শনিবার, ১৮ সেপ্টেম্বর ২০২১, ০৩:৪৫ পূর্বাহ্ন

শেষ ৩০ মিনিট ভারতীয় ক্লাবের ঝড় সামলালো বাংলাদেশের কিংস

ডেস্ক রিপোর্ট
  • হালনাগাদ সময় : শনিবার, ২১ আগস্ট, ২০২১
  • ৪২ বার

বসুন্ধরা কিংস এএফসি কাপে নিজেদের প্রথম ম্যাচে কিংসের মতোই খেলেই ২-০ গোলে হারিয়েছিল মালদ্বীপের ক্লাব মাজিয়া স্পোর্টস অ্যান্ড রিক্রিশেয়ন ক্লাবকে। তবে দ্বিতীয় ম্যাচে ঠিক উল্টোরথে বাংলাদেশ প্রিমিয়ার লিগ চ্যাম্পিয়নরা। প্লে-অফ খেলে গ্রুপপর্বে ওঠা ভারতীয় ক্লাব ব্যাঙ্গালুরু এফসির বিপক্ষে কোনোমতে হার এড়িয়েছে অস্কার ব্রুজনের দল।

মালদ্বীপের মালেতে অনুষ্ঠিত এ ম্যাচের দুই অর্ধ ছিল দুই রকম। প্রথমার্ধে আক্রমণ-পাল্টা আক্রমণে ছিল প্রাণবন্ত ম্যাচ। দ্বিতীয়ার্ধের শুরু থেকে ভারতীয় ক্লাবের অধিপত্য।

শেষ ৩০ মিনিট তো বসুন্ধরা কিংসের ওপর দিয়ে রীতিমত ঝড় বইয়ে দিলেন সুনিল ছেত্রিরা। একের পর এক আক্রমণ ঠেকিয়ে শেষ পর্যন্ত ১ পয়েন্ট নিয়ে হোটেলে ফিরেছে বাংলাদেশের সেরা ক্লাবটি। দুই ম্যাচে চার পয়েন্ট নিয়ে আপাতত টেবিলের শীর্ষে তপু বর্মনরা।

দেশি ক্লাব মোহনবাগানের বিপক্ষে সুনিল ছেত্রিকে খুঁজে পাওয়া যায়নি। সেভাবে দেখা যায়নি কিংসের বিপক্ষে ম্যাচের প্রথমার্ধেও। কিন্তু দ্বিতীয়ার্ধে সুনিল জ্বলে উঠলেন, জ্বলে উঠল তার ক্লাব ব্যাঙ্গালুরু এফসিও। প্রথম ম্যাচ হেরেছে, দ্বিতীয় ম্যাচ না জিতলে আশা শেষ। যে কারণে ম্যাচের বয়স ৭০ মিনিট হওয়ার পর বাংলাদেশের ক্লাবটি দেখলো ভয়ংকর ব্যাঙ্গালুরুকে।

কিংস কিংসের মতো খেলতে না পারলেও গোলরক্ষক আনিসুর রহমান জিকো দুর্দান্ত খেলেছেন। একাধিক সেভ করেছেন, ভাগ্যও ছিল বসুন্ধরা কিংসের পক্ষে। জিকো আর ভাগ্যের মিশেলেই হার এড়িয়েছে বাংলাদেশের ক্লাবটি।

বসুন্ধরা কিংস বড় বাঁচা বেঁচে গেছে ৭৪ মিনিটে। সিলভার কর্নার থেকে হেনরিকের হেড, লাগল ক্রসবারের ভেতরে। ব্যাঙ্গালুরুর খেলোয়াড়দের দাবি ছিল গোল। রিপ্লেতে দেখে মনে হলো লাইনের ভেতরে পড়েছিল বল। কিন্তু রেফারি সুনিলদের দাবিতে কর্ণপাত করলেন না। গোললাইন প্রযুক্তি না থাকায় ব্যাঙ্গালুরুর দাবি লম্বাও হলো না।

কিংসকে সর্বশেষ রক্ষাটাও করেছেন গোলরক্ষক আনিসুর রহমান জিকো। ৮৩ মিনিটে জয়েশ রানার একটি শট দারুণ দক্ষতায় সেভ করেছেন জেমি ডে’র শিষ্য।

তবে পয়েন্ট টেবিলের শীর্ষস্থানটা কি রাতেই হারাবে বসুন্ধরা কিংস? উত্তর মিলবে মোহনবাগান ও মালদ্বীপের মাজিয়া স্পোর্টস অ্যান্ড রিক্রিয়েশনের ম্যাচের পর।

মোহনবাগান জিতলে উঠে যাবে শীর্ষে। বাংলাদেশ সময় রাত ১০টায় শুরু হবে ম্যাচটি। অস্কার ব্রুজোন যে এক মুহূর্তের জন্যও নজর সরাতে পারবেন না ম্যাচ থেকে। দীর্ঘ সময় মালদ্বীপের বাতাস লাগিয়েছেন গায়ে, রাতে সেই মালদ্বীপের ক্লাবটির সবচেয়ে বড় সমর্থক থাকবেন কিংসের স্প্যানিশ কোচ।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরো খবর
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত- বাংলার আলো বিডি
themesba-lates1749691102