শনিবার, ২৩ জানুয়ারী ২০২১, ০১:১৪ অপরাহ্ন

পীরগঞ্জে অবৈধভাবে বালু উত্তোলন, সাংবাদিকদের তথ্য দিতে নারাজ এসিল্যান্ড!

পীরগঞ্জ (ঠাকুরগাঁও) প্রতিনিধি
  • হালনাগাদ সময় : রবিবার, ২০ ডিসেম্বর, ২০২০
  • ১০৬ বার

পীরগঞ্জ উপজেলা সহকারী কমিশনার (ভূমি) তরিকুল ইসলাম বললেন, তথ্য পেতে আমার উর্দ্ধতন কর্মকর্তার কাছে যান, আমি কোন তথ্য দিতে পারবো না। ঠাকুরগাঁওয়ের পীরগঞ্জে অবৈধ ভাবে টাঙ্গন নদী থেকে বালু উত্তোলন করাকালে দুটি বালুর গাড়ি আটকের তথ্য চাইতে গেলে স্থানীয় সাংবাদিকদের তিনি এসব বলেন।

গত বৃহস্পতিবার (১৭ ডিসেম্বর) টাঙ্গন নদীর কদমতলীর ঘাট থেকে পুলিশ বালু উত্তোলনের সময় ২টি বালুর গাড়ি আটক করে পীরগঞ্জ উপজেলা সহকারী কমিশনার ভুমি তরিকুল ইসলামের হাতে তুলে দেওয়া হয়। তিনি গাড়ি দুটি আটক করে পীরগঞ্জ থানার হেফাজতে রাখেন।

শনিবার (১৯ ডিসেম্বর) গাড়ি দুটো ছেড়ে দেয়া হয়েছে এমন খবর পেয়ে রবিবার (২০ ডিসেম্বর) দুপুরে সাংবাদিকরা পীরগঞ্জ এসিল্যান্ড অফিসে গিয়ে জানতে চাওয়া হলে তিনি সাফ সাফ জানিয়ে দেন এ বিষয়ে তথ্য পেতে আমার উর্দ্ধতন কর্মকর্তার কাছে যান, আমি দিতে পারবো না।

এ নিয়ে পীরগঞ্জ উপজেলার সাংবাদিকদের মাঝে বেশ মিশ্র প্রতিক্রিয়ার সৃষ্টি হয়েছে।

এ বিষয়ে পীরগঞ্জ থানা প্রেসক্লাবের সভাপতি ও সিএনএন বাংলা টিভির স্টাফ রিপোর্টার আব্দুল আলীম বলেন, সাংবাদিকদের সাথে একজন প্রথম শ্রেণীর অফিসারের এ ধরনের আচরণ করা ঠিক হয়নি। আমরা এর তীব্র নিন্দা জানাই।

উল্লেখ্য যে,পীরগঞ্জ উপজেলা সহকারী কমিশনার (ভূমি) তরিকুল ইসলামের বিরুদ্ধে গত কয়েকমাস আগে ৫নং সৈয়দপুর ইউনিয়নের ইউপি সদস্য গাজিউর রহমান গাজীকে মারপিট করে লাঞ্ছিত করার ঘটনা ঘটেছিল। পরে স্থানীয় ভাবে তার অফিসে আপোষ করেন তিনি।

পীরগঞ্জ উপজেলার কদমতলী,নাক্কাটি,বনুয়াপাড়া, বাজারদেহা, মাসালডাঙ্গী, থুমুনিয়া শালবনসহ একাধিক নদীর ঘাটে অবাধে বালু উত্তোলন চলছে কিন্তু নেই কোন অভিযান।

এ ব্যাপারে পীরগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার রেজাউল করিম বলেন, এসিল্যান্ড মোবাইল কোর্টে আছে আমার মোবাইল ধরছেন না।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরো খবর

বিশ্বজুড়ে করোনাভাইরাস

বাংলাদেশে

আক্রান্ত
সুস্থ
মৃত্যু

বিশ্বে

আক্রান্ত
সুস্থ
মৃত্যু
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত- বাংলার আলো বিডি
themesba-lates1749691102