মঙ্গলবার, ২৬ জানুয়ারী ২০২১, ০৫:৩২ অপরাহ্ন

মার্কিন প্রেসিডেন্টের মৃত্যু কামনা করলে বাতিল হবে অ্যাকাউন্ট

আন্তর্জাতিক ডেস্ক
  • হালনাগাদ সময় : রবিবার, ৪ অক্টোবর, ২০২০
  • ২৭ বার
মার্কিন প্রেসিডেন্টের মৃত্যু কামনা করলে বাতিল হবে অ্যাকাউন্ট

মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প জানিয়েছেন, তিনি এবং ফার্স্ট লেডি মেলানিয়া ট্রাম্প করোনাভাইরাস পজিটিভ হিসেবে শনাক্ত হয়েছেন। এ খবর ছড়িয়ে পড়ার পর অনেকেই তাদের সুস্থতা কামনা করে পোস্ট করেছেন সামাজিক যোগাযোগ মাধ্যমে। তবে মৃত্যু কামনা করা মানুষের সংখ্যাও কম নয়।

অনেকেই সরাসরি টুইট করে ট্রাম্পকে মৃত দেখার ইচ্ছে প্রকাশ করেছে। এমন বিকৃত মানসিকতার ব্যবহারকারীদের জন্য কড়া আইন রয়েছে মাইক্রোব্লগিং সাইট টুইটারের। আচরণবিধি লঙ্ঘনের শস্তি হিসেবে ব্যবহারকারীদের বহিস্কার করার ঘোষণা দিয়েছে প্রতিষ্ঠানটি।

এক বিবৃতিতে টুইটার জানিয়েছে, কারো মৃত্যু, শারিরীক ক্ষতি, বড় কোনো রোগ কামনা করে পোস্ট দেয়া যাবে না। এ ধরনের পোস্ট দিলে টুইটার থেকে তার অ্যাকাউন্ট সরানো হবে। এরইমধ্যে কয়েকজন ব্যবহারকারী সাময়িকভাবে বহিস্কৃত হয়েছেন।

এ বিষয়ে টুইটারের মুখপাত্র বলেন, বাস্তব পৃথিবীতে যে কনটেন্ট ক্ষতির কারণ হয়ে দাঁড়াবে; আমরা তা সরানোর পক্ষে। তবে টুইটারের এ কার্যকলাপ সহজভাবে নেননি অনেক ব্যবহারকারী। এমনকি কিছু আইনজীবীও এর বিরোধিতা করেছেন। তাদের কথা হল, টুইটারে সংখ্যালঘুরা প্রায়ই মৃত্যুর হুমকি পান। সে ব্যাপারে তো টুইটার কোনো প্রতিক্রিয়া দেখায় না।

মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প এবং ফার্স্ট লেডি মেলানিয়া ট্রাম্প এখন কোয়ারেন্টাইনে আছেন। শনিবার সকালে হোয়াইট হাউজের একদল চিকিৎসক জানান, ট্রাম্পের পরিস্থিতির উন্নতি হচ্ছে, আর তিনি এরইমধ্যে হোয়াইট হাউজে ফিরে আসা নিয়ে কথাবার্তা বলতে শুরু করেছেন।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরো খবর

বিশ্বজুড়ে করোনাভাইরাস

বাংলাদেশে

আক্রান্ত
সুস্থ
মৃত্যু

বিশ্বে

আক্রান্ত
সুস্থ
মৃত্যু
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত- বাংলার আলো বিডি
themesba-lates1749691102