশ উদ্ধার মামলায় গ্রেফতার ২ অভিনন্দন মোখলেছুর রহমান খান ভাসানী ডিআইজি হাবিবুর রহমান ও এএসপি এনায়েত করিমের যৌথ প্রচেষ্টায় কবরস্থান পেলো বেদে সম্প্রদায়

সিরিয়ায় তুর্কি সীমান্তের কাছে বোমা হামলায় নিহত ৮

অনলাইন ডেস্ক
  • হালনাগাদ সময় : সোমবার, ২৭ জুলাই, ২০২০
  • ৪২ বার

সিরিয়ার উত্তর-পূর্বাঞ্চলীয় হাসাকা প্রদেশের কৌশলগত রাস আল আইন শহরে গাড়িবোমা হামলায় নারী ও শিশুসহ আটজন নিহত হয়েছেন। এ ঘটনায় আহত হয়েছেন আরও ১৫ জন।

কুর্দি পিপলস প্রটেকশন ইউনিট বা ওয়াইপিজির বিরুদ্ধে গত বছরের অক্টোবরে সামরিক অভিযান চালানোর সময় তুর্কি বাহিনী ও তাদের সমর্থিত সিরীয় গেরিলারা শহরটি দখল করে নেন।

সিরিয়ার রাষ্ট্রীয় বার্তা সংস্থা সানা জানিয়েছে, রোববার রাস আল আইন শহরের একটি বাজারের কাছে বোমা হামলাটি বিস্ফোরিত হয়। হামলায় আহতদের বেশ কয়েকজনের অবস্থা আশঙ্কাজনক।

এর আগে গত ৫ জুন একই শহরের এ জায়গায় আরেকটি বোমা হামলা হয়েছিল, যাতে দুটি শিশু নিহত হয়।

তুরস্কের প্রতিরক্ষা মন্ত্রণালয় তাদের অফিসিয়াল টুইটার পেজে দেয়া এক পোস্টে হামলার জন্য ওয়াইপিজি গেরিলাদের দায়ী করেছে।

দীর্ঘদিন ধরে হুমকি দেয়ার পর গত বছরের ৯ অক্টোবর তুরস্কের সামরিক বাহিনী ও তুর্কি সমর্থিত গেরিলারা সিরিয়ার উত্তর-পূর্বাঞ্চলের বিরাট এলাকাজুড়ে অভিযান শুরু করে।

ওয়াইপিজি গেরিলাদের সীমান্ত থেকে সিরিয়ার খেতরে পিছু হটানোর নামে এ অভিযান চালানো হয়। ওয়াইপিজি গেরিলাদের তুরস্ক শত্রু হিসেবে বিবেচনা করে।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরো খবর

বিশ্বজুড়ে করোনাভাইরাস

বাংলাদেশে

আক্রান্ত
১৭৮,৪৪৩
সুস্থ
৮৬,৪০৬
মৃত্যু
২,২৭৫

বিশ্বে

আক্রান্ত
৪৪,৭৩৯,৯১৯
সুস্থ
৩২,৭১৭,৬১৩
মৃত্যু
১,১৭৮,৫২৭
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত- বাংলার আলো বিডি
themesba-lates1749691102