বুধবার, ০২ ডিসেম্বর ২০২০, ০৭:০৯ অপরাহ্ন
সংবাদ শিরোনাম :
কুড়িগ্রামে এক মাদকসেবীর ৬ মা‌সের কারাদন্ড কুড়িগ্রামে সামাজিক নিরাপত্তা কর্মসূচির বাস্তবায়ন বিষয়ক সেমিনার অনুষ্ঠিত মহামারিতে দরিদ্র মানুষের সংখ্যা বেড়েছে ৪০ শতাংশ : জাতিসংঘ মদের সঙ্গে বিষ মিশিয়ে স্বামীকে হত্যা প্রথম করোনা ভ্যাকসিন অনুমোদন পেল যুক্তরাজ্যে ঠাকুরগাঁওয়ে শীতার্তদের পাশে” পলিটেকনিক প্রাক্তন শিক্ষার্থী মঞ্চ” কুড়িগ্রামে ৩৫০জন বর্গাচাষীর মাঝে কৃষি সামগ্রি বিতরণ মামুনুল হককে নিক্সন চৌধুরী বললেন ‘খেলা হবে’ জাতির পিতার ভাস্কর্য সম্পর্কে ধৃষ্টতাপুর্ণ বক্তব্যের প্রতিবাদে ঠাকুরগাঁওয়ে এবার যুবলীগের বিক্ষোভ আওয়ামীলীগে যোগদান করায় পীরগঞ্জে যা ঘটছে….

বাবার থেকে ছেলে ৫ বছরের বড়

ডেস্ক রিপোর্ট
  • হালনাগাদ সময় : বৃহস্পতিবার, ১৯ নভেম্বর, ২০২০
  • ২৬ বার

বাবার থেকে পাঁচ বছরের বড় ছেলে এমন এক অবিশ্বাস্য ঘটনা ঘটনা ঘটেছে নাটোরের গুরুদাসপুরের চাপিলা ইউনিয়নের বৃ-চাপিলা গ্রামে। জানা যায়, বাবার চেয়ে ৫ বছর বেশি বয়স দেখানো হয়েছে ছেলের ভোটার আইডি কার্ডে। এ নিয়ে বিপাকে পড়েছেন বৃদ্ধ আবদুল কুদ্দুস।

বৃহস্পতিবার (১৯ নভেম্বর) বেলা ১১টার দিকে আবদুল কুদ্দুস বলেন, দেশ স্বাধীনের সময় তার বড় ছেলে আবু সাঈদের বয়স ছিল ৩ বছর। অর্থাৎ তার জন্ম ১৯৬৯-এ। বর্তমানে তার বয়স ৫১ বছর। অথচ আইডি কার্ড অনুযায়ী আমার বয়স ৪৬ বছর। এ কারণে আমার বয়স্কভাতা বাতিল হওয়ার শঙ্কা দেখা দিয়েছে।

আবদুল কুদ্দুসের বাড়ি গুরুদাসপুরের চাপিলা ইউনিয়নের বৃ-চাপিলা গ্রামে। আইডি কার্ডে তার জন্ম তারিখ দেখানো হয়েছে ১৯ এপ্রিল ১৯৭৪; আর তার ছেলে আবু সাঈদের জন্ম তারিখ দেখানো হয়েছে ১৯৬৯ সালে।

আবদুল কুদ্দুসের অভিযোগ, ভোটার আইডি কার্ডের এই ভুল নিয়ে তিনি সমাজসেবা দফতর ও নির্বাচন অফিসে ঘুরে ঘুরে ক্লান্ত হয়ে পড়েছেন। কোনো সমাধান পাচ্ছেন না।

এদিকে আবদুল কুদ্দুসের জন্মসনদে দেখা যায়, তার জন্ম তারিখ ১ জুন ১৯৪৭। জন্মসনদ অনুযায়ী বর্তমানে তার বয়স ৭৩ বছর। অথচ ভোটার আইডি কার্ডে বয়স এসেছে ৪৬ বছর।

আবদুল কুদ্দুসের বাবার নাম মৃত উমেদ আলী আর মায়ের নাম জরিনা বেগম। উপজেলার চাপিলা ইউনিয়নের বৃ-চাপিলা গ্রামে তার জন্ম।

এ বিষয়ে উপজেলা সমাজসেবা কর্মকর্তা শফিকুল ইসলাম বলেন, আইডি কার্ড অনুসারে তার বয়স ৪৬ বছর। ৬৫ বছরের নিচে হলে তার বয়স্ক ভাতা কার্ড বাতিল হবে। শারীরিক অবস্থা দেখে বোঝা যায় তার বয়স অন্তত ৭০-এর ঊর্ধ্বে। তার পরও কিছুই করার নেই।

উপজেলা নির্বাচন কর্মকর্তা মো. ইসহাক আলী সরকার বলেন, ওই কার্ডের লেখা বয়স পরিবর্তনের ক্ষেত্রে জটিলতা আছে। তার স্ত্রীসহ সব সন্তানের আইডি কার্ড, বিবাহ কাবিননামা, এফিডেভিডসহ অনলাইনে আবেদনের পরিপ্রেক্ষিতে তার সাক্ষাৎকার নেয়া হবে। এর পরও তার বয়স পরিবর্তন যে হবেই তা নিশ্চিত করে বলা সম্ভব নয়।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরো খবর

বিশ্বজুড়ে করোনাভাইরাস

বাংলাদেশে

আক্রান্ত
১৭৮,৪৪৩
সুস্থ
৮৬,৪০৬
মৃত্যু
২,২৭৫

বিশ্বে

আক্রান্ত
৬৪,৩২৮,৫০৮
সুস্থ
৪৪,৬১২,০১৬
মৃত্যু
১,৪৮৯,৮৪৪
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত- বাংলার আলো বিডি
themesba-lates1749691102