শনিবার, ০৫ ডিসেম্বর ২০২০, ০২:৪৮ পূর্বাহ্ন

মানবিক দানবীর হিসেবে পরিচিতি পেয়েছেন দেবহাটা উপজেলার মহিলা ভাইস চেয়ারম্যান জিএম স্পর্শ

স্টাফ রিপোর্টার
  • হালনাগাদ সময় : বুধবার, ২ সেপ্টেম্বর, ২০২০
  • ৭০ বার
মানবিক দানবীর হিসেবে পরিচিতি পেয়েছেন মহিলা ভাইস চেয়ারম্যান জিএম স্পর্শ

সাতক্ষীরা জেলা শাখার মানবতার কল্যাণ ফাউন্ডেশনের সভাপতি ও দেবহাটা উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান জিএম স্পর্শ । নিজেকে ব্যতিক্রমী এক সেবিকা হিসেবে জনগণের পাশে নিজেকে নিয়োজিত রেখেছেন।

মহামারী করোনার প্রাদুর্ভাব ও ভয়াবহ বন্যার শুরু থেকেই নিজ উপজেলা সহ বিভিন্ন উপকূলীয় এলাকায় প্রতি সজাগ তিনি। উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান হিসেবে দায়িত্ব পাওয়ার পর থেকেই ব্যক্তিগত উদ্যোগে নিজস্ব অর্থায়নে বিভিন্ন সময়ে অসহায় ও দুস্থ মানুষের মাঝে ত্রান সামগ্রী ও সহায়তার হাত বাড়িয়ে দেন। সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে যে ব্যক্তিগত উদ্যোগে নিজস্ব অর্থায়নে বিভিন্ন সময়ে মসজিদ, মন্দির, মাদ্রাসা, এতিমখানা, কবরস্থান সহ আরো অনেক সামাজিক অনুষ্ঠানে সহায়তা করে আসছেন। অসহায় দরিদ্র পরিবারের পরিবারকে নগদ অর্থ সহায়তা প্রদান করেছেন।

সাংবাদিকদের এক প্রশ্নের জিএম স্পর্শ বলেন, ভোগের জন্যে নয় এলাকার উন্নয়নের স্বার্থে কাজ করতে হবে।

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের রাজনৈতিক আদর্শ ধরে রাখার জন্য বঙ্গবন্ধু রাজনীতির নীতি আদর্শকে সর্বোচ্চ স্থান দিতেন তিনি। রয়েছে তার আদর্শ সাহস ও প্রজ্ঞা তাকে অনন্য উচ্চতায় নিয়ে গেছে এবং বিশ্ব নেতায় রূপান্তর করেছে।

বঙ্গবন্ধুর সকল আদর্শ আমাদের ধারণ করে সকল স্তরে চলার প্রয়োজন। উপজেলার অনেক এলাকায় শিক্ষিত মহলের কাছ থেকে জানা গেছে জিএম স্পর্শ অনেক দিন ধরেই বিভিন্ন মহলে সহায়তা করে আসছে যা অবশ্যই প্রশংসার দাবিরাখে।

সুবিধাভোগী অনেক পরিবার জানায় মহিলা ভাইস চেয়ারম্যান জিএম স্পর্শর সহায়তা পেয়ে আমরা উপকৃত হয়েছি। অনেক অসহায় ব্যক্তি চোখের জল ফেলে তার জন্য দোয়া করেন। সাংবাদিক কে এম রেজাউল করিমের নেওয়া একান্ত সাক্ষাৎকারে মহিলা ভাইস চেয়ারম্যান জিএম স্পর্শ বলেন , আমি স্কুল জীবন থেকে গরিব অসহায় বন্ধুদের সাহায্যের পাশাপাশি অসহায় পরিবারকে সাহায্য করে আসছি। বাবা মার স্নেহ ভালোবাসা নিয়ে আজ সুনামের সাথে জীবন অতিবাহিত করছি। দেবহাটা উপজেলার সুধীমহল ও জনসাধারনসহ সর্বস্তরের জনগনের দোয়া চাই।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরো খবর

বিশ্বজুড়ে করোনাভাইরাস

বাংলাদেশে

আক্রান্ত
১৭৮,৪৪৩
সুস্থ
৮৬,৪০৬
মৃত্যু
২,২৭৫

বিশ্বে

আক্রান্ত
৬৬,০৫১,৭১৮
সুস্থ
৪৫,৭০৮,৮৫০
মৃত্যু
১,৫২০,৩৫৪
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত- বাংলার আলো বিডি
themesba-lates1749691102