বুধবার, ২৩ সেপ্টেম্বর ২০২০, ০৬:১৪ অপরাহ্ন

প্রতিবন্ধী ভাতা কার্ডের জন‌্য সাবিত্রীর আকুতি

স্টাফ রিপোর্টার
  • হালনাগাদ সময় : সোমবার, ৩১ আগস্ট, ২০২০
  • ৩৪ বার
প্রতিবন্ধী ভাতা কার্ডের জন‌্য সাবিত্রীর আকুতি

সাবিত্রী খাতুন (২৭) একজন প্রতিবন্ধী নারী।হবিগঞ্জের শায়েস্তাগঞ্জ রেলওয়ে বস্তির ভাড়া করা এক ঝুপড়ি ঘরে দুই সন্তান নিয়ে বসবাস করেন তিনি।

সাবিত্রীর স্বামী আব্দুর রহিম বেঁচে নেই। মারা গেছেন বছর চারেক আগে। তাই দুই সন্তান নিয়ে প্রতিবন্ধী সাবিত্রীর খুব কষ্টে দিন চলে।শুধু তাই নয় টাকার অভাবে তিনি সন্তানদের পড়াশুনা করাতে পারছেন না। করাতে পারছেন না নিজের পায়ের কোনো চিকিৎসা।

অসহায় সাবিত্রী বলেন, ‘স্বামী মারা যাবার পর বেশ কিছুদিন মানুষের বাড়িতে কাজ করেছি। কিন্তু আমার পায়ে সমস‌্যা থাকার কারণে আমি দ্রুত সব কাজ করতে পারি না। এজন‌্য বাসাবাড়ির লোকেরা আমাকে কাজে নেন না। কয়দিন কাজ করার পর আমাকে তাড়িয়ে দেন। কাজ হারিয়ে দুই সন্তান নিয়ে আমি খুব কষ্টে ছিলাম।সেসময় কেউ এগিয়ে আসেনি।তারপর সন্তানদের ক্ষুধার কষ্ট সহ‌্য করতে না পেরে এক সময় ভিক্ষা করতে নামি।প্রতিদিন ভিক্ষা করে যা পাই তাই দিয়ে খেয়ে না খেয়ে কোনো রকমে দিন যায়।’

সাবিত্রী জানান, করোনার সময় কিছুদিন গৃহবন্দি ছিলেন তিনি। এসময় তার ঘরে খাবার ছিলো না। তার এমন দুর্দিনে কেউ তার ঘরে একমুঠো খাবারও দেননি। তাই মহামারির এই কঠিন সময়ে আবারো জীবনের ঝুঁকি নিয়ে পথে পথে ঘুরে ভিক্ষা করছেন বলে আক্ষেপ করেন এই নারী।

এ বিষয়ে তিনি বলেন, ‘ঘরে বসে থাকলে কেউ খাবার দিবে না। করোনায় ঘরে ছিলাম কিছুদিন। কেউ খাবার ঘরে নিয়ে যায়নি। তবে ১০ টাকা কেজি চালের সরকারি কার্ড পেয়েছি।কিন্তু এখন পর্যন্ত সরকারিভাবে বিধবা বা প্রতিবন্ধী ভাতা কার্ড পাইনি। যদি একটা কার্ড পেতাম তো দুই অবুঝ সন্তান নিয়ে একটু খেয়ে পড়ে থাকতে পারতাম।

তাই দুই সন্তান নিয়ে একটু খেয়ে পরে বেঁচে থাকার জন‌্য এলাকার জনপ্রতিনিধিদের নিকট একটি প্রতিবন্ধী ভাতা কার্ডের দাবি করেন সাবিত্রী বেগম।

শায়েস্তাগঞ্জ উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মোহাম্মদ গাজীউর রহমান ইমরান জানান, অসহায় মানুষের কল্যাণে কাজ করার জন‌‌্যই দায়িত্ব নিয়েছি। কিন্তু সাবিত্রী বেগমের কথা আমি জানতাম না। তিনি যদি এখানকার ভোটার হয়ে থাকেন তো তার বিষয়ে কিছু করার জন‌্য চেষ্টা করবো।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরো খবর

বিশ্বজুড়ে করোনাভাইরাস

বাংলাদেশে

আক্রান্ত
১৭৮,৪৪৩
সুস্থ
৮৬,৪০৬
মৃত্যু
২,২৭৫

বিশ্বে

আক্রান্ত
৩১,৮৩০,৬৮৪
সুস্থ
২৩,৪৩১,৭৮০
মৃত্যু
৯৭৬,৩৬৩
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত- বাংলার আলো বিডি
themesba-lates1749691102