বৃহস্পতিবার, ০২ ডিসেম্বর ২০২১, ০৮:১৬ অপরাহ্ন
সংবাদ শিরোনাম :
ওমিক্রন আতঙ্কে ঝুঁকিপূর্ণ দেশসমূহের তালিকা প্রকাশ করল ভারত ফরিদপুরে বাস নিয়ন্ত্রণ হারিয়ে গাছের সাথে ধাক্কা, একজন নিহত, আহত দশ ধেয়ে আসছে ঘূর্ণিঝড় ‘জাওয়াদ’, ভারতে সর্বোচ্চ সতর্কতা ২৫ বছরের পলাতক আসামীকে গ্রেফতার করে পুরস্কৃত হলেন পুলিশ পরিদর্শক গোলাম মর্তুজা অধ্যক্ষের গাফলতির কারণে ৩৬ শিক্ষার্থীর পরীক্ষা দেওয়া অনিশ্চিত ঠাকুরগাঁওয়ে আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর র‌্যালি ঠাকুরগাঁওয়ে ময়না তদন্ত শেষে পরিবারের কাছে লাশ হস্তান্তর ঠাকুরগাঁওয়ে নৌকার প্রার্থীর মনোনয়ন বাতিল ৪৪ তম বিসিএস এর বিজ্ঞপ্তি প্রকাশ ঠাকুরগাঁওয়ে নির্বাচনি সহিংসতায় নিহতের সংখ্যা বেড়ে ৪

যৌন হয়রানির হতে নারীদের বাঁচাবে জুতা

আন্তর্জাতিক ডেস্ক
  • হালনাগাদ সময় : শুক্রবার, ১৬ অক্টোবর, ২০২০
  • ২২৯ বার
যৌন হয়রানির হতে নারীদের বাঁচাবে জুতা

নারীদের যৌন হয়রানি বা নির্যাতন থেকে রক্ষা করতে অভিনব এক ডিভাইস আবিষ্কার করেছেন ভারতের সৈয়দ মোশারফ হোসেন নামে এক যুবক। এ জুতার মধ্যে আছে বিশেষ ইলেকট্রনিক্স ডিভাইস ও সুইচ। যখনই কেউ আক্রান্ত হবেন, সঙ্গে সঙ্গে সুইচ অন করলে সেখান থেকে নির্দিষ্ট ৫টি ফোন নম্বরে একসঙ্গে বিপদসূচক বার্তা পৌঁছবে।

পশ্চিম বর্ধমানের লাউদহার তিলাবনি গ্রামের সৈয়দ মোশারফ হোসেন পেশায় গুসকরার গোবিন্দপুর সেফালি মেমোরিয়াল পলিটেকনিক কলেজের ল্যাবরেটরি সহকারী। হুগলির ব্যান্ডেলের ইলেকট্রনিক্স অ্যান্ড টেলিকমিউনিকেশন ইঞ্জিনিয়ারিংয়ের বি-টেক নিয়ে পড়াশোনা করেছেন তিনি।

এ ডিভাইস কোনো নারী আক্রান্ত হলে সঙ্গে সঙ্গে প্রতি ২ সেকেন্ড অন্তর ১২০০ ভোল্টের বিদ্যুৎ পরিবাহিত করবে তার শরীরে। স্বাভাবিকভাবেই তার দ্বারা আক্রমণকারী ছিটকে পড়বে। একই সঙ্গে আধুনিক জিপিএস পদ্ধতির মাধ্যমে ঘটনাস্থলের পূর্ণ বিবরণ পৌঁছবে প্রতি ৩০ সেকেন্ড অন্তর ৫টি মোবাইল নম্বরে। ঘটনার প্রায় পূর্ণ বিবরণ থাকবে টেক্সট মেসেজে। মোশারফ হোসেন ইতোমধ্যে নিজের বোনের মাধ্যমে এ ডিভাইসের পরীক্ষাও সেরে নিয়েছেন।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরো খবর
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত- বাংলার আলো বিডি
themesba-lates1749691102