সোমবার, ২১ সেপ্টেম্বর ২০২০, ০৬:৫৯ অপরাহ্ন
সংবাদ শিরোনাম :

ব্রাজিলে গত ২৪ ঘণ্টায় অর্ধলক্ষাধিক করোনা শনাক্ত

অনলাইন ডেস্ক
  • হালনাগাদ সময় : শনিবার, ৫ সেপ্টেম্বর, ২০২০
  • ২৫ বার
ব্রাজিলে গত ২৪ ঘণ্টায় অর্ধলক্ষাধিক করোনা শনাক্ত

ব্রাজিলে করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা বেড়েই চলেছে। শুক্রবার দেশটির স্বাস্থ্য মন্ত্রণালয় জানিয়েছে, গত ২৪ ঘণ্টায় দেশটিতে নতুন করে আরও ৫১ হাজার ১৯৪ জনের শরীরে এ ভাইরাস শনাক্ত হয়েছে। একই সময়ে করোনায় মৃত্যু হয়েছে ৯০৭ জনের। এক প্রতিবেদনে এ খবর জানিয়েছে যুক্তরাষ্ট্রভিত্তিক সংবাদমাধ্যম সিএনএন।

প্রতিবেদনে বলা হয়, শুক্রবার পর্যন্ত পরিসংখ্যান অনুযায়ী ব্রাজিলে করোনায় আক্রান্তের মোট সংখ্যা ৪০ লাখ ৯২ হাজার ৮৩২-এ দাঁড়িয়েছে। আর এখন পর্যন্ত মোট মৃতের সংখ্যা এক লাখ ২৫ হাজার ৫২১। যুক্তরাষ্ট্রের পর ব্রাজিলেই করোনায় সবচেয়ে বেশি মানুষ আক্রান্ত হয়েছে।

২০১৯ সালের ডিসেম্বরে চীনের হুবেই প্রদেশের রাজধানী উহান থেকে ছড়িয়ে পড়ে করোনাভাইরাস। উৎপত্তিস্থল চীনে ৮৩ হাজারেরও বেশি মানুষ আক্রান্ত হলেও সেখানে ভাইরাসটির প্রাদুর্ভাব কমে গেছে। তবে বিশ্বের অন্যান্য দেশে এই ভাইরাসের প্রকোপ বাড়ছে। চীনের বাইরে করোনাভাইরাসের প্রকোপ ১৩ গুণ বৃদ্ধি পাওয়ার প্রেক্ষাপটে গত ১১ মার্চ দুনিয়াজুড়ে মহামারি ঘোষণা করে বিশ্ব স্বাস্থ্য সংস্থা (ডব্লিউএইচও)।

আমেরিকার দুই মহাদেশ ও দক্ষিণ এশিয়ায় সংক্রমণ এখনও দ্রুত বাড়ছে। অন্যদিকে ইউরোপকে লন্ডভন্ড করে দিয়ে করোনা কিছুটা স্তিমিত হলেও সেখানে আবারও নতুন করে রোগটির প্রাদুর্ভাব পরিলক্ষিত হচ্ছে। তবে আশার কথা হচ্ছে, এখন আক্রান্তের পর সুস্থ হওয়ার হার দ্রুত বাড়ছে।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরো খবর

বিশ্বজুড়ে করোনাভাইরাস

বাংলাদেশে

আক্রান্ত
১৭৮,৪৪৩
সুস্থ
৮৬,৪০৬
মৃত্যু
২,২৭৫

বিশ্বে

আক্রান্ত
৩১,২৮০,৩৭৯
সুস্থ
২২,৮৫৪,৭৫২
মৃত্যু
৯৬৫,৬৬৩
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত- বাংলার আলো বিডি
themesba-lates1749691102