শুক্রবার, ২৩ অক্টোবর ২০২০, ০৩:২৯ অপরাহ্ন
সংবাদ শিরোনাম :
মহাষষ্ঠীর মধ্য দিয়ে দুর্গাপূজোর মূল আনুষ্ঠানিকতা শুরু ঠাকুরগাঁওয়ে সংঘর্ষ এড়াতে দুর্গা মন্দিরে ১৪৪ ধারা জারি ডিবির অভিযানে ১৫০ বোতল ফেন্সিডিলসহ ঠাকুরগাঁওয়ে নারী মাদক ব্যবসায়ী গ্রেফতার ঠাকুরগাঁওয়ে পুকুর থেকে শিশুর মরদেহ উদ্ধার! ঠাকুরগাঁওয়ে করোনার কারণে কর্মহীন হয়ে পড়া দরিদ্রদের মাঝে গরুর বাছুর বিতরণ ঠাকুরগাঁওয়ে মায়ের কবরে ছেলের লাশ উদ্ধার মামলায় গ্রেফতার ২ অভিনন্দন মোখলেছুর রহমান খান ভাসানী ডিআইজি হাবিবুর রহমান ও এএসপি এনায়েত করিমের যৌথ প্রচেষ্টায় কবরস্থান পেলো বেদে সম্প্রদায় ঠাকুরগাঁওয়ে ৭ দফা দাবিতে স্বতন্ত্র ইবতেদায়ী মাদ্রাসা শিক্ষক সমিতির মানববন্ধন পূজা মণ্ডপে সন্ধ্যায় আরতির পর প্রবেশ নিষেধ

রোগী হতে ১৩ ফুট দূরেও ছড়িয়ে থাকে করোনা

সংবাদদাতার নাম
  • হালনাগাদ সময় : শনিবার, ১১ এপ্রিল, ২০২০
  • ১০১ বার

বাংলার আলো ডেস্কঃ  একটি হাসপাতালে একজন করোনাভাইরাস সংক্রমিত রোগীর থেকে ১৩ ফুট দূরও বেঁচে থাকে এই ভাইরাস! গবেষণায় উঠে এসেছে একেবারে অন্য রকম এই তথ্য। চীনা গবেষকরা একটি গবেষণাপত্রে শুক্রবার এই ভয়ানক তথ্য প্রকাশ করেছেন।

ব্রিটিশ দৈনিক ডেইলি মেইল জানিয়েছে, গবেষকের দল উহানের হৌশেনশান হাসপতালের কোভিড-১৯ আক্রান্তদের আইসিইউ ও জেনারেল ওয়ার্ডের বাতাস ও মেঝে থেকে নমুনা সংগ্রহ করে এই তথ্য পেয়েছেন। তারা দেখেছেন, হাসপাতালের মেঝেতেই সবচেয়ে বেশি ভাইরাস পড়ে রয়েছে।

মাধ্যাকর্ষণ শক্তি ও বাতাসের গতির কারণেই এই ঘটনা ঘটেছে বলে তারা মনে করছেন। এছাড়াও অত্যাধি‌ক ভাইরাস পাওয়া গেছে কম্পিউটারের মাউস, নোংরা ফেলার জায়গা, বিছানা ও দরজার হাতলে। স্বাস্থ্যকর্মীদের জুতায় ভাইরাস পাওয়া গেছে।

বাতাস পরীক্ষা করেও দেখা গেছে, ভাইরাসের আকার এতই ক্ষুদ্র যে এটি বাতাসে কয়েকঘণ্টা ভেসে থাকতে পারছে। আর বাতাসে ভেসে বেড়ানোর ক্ষেত্রে আক্রান্তের থেকে ১৩ ফুট দূরত্বের মধ্যেই সেটি ঘুরে বেড়াচ্ছে বলে জানিয়েছেন গবেষকরা।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরো খবর

বিশ্বজুড়ে করোনাভাইরাস

বাংলাদেশে

আক্রান্ত
১৭৮,৪৪৩
সুস্থ
৮৬,৪০৬
মৃত্যু
২,২৭৫

বিশ্বে

আক্রান্ত
৪২,০৫৩,৪৯১
সুস্থ
৩১,২১২,৪১৮
মৃত্যু
১,১৪৩,৭০৯
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত- বাংলার আলো বিডি
themesba-lates1749691102