বুধবার, ২৭ জানুয়ারী ২০২১, ১০:৪৯ অপরাহ্ন

শচিনের রেকর্ড ভেঙে সবার ওপরে কোহলি

ডেস্ক রিপোর্ট
  • হালনাগাদ সময় : সোমবার, ৩০ নভেম্বর, ২০২০
  • ৩৯ বার

পূর্বসূরী শচিন টেন্ডুলকারের রেকর্ডগুলো একের পর এক মুড়ি-মুড়কির মতো ভেঙে চলেছেন বিরাট কোহলি। রোববার সিডনিতে ইতিহাসের দ্রুততম ব্যাটসম্যান হিসেবে ২২ হাজার আন্তর্জাতিক রানের মাইলফলক ছুঁয়েছেন ভারতীয় অধিনায়ক।

এর আগে আন্তর্জাতিক ক্রিকেটে দ্রুততম ২২ হাজার রানের রেকর্ডটি ছিল শচিনের দখলে। ভারতের কিংবদন্তি এই ব্যাটসম্যান ৪৯৩ ইনিংস নিয়েছিলেন ২২ হাজার রানে পৌঁছতে। কোহলি তাকে ছাড়িয়েছেন ৩১ ইনিংস কম খেলে, তার লাগল ৪৬২ ইনিংস।

কোহলি আর শচিনের পরে এই তালিকায় রয়েছেন ওয়েস্ট ইন্ডিজের কিংবদন্তি ব্যাটসম্যান ব্রায়ান লারা। তার লেগেছে ৫১১ ইনিংস। পরের অবস্থানটি অস্ট্রেলিয়ার সাবেক বিশ্বকাপজয়ী অধিনায়ক রিকি পন্টিংয়ের। ৫১৪ ইনিংসে ২২ হাজার রানের মাইলফলক ছুঁয়েছিলেন তিনি।

রোববার অস্ট্রেলিয়ার বিপক্ষে সিরিজের দ্বিতীয় ওয়ানডেতে ৮৩ বলে ৮৯ রানের ইনিংস খেলেন কোহলি। এই ইনিংসের পর আন্তর্জাতিক ক্রিকেটে তার মোট রান দাঁড়িয়েছে ২২,০১১। টেস্ট, ওয়ানডে ও টি-টোয়েন্টিতে তার রান যথাক্রমে ৭২৪০, ১২৮৩৪ ও ২৭৯৪।

সবমিলিয়ে আন্তর্জাতিক ক্রিকেটে মোট রান সংগ্রহকারীর তালিকায় এখন আটে রয়েছেন কোহলি। এখানে শীর্ষে রয়েছেন তার স্বদেশি শচিনই। ৩৪,৩৫৭ রান নিয়ে ক্যারিয়ার শেষ করেছেন ভারতের সাবেক মাস্টার ব্লাস্টার ব্যাটসম্যানের।

শচিনের পর আন্তর্জাতিক ক্রিকেটে সর্বোচ্চ রান সংগ্রাহকের তালিকায় সেরা পাাঁচে আছেন শ্রীলঙ্কার কুমার সাঙ্গাকারা (২৮,০১৬ রান), অস্ট্রেলিয়ার রিকি পন্টিং (২৭,৪৮৩ রান), শ্রীলঙ্কার মাহেলা জয়াবর্ধনে (২৫,৯৫৭ রান) এবং দক্ষিণ আফ্রিকার জ্যাক ক্যালিস (২৫,৫৩৪ রান)।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরো খবর

বিশ্বজুড়ে করোনাভাইরাস

বাংলাদেশে

আক্রান্ত
সুস্থ
মৃত্যু

বিশ্বে

আক্রান্ত
সুস্থ
মৃত্যু
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত- বাংলার আলো বিডি
themesba-lates1749691102