শনিবার, ০৫ ডিসেম্বর ২০২০, ০১:৪১ পূর্বাহ্ন

বন্যার পানিতে ভেসে গেলেন মুক্তিযোদ্ধা, লাশ মিলল আখ ক্ষেতে

সংবাদদাতার নাম
  • হালনাগাদ সময় : বৃহস্পতিবার, ১৬ জুলাই, ২০২০
  • ৫৫ বার

জামালপুরের দেওয়ানগঞ্জে যমুনা নদীর পানি বিপৎসীমার উপর দিয়ে প্রবাহিত হচ্ছে। বন্যার পানিতে পৌর এলাকার কামিল মাদ্রাসা, থানাসহ আট ইউনিয়নে দেড় লক্ষাধিক মানুষ পানিবন্দি হয়ে পড়েছে।

এ দিকে বন্যার পানিতে ভেসে গিয়ে মুক্তিযোদ্ধা নুরুল ইসলাম হিরু (৬৫) মারা গেছেন। বৃহস্পতিবার সকালে পাশের আখ ক্ষেত থেকে তার লাশ উদ্ধার করা হয়েছে।

উপজেলার দুর্গত লোকজন রেলওয়ে স্টেশনের পরিত্যক্ত ওয়াগনে আশ্রয় নিয়েছে। সড়কে কোথাও কোথাও কোমর পানি, কোথাও গলা পানি। নতুন নতুন এলাকা প্লাবিত হওয়ায় জনজীবন বিপর্যস্ত হয়ে পড়েছে। বিভিন্ন বাসা-বাড়িতে পানি ঢুকে পরায় ভোগান্তিতে পরেছে সাধারণ মানুষ।

আটকেপড়া বানভাসিরা জানান, তারা কোনো ত্রাণসামগ্রী পাচ্ছেন না।

দেওয়ানগঞ্জের বাহাদুরাবাদ ঘাট যমুনা নদীতে ২৪ ঘণ্টায় ২ সেন্টিমিটার পানি বৃদ্ধি পেয়ে বিপৎসীমার ১২৯ সেন্টিমিটার ওপর দিয়ে পানি প্রবাহিত হচ্ছে।

এ দিকে বুধবার সন্ধ্যা ৭টার দিকে উপজেলার দেওয়ানগঞ্জ ইউনিয়নের ভাটিপাড়া গ্রামে পানিতে ডুবে মুক্তিযোদ্ধা নুরুল ইসলাম হিরু মারা গেছেন।

জানা গেছে, বুধবার বিকালে বাড়ি থেকে বেড় হয়ে জিল বাংলা সুগারমিল বাজার মসজিদে মাগরিবের নামাজ আদায় করেন নুরুল ইসলাম হিরু। দিঘলকান্দি সড়ক দিয়ে বাড়ি ফেরার সময় ভাটিপাড়া প্রাথমিক বিদ্যালয় এলাকায় বন্যার পানির প্রবল স্রোতে ভেসে যান তিনি। বৃহস্পতিবার সকাল ৯টার দিকে বন্যার পানিতে তলিয়ে যাওয়া আখ ক্ষেত থেকে তার লাশ উদ্ধার করেন স্বজনরা।

বিষয়টি নিশ্চিত করেছেন উপজেলা নির্বাহী অফিসার সুলতানা রাজিয়া। তাকে রাষ্ট্রীয় মর্যাদায় দাফন করা হয়। তার মৃত্যুতে সংসদ সদস্য আবুল কালাম আজাদ শোক প্রকাশ করেছেন।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরো খবর

বিশ্বজুড়ে করোনাভাইরাস

বাংলাদেশে

আক্রান্ত
১৭৮,৪৪৩
সুস্থ
৮৬,৪০৬
মৃত্যু
২,২৭৫

বিশ্বে

আক্রান্ত
৬৫,৯৮৭,৬২৯
সুস্থ
৪৫,৬৬৩,৪৮০
মৃত্যু
১,৫১৯,৫৭১
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত- বাংলার আলো বিডি
themesba-lates1749691102