বৃহস্পতিবার, ২২ অক্টোবর ২০২০, ০৯:১৮ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম :
অভিনন্দন মোখলেছুর রহমান খান ভাসানী ডিআইজি হাবিবুর রহমান ও এএসপি এনায়েত করিমের যৌথ প্রচেষ্টায় কবরস্থান পেলো বেদে সম্প্রদায় ঠাকুরগাঁওয়ে ৭ দফা দাবিতে স্বতন্ত্র ইবতেদায়ী মাদ্রাসা শিক্ষক সমিতির মানববন্ধন পূজা মণ্ডপে সন্ধ্যায় আরতির পর প্রবেশ নিষেধ চিরিরবন্দরে কাঁকড়া নদীতে ঝিঁনুক তুলতে নেমে নিখোঁজ, ২৪ ঘন্টা পর কিশোরের মৃতদেহ উদ্ধার ‘বিয়ে পাগলা’ ছেলে হাতুরিপেটা করলেন বৃদ্ধ বাবাকে ‘মাধ্যমিকে বার্ষিক পরীক্ষা হচ্ছে না’ দ্বিতীয় বিয়ের প্রতিবাদ করায় স্ত্রীকে সিগারেটের ছ্যাঁকা দিল স্বামী বাংলাদেশে নির্বাচন ব্যবস্থা ভেঙে পড়েছে: ফখরুল বাংলাদেশে লাখো পোশাকশ্রমিক ক্ষতিগ্রস্ত

বাংলাদেশে দিন দিন বেড়েই চলেছে করোনা রোগী শনাক্তের সংখ্যা

সংবাদদাতার নাম
  • হালনাগাদ সময় : মঙ্গলবার, ৫ মে, ২০২০
  • ৫৯ বার

বাংলার আলো ডেস্কঃ সারাদেশে গত ২৪ ঘণ্টায় রেকর্ড পরিমাণ করোনাভাইরাস আক্রান্ত রোগীর সংখ্যা শনাক্ত হয়েছে।

গতকাল সোমবারের চেয়ে আজ (৫ই মে) মঙ্গলবার ৯৮ জন শনাক্ত বেশি হয়েছে।
আজ নতুন করে শনাক্ত হয়েছে ৭৮৬ জন। গতকাল শনাক্ত হয়েছিলেন ৬৮৮ জন। এছাড়া গত রবিবার নতুন করে শনাক্ত হয়েছিলেন ৬৬৫ জন, শনিবার ৫৫২ জন এবং শুক্রবার ৫৭১ জন শনাক্ত হয়েছিলেন।

আজ মঙ্গলবার দুপুরে স্বাস্থ্য অধিদপ্তরের করোনাভাইরাস সংক্রান্ত নিয়মিত হেলথ বুলেটিনে জানানো হয়, গত ২৪ ঘণ্টায় ৬,১৮২ জনের নমুনা সংগ্রহ করা হয় এবং ৫,৭১১ জনের নমুনা পরীক্ষা করা হয়। এরমধ্যে ৭৮৬ জন করোনাভাইরাসে সংক্রমিত রোগী শনাক্ত হয়েছে। এ নিয়ে সারাদেশে মোট শনাক্তের সংখ্যা দাঁড়াল ১০,৯২৯ জন। একই সময়ে মারা গেছেন ১ জন। এনিয়ে মোট মারা গেলেন ১৮৩ জন।

বুলেটিনে আরও বলা হয়, গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে আক্রান্ত থেকে সুস্থ হয়েছেন ১৯৩ জন। মোট সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ১,৪০৩ জন।

করোনাভাইরাসের সংক্রমণ ঠেকাতে সকলকে স্বাস্থ্যবিধি যথাযথভাবে মেনে চলার জন্য আহ্বান জানানো হয়।

গতকাল সোমবার পর্যন্ত করোনাভাইরাস শনাক্তে নমুনা সংগ্রহ করা হয়েছিল ৬,৩১৫টি। এরমধ্যে নতুন শনাক্ত হয়েছিলেন ৬৮৮ জন। মোট শনাক্ত হয়েছিলেন ১০,১৪৩ জন। এ ছাড়া গতকাল আরও ৫ জন মারা যান। এ নিয়ে মৃতের সংখ্যা দাঁড়িয়েছিল ১৮২। আর সুস্থ হয়েছেন ১৪৭ জন। মোট সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ১,২০৯ জন।
গত রবিবার বাংলাদেশে নতুন করে করোনাভাইরাস শনাক্ত হয়েছিলেন ৬৬৫ জন। মোট শনাক্ত হয়েছিলেন ৯,৪৫৫ জন। এ ছাড়া গতকাল আরও ২ জন মারা যান। এ নিয়ে মৃতের সংখ্যা দাঁড়িয়েছিল ১৭৭ জন। এ পর্যন্ত মোট সুস্থ হয়ে হাসপাতাল ছেড়েছেন ১,০৬৩ জন।

গত শনিবার বাংলাদেশে নতুন করে করোনাভাইরাস শনাক্ত হয়েছিলেন ৫৫২ জন। মোট শনাক্ত হয়েছিলেন ৮,৭৯০ জন। এ ছাড়া গতকাল আরও ৫ জন মারা যান। এ নিয়ে মৃতের সংখ্যা দাঁড়িয়েছিল ১৭৫। আর সুস্থ হয়ে বাড়ি গেছেন ৩ জন। মোট সুস্থ হয়ে বাড়ি গেছেন ১৭৭ জন।

গত শুক্রবার বাংলাদেশে নতুন করে করোনাভাইরাস শনাক্ত হয়েছিলেন ৫৭১ জন। মোট শনাক্ত হয়েছিলেন ৮,২৩৮ জন। এ ছাড়া গতকাল আরও ২ জন মারা যান। এ নিয়ে মৃতের সংখ্যা দাঁড়িয়েছিল ১৭০। আর সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ১৪ জন। মোট সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ১৭৪ জন।

দেশে নভেল করোনাভাইরাসে (কভিড-১৯) সংক্রমিত প্রথম রোগী শনাক্ত হয় গত ৮ মার্চ। আর ১৮ মার্চ করোনাভাইরাসে আক্রান্ত হয়ে প্রথম একজনের মৃত্যু হয়।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরো খবর

বিশ্বজুড়ে করোনাভাইরাস

বাংলাদেশে

আক্রান্ত
১৭৮,৪৪৩
সুস্থ
৮৬,৪০৬
মৃত্যু
২,২৭৫

বিশ্বে

আক্রান্ত
৪১,৪৮৪,৬৩২
সুস্থ
৩০,৯১০,৮৭৫
মৃত্যু
১,১৩৬,৩৩৫
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত- বাংলার আলো বিডি
themesba-lates1749691102