রবিবার, ২৪ জানুয়ারী ২০২১, ০৮:০৪ পূর্বাহ্ন

বিএসএফের গুলিতে বিজিবি সদস্যসহ আহত ৩

সংবাদদাতার নাম
  • হালনাগাদ সময় : শুক্রবার, ২৪ এপ্রিল, ২০২০
  • ১১১ বার

বাংলার আলো ডেস্কঃ লালমনিরহাটের পাটগ্রাম উপজেলার বুড়িমারী-চ্যাংড়াবান্ধা সীমান্তে ভারতীয় এক মানসিক রোগীকে (পাগল) বাংলাদেশে পুশইনের ঘটনায় বিএসএফের ছোড়া রাবার বুলেটে বিজিবির এক সদস্যসহ তিনজন আহত হয়েছেন। বৃহস্পতিবার (২৩ এপ্রিল) সন্ধ্যা ৬টার দিকে বুড়িমারী-চ্যাংড়াবান্ধা স্থলবন্দরের জিরো পয়েন্ট এ ঘটনা ঘটে। বর্তমানে পরিস্থিতি নিয়ন্ত্রণে রয়েছে।

আহতরা হলেন- বিজিবি সদস্য খোকন মিয়া (৩৫), বুড়িমারী ইউনিয়নের তাঁতীপাড়া এলাকার আবদুল আজিজ পেট্টু (৪৫) ও আইনুল হক (৪০)। আহতদের মধ্যে বিজিবি সদস্য খোকন ও আইনুল প্রাথমিক চিকিৎসা নিলেও আব্দুল আজিজের ডান হাতে অস্ত্রোপচার করে রাবার বুলেট অপসারণ করা হয়েছে।

জানা গেছে, বৃহস্পতিবার বিকেল সাড়ে ৫টার দিকে বুড়িমারী-চ্যাংড়াবান্ধা স্থলবন্দরের জিরো পয়েন্টে ভারতীয় চ্যাংড়াবান্ধা বিএসএফ ক্যাম্পের সদস্যরা এক ভারতীয় মানসিক রোগীকে বাংলাদেশে পুশইন করে। এ খবর মুহূর্তের মধ্যে ছড়িয়ে পড়লে স্থানীয় লোকজন জড়ো হয়ে প্রতিবাদ জানান। কিন্তু বিএসএফ কোনো কারণ ছাড়াই এলোপাতাড়ি রাবার বুলেট নিক্ষেপ করতে থাকে। এতে বিজিবির এক সদস্যসহ তিনজন আহত হন।

আহত আইনুল হক বলেন, বিএসএফ ভারতীয় এক পাগলকে বাংলাদেশে পুশইন করে, এর আগেও করেছে। খবরে পেয়ে আমরা বাংলাদেশের ভেতর থেকে প্রতিবাদ করছিলাম। কিন্তু বিএসএফ সদস্যরা বাংলাদেশে প্রবেশ করে রাবার বুলেট নিক্ষেপ করে। এতে আমি আহত হই।

রংপুর-৬১ বিজিবি ব্যাটালিয়নের বুড়িমারী ক্যাম্পের কোম্পানি কমান্ডার ওমর ফারুক ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, এ ঘটনায় আমরা কড়া প্রতিবাদ জানিয়ে বিএসএফকে পতাকা বৈঠকের আহ্বান করেছি। বর্তমানে পরিস্থিতি নিয়ন্ত্রণে রয়েছে।

তিনি আরও বলেন, বিএসএফ ছয় রাউন্ড রাবার বুলেট নিক্ষেপ করেছে। এতে এক বিজিবি সদস্য ও স্থানীয় দুইজন আহত হয়েছেন।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরো খবর

বিশ্বজুড়ে করোনাভাইরাস

বাংলাদেশে

আক্রান্ত
সুস্থ
মৃত্যু

বিশ্বে

আক্রান্ত
সুস্থ
মৃত্যু
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত- বাংলার আলো বিডি
themesba-lates1749691102