শনিবার, ১৬ জানুয়ারী ২০২১, ০১:৪৯ অপরাহ্ন

বিজিবি-বিএসএফ সীমান্ত সম্মেলন মঙ্গলবার

ডেস্ক রিপোর্ট
  • হালনাগাদ সময় : রবিবার, ২০ ডিসেম্বর, ২০২০
  • ৯ বার

বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) ও ভারতের বর্ডার সিকিউরিটি ফোর্সের (বিএসএফ) মহাপরিচালক পর্যায়ের সীমান্ত সম্মেলন আগামী মঙ্গলবার থেকে শুরু হবে। ভারতের গৌহাটিতে এ সম্মেলন চলবে ২৬ ডিসেম্বর পর্যন্ত।

রোববার (২০ ডিসেম্বর) বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) সদর দফতরের জনসংযোগ কর্মকর্তা মো. শরিফুল ইসলাম স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিজিবি মহাপরিচালক মেজর জেনারেল মো. সাফিনুল ইসলামের নেতৃত্বে ১১ সদস্যের বাংলাদেশ প্রতিনিধিদল ভারতের গৌহাটির সম্মেলনে অংশগ্রহণ করবেন। বিজিবির ঊর্ধ্বতন কর্মকর্তারা ছাড়াও প্রধানমন্ত্রীর কার্যালয়, স্বরাষ্ট্র মন্ত্রণালয় ও পররাষ্ট্র মন্ত্রণালয়ের সংশ্লিষ্ট কর্মকর্তারা প্রতিনিধিত্ব করবেন বলে বিজ্ঞপ্তিতে জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, সীমান্ত-হত্যা, মাদক চোরাচালান রোধ, অস্ত্র ও গোলাবারুদ চোরাচালান রোধ, ভারতীয় নাগরিক কর্তৃক সীমানা লঙ্ঘন, নদীর তীর সংরক্ষণ, সশস্ত্র সন্ত্রাসী ও আঞ্চলিক বিচ্ছিন্নতাবাদী গোষ্ঠীর তথ্য, পারস্পারিক আস্থা ও সৌহার্দ্য ও উন্নয়ন মূলক কাজ দ্রুত সমাধানই থাকবে এবারের সীমান্ত-সম্মেলনের আলোচ্য বিষয়।

আগামী ২৫ ডিসেম্বর সীমান্ত সম্মেলনের ও যৌথ আলোচনার স্বাক্ষরের মধ্য দিয়ে সম্মেলনের আনুষ্ঠানিক সমাপ্তি হবে। সম্মেলন শেষে আগামী ২৬ ডিসেম্বর দেশে প্রত্যাবর্তন করবেন প্রতিনিধিদল।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরো খবর

বিশ্বজুড়ে করোনাভাইরাস

বাংলাদেশে

আক্রান্ত
সুস্থ
মৃত্যু

বিশ্বে

আক্রান্ত
সুস্থ
মৃত্যু
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত- বাংলার আলো বিডি
themesba-lates1749691102