সোমবার, ৩০ নভেম্বর ২০২০, ০২:২৮ অপরাহ্ন

মহাসড়কের পাশে গ্যাসের বুদ বুদ, দিয়াশলাই জ্বালালেই জ্বলছে আগুন

স্টাফ রিপোর্টার
  • হালনাগাদ সময় : শনিবার, ১২ সেপ্টেম্বর, ২০২০
  • ৪৪ বার
মহাসড়কের পাশে গ্যাসের বুদ বুদ, দিয়াশলাই জ্বালালেই জ্বলছে আগুন

ফেনী সদর উপজেলার ব্যস্ততম এলাকা মহিপালে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের পাশে বুদ বুদ করে বের হচ্ছে গ্যাস। দিয়াশলাইয়ের কাঠি জ্বালিয়ে দিলেই জ্বলে উঠছে আগুন।

শুক্রবার মহিপালে শাহীন হোটেলের সামনের সড়কের পাশ থেকে হঠাৎ গ্যাস বের হতে দেখে আতঙ্কিত হয়ে পড়েছে স্থানীয়রা। তাদের অভিযোগ, বাখরাবাদ গ্যাস ডিস্ট্রিবিউশন কোম্পানির কর্মকর্তাদের বারবার বিষয়টি জানিয়েও কোনো সুরাহা মেলেনি।

শাহীন হোটেলের ম্যানেজার আবদুল আলীম জানান, সড়কের ওই অংশে অনেক আগে থেকেই বুদ বুদ করে গ্যাস বের হচ্ছে। কয়েকদিনে এটি আরো বেড়ে গেছে। বাখরাবাদ গ্যাস ডিস্ট্রিবিউশন কোম্পানিকে জানানোর পর কিছুদিন আগে তারা সেখানে বালু ফেলে যায়। এরপর বৃষ্টি ও পানিতে বালু ধুয়ে গেলে আবার গ্যাস বের হতে শুরু করে। স্থায়ী কোনো ব্যবস্থা না নিলে এখানে বড় ধরনের দুর্ঘটনা ঘটতে পারে।

মহিপালের পরিবহন সমিতির নেতা মামুন চৌধুরী জানান, মহিপাল ফ্লাইওভার নির্মাণের সময় থেকেই এখানে গ্যাস লাইনে লিকেজ দেখা দেয়। সেই থেকে অনবরত সড়কের পাশ দিয়ে বুদ বুদ করে গ্যাস বের হচ্ছে। বাখরাবাদ গ্যাস ডিস্ট্রিবিউশন কোম্পানিকে বারবার জানালেও তারা ব্যবস্থা নিচ্ছে না।

স্থানীয় মাইক্রোচালক ইকবাল হোসেন বলেন, মহাসড়কে এভাবে গ্যাস বের হওয়া ও আগুন জ্বলতে থাকা নিরাপদ নয়। আমরা গাড়ি চালাই সিলিন্ডার গ্যাসে। এভাবে আগুন জ্বলতে থাকলে যেকেনো সময় বড় ধরনের দুর্ঘটনা ঘটতে পারে।

বাখরাবাদ গ্যাস ডিস্ট্রিবিউশন কোম্পানি ফেনীর আঞ্চিলক ব্যবস্থাপক মো. সাহাবউদ্দিন জানান, তারা বিষয়টি সম্পর্কে অবগত আছেন এবং গ্যাস বের হওয়ার স্থানটি পরিদর্শন করেছেন। যেহেতেু ঘটনাটি মহাসড়কের মধ্যে ঘটছে, তাই সড়ক খুড়তে হলে সংশ্লিষ্ট বিভাগের অনুমতির বিষয় রয়েছে। তাদের কাছ থেকে সাড়া পেলেই ব্যবস্থা নেয়া সম্ভব হবে।

সড়ক ও জনপদ বিভাগের নির্বাহী প্রকৌশলী আহসান উদ্দিন আহমেদ জানান, বাখরাবাদ গ্যাস ডিস্ট্রিবিউশন কোম্পানির পক্ষ থেকে বিষয়টি জানানো হয়েছে। সরেজমিনে পরিদর্শন করা হয়েছে করেছেন। ট্রাফিক ব্যবস্থা ঠিক রেখে শিগগিরই বিষয়টি সমাধানের পদক্ষেপ নেয়া হবে।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরো খবর

বিশ্বজুড়ে করোনাভাইরাস

বাংলাদেশে

আক্রান্ত
১৭৮,৪৪৩
সুস্থ
৮৬,৪০৬
মৃত্যু
২,২৭৫

বিশ্বে

আক্রান্ত
৬৩,১২১,৯৯৭
সুস্থ
৪৩,৫৮২,৮৫২
মৃত্যু
১,৪৬৫,৯১৯
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত- বাংলার আলো বিডি
themesba-lates1749691102