মঙ্গলবার, ০৯ অগাস্ট ২০২২, ১২:২০ অপরাহ্ন
সংবাদ শিরোনাম :
ঠাকুরগাঁওয়ে বঙ্গমাতার জন্মবার্ষিকী পালন ঠাকুরগাঁওয়ে নির্বাচনী সহিংসতা, গ্রেফতার আতঙ্কে বন্ধ ব্যবসা প্রতিষ্ঠান ঠাকুরগাঁওয়ে মহানবী (সাঃ)’কে নিয়ে কটুক্তি করায় আটক এক  ঠাকুরগাঁওয়ে আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর বৃক্ষরোপণ অভিযান ঠাকুরগাঁওয়ে পশুর হাট গুলোতে অতিরিক্ত টাকা আদায়ের অভিযোগ রাণীশংকৈলে বঙ্গবন্ধুর প্রতিকৃতিত্বে পুষ্পমাল্য অর্পণ ঠাকুরগাঁও আঞ্চলিক পাসপোর্ট অফিসে ভোগান্তি নবাগত ওসির সাথে ঠাকুরগাঁও রিপোর্টার্স ইউনিটির সাংবাদকর্মীদের মতবিনিময়  ঠাকুরগাঁওয়ে চাইনিজ রেষ্টুরেন্ট মালিক সমিতির কমিটি গঠন ঠাকুরগাঁওয়ে ট্রাক ট্যাংকলরি কভার ভ্যান শ্রমিক দলের কমিটি ঘোষণা

বাসি রুটি দিয়ে রুপচর্চা!

লাইফস্টাইল ডেস্ক
  • হালনাগাদ সময় : বৃহস্পতিবার, ১৬ জুলাই, ২০২০
  • ৫০৪ বার

ত্বক সুন্দর রাখতে কম-বেশি প্রচেষ্টা থাকে প্রায় সবারই। কিন্তু নানা কারণে আমাদের ত্বক তার স্বাভাবিক উজ্জ্বলতা হারাতে পারে। দূষণ, ধুলোবালি, রোদ ইত্যাদি কারণে আমাদের ত্বক দিনদিন মলিন হয়ে যেতে পারে। এই সমস্যার দ্রুত সমাধান রয়েছে। খুব পরিচিত একটি উপাদানে মিলবে এই সমস্যার সমাধান। সেটি হলো বাসি রুটি। আগের দিনের বেঁচে যাওয়া রুটি দিয়েই সারতে পারেন রূপচর্চার কাজ। এটি ত্বককে পুরোপুরি ময়েশ্চারাইজ করবে। এমনটাই প্রকাশ করেছে ইন্ডিয়ান টাইমস-

রাতের বাসি রুটিকে মিক্সিতে দিয়ে গুঁড়া করে নিন, এরপর এর মধ্যে গোলাপ জল ও দুধের সর দিয়ে ঘন মিশ্রণ তৈরি করুন। একটু হলুদ গুঁড়া মিশিয়ে নেবেন।

মিশ্রণটি আঙুলে করে ত্বকে লাগান। ভালো করে টানা ১০ মিনিট মাসাজ করুন। এরপর ঠান্ডা পানি দিয়ে ধুঁয়ে ফেলুন। এরপর প্রতিদিন নিয়মিত যে ময়েশ্চারাইজার লাগান, সেটি অল্প করে মেখে নিন।

হলুদে অ্যান্টি-ব্যাকটেরিয়াল বৈশিষ্ট্য রয়েছে যা আপনার ছিদ্র থেকে ময়লা মুক্ত করতে সহায়তা করে, গোলাপ জল ত্বককে মসৃণ করে যখন সূক্ষ্ম রুটির গুঁড়া প্রাকৃতিক এক্সফোলিয়েন্ট হিসাবে কাজ করে। অর্থাৎ যা দিয়ে আপনি ত্বকের মৃত কোষ তুলে ফেলতে পারবেন।

সপ্তাহে একবার চেষ্টা করতে পারেন বাড়িতে তৈরি ফেসপ্যাক দিয়ে। ত্বকের যত্নের প্রতি আগ্রহী হলে এটি বেছে নিতে পারেন। ত্বকের স্বাভাবিকভাবে উন্নতি করার এটি সহজ উপায়।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

এই বিভাগের আরো খবর
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত- বাংলার আলো বিডি
themesba-lates1749691102