মঙ্গলবার, ০৯ অগাস্ট ২০২২, ১১:১৫ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম :
ঠাকুরগাঁওয়ে বঙ্গমাতার জন্মবার্ষিকী পালন ঠাকুরগাঁওয়ে নির্বাচনী সহিংসতা, গ্রেফতার আতঙ্কে বন্ধ ব্যবসা প্রতিষ্ঠান ঠাকুরগাঁওয়ে মহানবী (সাঃ)’কে নিয়ে কটুক্তি করায় আটক এক  ঠাকুরগাঁওয়ে আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর বৃক্ষরোপণ অভিযান ঠাকুরগাঁওয়ে পশুর হাট গুলোতে অতিরিক্ত টাকা আদায়ের অভিযোগ রাণীশংকৈলে বঙ্গবন্ধুর প্রতিকৃতিত্বে পুষ্পমাল্য অর্পণ ঠাকুরগাঁও আঞ্চলিক পাসপোর্ট অফিসে ভোগান্তি নবাগত ওসির সাথে ঠাকুরগাঁও রিপোর্টার্স ইউনিটির সাংবাদকর্মীদের মতবিনিময়  ঠাকুরগাঁওয়ে চাইনিজ রেষ্টুরেন্ট মালিক সমিতির কমিটি গঠন ঠাকুরগাঁওয়ে ট্রাক ট্যাংকলরি কভার ভ্যান শ্রমিক দলের কমিটি ঘোষণা

যে কারণে করলার রস খাওয়া প্রয়োজন

অনলাইন ডেস্ক
  • হালনাগাদ সময় : মঙ্গলবার, ২৯ সেপ্টেম্বর, ২০২০
  • ৩৮৭ বার
যে ৫ কারণে করলার রস খাওয়া প্রয়োজন

করোলার গুণের কথা এক কথায় বলে শেষ করা যাবে না। ওজন নিয়ন্ত্রণের জন্য সবাই বেছে নেন করলাকে। করলার রস পেটের মেদ খুব সহজে কমিয়ে ফেলতে পারে আবার সেই সাথে ওজন নিয়ন্ত্রণ প্রক্রিয়াকে আরো গতিশীল করে। আবার অনেকে ব্লাড সুগার বেড়ে গেলে চোখ বন্ধ করে করোলার রস খাওয়া শুরু করেন।

করোলার আরো গুণাগুণ নিয়ে বিএমসি কমপ্লিমেন্টারি এন্ড অলটারনেটিভ মেডিসেনে একটি জার্নাল প্রকাশিত হয়েছে।

ক্যান্সার প্রতিরোধ করে:

করলায় উপস্থিত বেশ কিছু উপাদান শরীরে ক্যান্সার সেলের বৃদ্ধি আটকায়। ফলে এই মারণ রোগে আক্রান্ত হওয়ার আশঙ্কা কমে। প্রসঙ্গত, অ্যানিমিয়া এবং উচ্চ রক্তচাপের মতো রোগের চিকিৎসাতেও এই সবজিটি দারুনভাবে সাহায্য করে থাকে।

শ্বাসকষ্টের সমস্যা দূর:

যাদের শ্বাসকষ্ট হয় বা ফুসফুসে সমস্যা রয়েছে তাদের ক্ষেত্রে দারুণ কাজ করে করলার রস। কেরেলার রস নিয়মিত পান ফুসফুসগুলিতে জমে থাকা কফ দূর করে দীর্ঘস্থায়ী কাশি এবং শ্বাসকষ্টের নিরাময়ে সহায়তা করতে পারে।

ত্বকের লাবণ্য:

করলা রক্ত বিশুদ্ধ করে। সেই সাথে ডিটক্সের কাজ করে। এতে করে ত্বক পরিষ্কার হয় ও লাবণ্য ফিরে আসে।

হজমে সহায়তা:

করলার রস খাবার হজম করতে সহায়তা করে। এর সাথে মধু মিশিয়ে খেলে খুব দ্রুত শরীরে খাবার হজম হয়।

এছাড়া রোগ প্রতিরোধ ক্ষমতা বৃদ্ধি করা,দৃষ্টিশক্তি উন্নত করা, পাইলসের চিকিৎসায় করলার রসের কার্যকারিতার কথা বলে শেষ করা যাবে না।

-টাইমস অফ ইন্ডিয়া

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

এই বিভাগের আরো খবর
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত- বাংলার আলো বিডি
themesba-lates1749691102