বুধবার, ২৩ সেপ্টেম্বর ২০২০, ০৫:৩২ অপরাহ্ন

সিনহা হত্যা তদন্তে যা যা প্রয়োজন করা হচ্ছে: র‌্যাব প্রধান

বাংলার আলো ডেস্ক
  • হালনাগাদ সময় : সোমবার, ১৭ আগস্ট, ২০২০
  • ৩২ বার

র‌্যাবের মহাপরিচালক চৌধুরী আবদুল্লাহ আল মামুন বলেছেন, অবসরপ্রাপ্ত মেজর সিনহা মো. রাশেদ খান হত্যা মামলার তদন্তে ‘অত্যন্ত গুরুত্ব ও পেশাদারিত্বের’ সঙ্গে করছে র‌্যাব। তদন্ত কার্যক্রম সুষ্ঠুভাবে সম্পন্ন করতে যা যা প্রয়োজন সবই করা হচ্ছে।

তিনি বলেন, হত্যা মামলার তদন্তকে ঘিরে বাহিনীগুলোর মধ্যে কোনো ধরনের সমন্বয়হীনতা নেই। কোনো ধরনের ভুল বোঝাবুঝি নেই। পারস্পরিক সমন্বয় রয়েছে।

সোমবার (১৭ আগস্ট) বিকেলে অবসরপ্রাপ্ত সেনা কর্মকর্তা সিনহা খুনের ঘটনায় পুলিশের বিরুদ্ধে করা এই মামলার তদন্তকারী সংস্থার প্রধান হিসেবে হত্যাকাণ্ডস্থল পরিদর্শন শেষে তিনি এসব কথা বলেন।

আবদুল্লাহ আল মামুন অবসরপ্রাপ্ত মেজর সিনহা হত্যার ঘটনাস্থল পরিদর্শন করতে কক্সবাজার বিমানবন্দর থেকে বিকাল ৪টার দিকে বাহারছড়ার শামলাপুরে যান। ৫টার দিকে ঘটনাস্থল পরিদর্শন শেষে ফিরে আসেন।

এ সময় তিনি বলেন, ‘আমি নিজেই অত্যন্ত গুরুত্বের সাথে এই মামলার তদন্ত কার্যক্রম তদারকি করছি। অত্যন্ত পেশাদারিত্বের এই সিনহা হত্যা মামলার তদন্ত কার্যক্রম চলছে। এই ঘটনা নিয়ে বাহিনীগুলোর মধ্যে কোনো সমন্বয়হীনতা নেই। সুষ্ঠুভাবে তদন্ত কার্যক্রম চলছে।’

গত ৩১ জুলাই রাতে টেকনাফের মারিশবুনিয়া পাহাড়ে ভিডিও চিত্র ধারণ করে মেরিন ড্রাইভ দিয়ে কক্সবাজারের হিমছড়ি এলাকার নীলিমা রিসোর্টে ফেরার পথে শামলাপুর তল্লাশি চৌকিতে পুলিশের গুলিতে নিহত হন মেজর (অব.) সিনহা মো. রাশেদ খান।

এ ঘটনায় নিহতের বোন শারমিন শাহরিয়ার ফেরদৌস বাদী হয়ে গত ৫ আগস্ট টেকনাফের সাবেক ওসি প্রদীপ কুমার দাশ ও বাহারছড়া পুলিশ তদন্ত কেন্দ্রের ইনচার্জ পরিদর্শক লিয়াকত আলীসহ ৯ পুলিশ সদস্যকে আসামি করে মামলা করেন। আদালতের নির্দেশে র‌্যাব তার তদন্তের দায়িত্ব নিয়ে আসামি পুলিশ সদস্যদের রিমাণ্ডে নেয়।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরো খবর

বিশ্বজুড়ে করোনাভাইরাস

বাংলাদেশে

আক্রান্ত
১৭৮,৪৪৩
সুস্থ
৮৬,৪০৬
মৃত্যু
২,২৭৫

বিশ্বে

আক্রান্ত
৩১,৮২৮,৭৩৯
সুস্থ
২৩,৪৩০,২৪৫
মৃত্যু
৯৭৬,৩৪২
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত- বাংলার আলো বিডি
themesba-lates1749691102