বুধবার, ০২ ডিসেম্বর ২০২০, ১০:২৩ অপরাহ্ন
সংবাদ শিরোনাম :
কুড়িগ্রামে এক মাদকসেবীর ৬ মা‌সের কারাদন্ড কুড়িগ্রামে সামাজিক নিরাপত্তা কর্মসূচির বাস্তবায়ন বিষয়ক সেমিনার অনুষ্ঠিত মহামারিতে দরিদ্র মানুষের সংখ্যা বেড়েছে ৪০ শতাংশ : জাতিসংঘ মদের সঙ্গে বিষ মিশিয়ে স্বামীকে হত্যা প্রথম করোনা ভ্যাকসিন অনুমোদন পেল যুক্তরাজ্যে ঠাকুরগাঁওয়ে শীতার্তদের পাশে” পলিটেকনিক প্রাক্তন শিক্ষার্থী মঞ্চ” কুড়িগ্রামে ৩৫০জন বর্গাচাষীর মাঝে কৃষি সামগ্রি বিতরণ মামুনুল হককে নিক্সন চৌধুরী বললেন ‘খেলা হবে’ জাতির পিতার ভাস্কর্য সম্পর্কে ধৃষ্টতাপুর্ণ বক্তব্যের প্রতিবাদে ঠাকুরগাঁওয়ে এবার যুবলীগের বিক্ষোভ আওয়ামীলীগে যোগদান করায় পীরগঞ্জে যা ঘটছে….

বাসি রুটি দিয়ে রুপচর্চা!

লাইফস্টাইল ডেস্ক
  • হালনাগাদ সময় : বৃহস্পতিবার, ১৬ জুলাই, ২০২০
  • ৫৯ বার

ত্বক সুন্দর রাখতে কম-বেশি প্রচেষ্টা থাকে প্রায় সবারই। কিন্তু নানা কারণে আমাদের ত্বক তার স্বাভাবিক উজ্জ্বলতা হারাতে পারে। দূষণ, ধুলোবালি, রোদ ইত্যাদি কারণে আমাদের ত্বক দিনদিন মলিন হয়ে যেতে পারে। এই সমস্যার দ্রুত সমাধান রয়েছে। খুব পরিচিত একটি উপাদানে মিলবে এই সমস্যার সমাধান। সেটি হলো বাসি রুটি। আগের দিনের বেঁচে যাওয়া রুটি দিয়েই সারতে পারেন রূপচর্চার কাজ। এটি ত্বককে পুরোপুরি ময়েশ্চারাইজ করবে। এমনটাই প্রকাশ করেছে ইন্ডিয়ান টাইমস-

রাতের বাসি রুটিকে মিক্সিতে দিয়ে গুঁড়া করে নিন, এরপর এর মধ্যে গোলাপ জল ও দুধের সর দিয়ে ঘন মিশ্রণ তৈরি করুন। একটু হলুদ গুঁড়া মিশিয়ে নেবেন।

মিশ্রণটি আঙুলে করে ত্বকে লাগান। ভালো করে টানা ১০ মিনিট মাসাজ করুন। এরপর ঠান্ডা পানি দিয়ে ধুঁয়ে ফেলুন। এরপর প্রতিদিন নিয়মিত যে ময়েশ্চারাইজার লাগান, সেটি অল্প করে মেখে নিন।

হলুদে অ্যান্টি-ব্যাকটেরিয়াল বৈশিষ্ট্য রয়েছে যা আপনার ছিদ্র থেকে ময়লা মুক্ত করতে সহায়তা করে, গোলাপ জল ত্বককে মসৃণ করে যখন সূক্ষ্ম রুটির গুঁড়া প্রাকৃতিক এক্সফোলিয়েন্ট হিসাবে কাজ করে। অর্থাৎ যা দিয়ে আপনি ত্বকের মৃত কোষ তুলে ফেলতে পারবেন।

সপ্তাহে একবার চেষ্টা করতে পারেন বাড়িতে তৈরি ফেসপ্যাক দিয়ে। ত্বকের যত্নের প্রতি আগ্রহী হলে এটি বেছে নিতে পারেন। ত্বকের স্বাভাবিকভাবে উন্নতি করার এটি সহজ উপায়।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরো খবর

বিশ্বজুড়ে করোনাভাইরাস

বাংলাদেশে

আক্রান্ত
১৭৮,৪৪৩
সুস্থ
৮৬,৪০৬
মৃত্যু
২,২৭৫

বিশ্বে

আক্রান্ত
৬৪,৪১৯,৭০৩
সুস্থ
৪৪,৬৬৯,৬০৬
মৃত্যু
১,৪৯১,৩৩৮
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত- বাংলার আলো বিডি
themesba-lates1749691102