সোমবার, ২৫ জানুয়ারী ২০২১, ০৩:৩৬ পূর্বাহ্ন

ভিক্ষার টাকা নিয়ে দুস্থদের পাশে দাঁড়ালেন পা হারানো রেজাউল

সংবাদদাতার নাম
  • হালনাগাদ সময় : মঙ্গলবার, ৭ এপ্রিল, ২০২০
  • ১০০ বার

চট্টগ্রাম: বছর নয়েক আগে এক দুর্ঘটনায় একটি পা হারানোর পর চট্টগ্রামের বিভিন্ন স্থানে ভিক্ষাবৃত্তি করেই চলে মো. রেজাউল হকের সংসার। স্ত্রী, এক ছেলে ও এক মেয়েকে নিয়ে চট্টগ্রামের বায়েজিদ বোস্তামীতে থাকেন। চট্টগ্রামে করোনায় অঘোষিত লকডাউন শুরু হলে বাসা থেকে আর বের হতে পারেননি রেজাউল। থেমে যায় রোজগার।

এদিকে রেজাউলের গ্রামের বাড়ি রংপুরের লালমনিরহাট জেলায়। ৯ বছর আগে চট্টগ্রামে এসেছিলেন ভাগ্যের চাকা ঘোরাতে। কিন্তু দুর্ঘটনায় পা হারিয়ে পেটের দায়ে ভিক্ষা করতে বাধ্য হন। প্রতিবেশীদের মতে, রেজাউল দরিদ্র হলেও মনটা অনেক বড়।

জানা গেছে, যে কলোনিতে রেজাউল থাকেন সেখানকার সবাই পেশায় রিকশাচালক বা দিনমজুর। সব বন্ধ থাকায় তাদেরও উপার্জন বন্ধ। ত্রাণ না পাওয়ায় অর্ধাহারে বা কখনো অনাহারে থাকতে হয় তাদের। প্রতিবেশীর এ কষ্ট সহ্য হয়নি রেজাউলের। তাই কয়েক মাস ভিক্ষা করে জমানো ১২ হাজার টাকা দিয়ে প্রতিবেশীদের সাহায্য করার সিদ্ধান্ত নেন তিনি। এ টাকা দিয়েই ৬০ জন প্রতিবেশীকে চাল, আলু আর সাবান দেন তিনি।

গত শনিবার রেজাউল নিজে এসব ত্রাণ তাদের হাতে তুলে দেন। ত্রাণের মধ্যে ছিল চার কেজি চাল, এক কেজি আলু ও একটি সাবান। ত্রাণ পেয়ে খুশি পুরো কলোনির মানুষ। একজন ভিক্ষুক হয়ে প্রতিবেশীদের ত্রাণ বিতরণে এলাকায়ও চাঞ্চল্যের সৃষ্টি হয়েছে।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরো খবর

বিশ্বজুড়ে করোনাভাইরাস

বাংলাদেশে

আক্রান্ত
সুস্থ
মৃত্যু

বিশ্বে

আক্রান্ত
সুস্থ
মৃত্যু
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত- বাংলার আলো বিডি
themesba-lates1749691102