বুধবার, ২৮ অক্টোবর ২০২০, ১১:৫৬ অপরাহ্ন
সংবাদ শিরোনাম :
ঠাকুরগাঁওয়ে যাত্রা শুরু করল অনলাইন ভিত্তিক খাবার সরবরাহকারী প্রতিষ্ঠান ‘ফুডপ্যান্ডা’ ঠাকুরগাঁওয়ে দুর্গাপূজা উপলক্ষে মির্জা ফয়সাল আমিনের এর পক্ষ থেকে আর্থিক অনুদান মহাষষ্ঠীর মধ্য দিয়ে দুর্গাপূজোর মূল আনুষ্ঠানিকতা শুরু ঠাকুরগাঁওয়ে সংঘর্ষ এড়াতে দুর্গা মন্দিরে ১৪৪ ধারা জারি ডিবির অভিযানে ১৫০ বোতল ফেন্সিডিলসহ ঠাকুরগাঁওয়ে নারী মাদক ব্যবসায়ী গ্রেফতার ঠাকুরগাঁওয়ে পুকুর থেকে শিশুর মরদেহ উদ্ধার! ঠাকুরগাঁওয়ে করোনার কারণে কর্মহীন হয়ে পড়া দরিদ্রদের মাঝে গরুর বাছুর বিতরণ ঠাকুরগাঁওয়ে মায়ের কবরে ছেলের লাশ উদ্ধার মামলায় গ্রেফতার ২ অভিনন্দন মোখলেছুর রহমান খান ভাসানী ডিআইজি হাবিবুর রহমান ও এএসপি এনায়েত করিমের যৌথ প্রচেষ্টায় কবরস্থান পেলো বেদে সম্প্রদায়

যাবজ্জীবন সাজাপ্রাপ্ত আসামি ২০ বছর পর গ্রেফতার

বাংলার আলো ডেস্ক
  • হালনাগাদ সময় : বৃহস্পতিবার, ১৬ জুলাই, ২০২০
  • ৩০ বার
নওগাঁয় সাত স্বাস্থ্যকর্মীসহ নতুন করে আরও ৪২ জনের শরীরে করোনাভাইরাস শনাক্ত হয়েছে। এ নিয়ে জেলায় ৭৩৮ জন করোনাভাইরাসে  সংক্রমিত হলেন। আজ বৃহস্পতিবার (১৬ জুলাই) নওগাঁর সিভিল সার্জন আকন্দ মো. আখতারুজ্জামান এ তথ্য নিশ্চিত করেছেন।
সিভিল সার্জন কার্যালয় সূত্রে জানা যায়, ঢাকার ন্যাশনাল ইনস্টিটিউট অব ল্যাবরেটরি অ্যান্ড মেডিসিন রিসার্চ সেন্টার ল্যাবে ৯, ১১ ও ১২ জুলাই পাঠানো নওগাঁর ২৯৪টি নমুনা পরীক্ষার ফলাফল গতকাল বুধবার রাতে ই-মেইলে আসে। এর মধ্যে ৪২ জনের করোনা ‘পজিটিভ’ আসে। নতুন শনাক্ত ৪২ জনের মধ্যে নওগাঁ সদর উপজেলায় ৬ জন, সাপাহার উপজেলায় ৫ স্বাস্থ্যকর্মীসহ ১২ জন, পোরশা উপজেলায় ১ স্বাস্থ্যকর্মীসহ ১০ জন, নিয়ামতপুর উপজেলায় একই পরিবারের ৩ জনসহ ৪ জন, পত্নীতলা উপজেলায় ১ স্বাস্থ্যকর্মীসহ ২ জন, বদলগাছী উপজেলায় ২ জন, মান্দা  উপজেলায় ২ জন, রানীনগর উপজেলায় ১ জন, ধামইরহাট উপজেলায় ১ জন ও আত্রাই উপজেলায় ১ জন।
এক দিনে মোট সাতজন স্বাস্থ্যকর্মীর করোনাভাইরাস শনাক্ত হয়েছে। সাপাহার উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের একজন মেডিকেল ল্যাব টেকনোলজিস্ট, একজন এক্স-রে টেকনোলজিস্ট, দুজন কমিউনিটি হেলথ প্রোভাইডার (সিএইপি) ও একজন নার্স রয়েছেন। এ ছাড়া পোরশা ও পত্নীতলা উপজেলায় একজন করে সহকারী কমিউনিটি স্বাস্থ্য কর্মকর্তার (স্যাকমো) করোনা শনাক্ত হয়েছে।
জেলা করোনা প্রতিরোধ কমিটি সূত্রে জানা যায়, জেলায় প্রথম একজনের শরীরে করোনাভাইরাসের সংক্রমণ ধরা পড়ে গত ২৩ এপ্রিল। এ পর্যন্ত ৭৩৮ জনের করোনা শনাক্ত হয়েছে। তাঁদের মধ্যে সুস্থ হয়েছেন ৫১৪ জন। সুস্থতার হার প্রায় ৭০ শতাংশ। মারা গেছেন ১১ জন।
গতকাল বুধবার পর্যন্ত ৬ হাজার ৭২৫টি নমুনা পরীক্ষা করে ৭৩৮ জনের কোভিড শনাক্ত হয়েছে। এই হিসাবে নওগাঁয় করোনা শনাক্তের হার ১০ দশমিক ৯৭ শতাংশ। সম্প্রতি শনাক্তের হার বেড়েছে। ৫ জুলাই থেকে গতকাল বুধবার পর্যন্ত নওগাঁয় ১ হাজার ৬৪৫টি নমুনা পরীক্ষা করা হয়েছে। এর মধ্যে ২৭৮ জনের কোভিড শনাক্ত হয়েছে। এই সময়ে শনাক্তের হার ১৬ দশমিক ৮৯ শতাংশ।
জেলা করোনা প্রতিরোধ কমিটির সদস্যসচিব ও সিভিল সার্জন আকন্দ মো. আখতারুজ্জামান বলেন, নতুন আক্রান্ত ৪২ জনের অধিকাংশের শরীরে জটিল কোনো উপসর্গ নেই। তাঁদের সবাইকে বাড়িতে কোয়ারেন্টিনে (সঙ্গনিরোধ) থেকে চিকিৎসকের পরামর্শ অনুযায়ী চিকিৎসা নিতে পরামর্শ দেওয়া হয়েছে। আক্রান্তদের সংস্পর্শে আসা ব্যক্তিদের কোয়ারেন্টিনে থাকতে বলা হয়েছে এবং তাঁদের সবার নমুনা সংগ্রহ করা হবে।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরো খবর

বিশ্বজুড়ে করোনাভাইরাস

বাংলাদেশে

আক্রান্ত
১৭৮,৪৪৩
সুস্থ
৮৬,৪০৬
মৃত্যু
২,২৭৫

বিশ্বে

আক্রান্ত
৪৪,৫৫৭,৩৩১
সুস্থ
৩২,৫৮৬,১৯১
মৃত্যু
১,১৭৬,১১২
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত- বাংলার আলো বিডি
themesba-lates1749691102