মঙ্গলবার, ০৯ অগাস্ট ২০২২, ১২:২০ অপরাহ্ন
সংবাদ শিরোনাম :
ঠাকুরগাঁওয়ে বঙ্গমাতার জন্মবার্ষিকী পালন ঠাকুরগাঁওয়ে নির্বাচনী সহিংসতা, গ্রেফতার আতঙ্কে বন্ধ ব্যবসা প্রতিষ্ঠান ঠাকুরগাঁওয়ে মহানবী (সাঃ)’কে নিয়ে কটুক্তি করায় আটক এক  ঠাকুরগাঁওয়ে আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর বৃক্ষরোপণ অভিযান ঠাকুরগাঁওয়ে পশুর হাট গুলোতে অতিরিক্ত টাকা আদায়ের অভিযোগ রাণীশংকৈলে বঙ্গবন্ধুর প্রতিকৃতিত্বে পুষ্পমাল্য অর্পণ ঠাকুরগাঁও আঞ্চলিক পাসপোর্ট অফিসে ভোগান্তি নবাগত ওসির সাথে ঠাকুরগাঁও রিপোর্টার্স ইউনিটির সাংবাদকর্মীদের মতবিনিময়  ঠাকুরগাঁওয়ে চাইনিজ রেষ্টুরেন্ট মালিক সমিতির কমিটি গঠন ঠাকুরগাঁওয়ে ট্রাক ট্যাংকলরি কভার ভ্যান শ্রমিক দলের কমিটি ঘোষণা

তিন মাসের কমিটির অর্ধযুগ পাড়!

কুড়িগ্রাম প্রতিনিধি
  • হালনাগাদ সময় : শনিবার, ১১ জুন, ২০২২
  • ২৪ বার

কুড়িগ্রামের উলিপুরে দীর্ঘদিন ধরে আওয়ামী যুবলীগ ও স্বেচ্ছাসেবলীগের মেয়াদোত্তীর্ণ কমিটি দিয়ে চলছে। তিন মাসের জন্য গঠিত আহবায়ক কমিটি দিয়ে যুবলীগ ৫ বছর ও স্বেচ্ছাসেবক লীগ ৭ বছর পাড় করছেন। নিয়মিত কমিটি না থাকায় সংগঠনগুলোর কার্যক্রম স্থবির হয়ে পড়েছে। ফলে নেতা-কর্মীদের মধ্যে বিরাজ করছে চাপা ক্ষোভ ও হতাশা।

দলীয় সূত্রে জানা গেছে, ২০১৭ সালে তিন মাসের জন্য জয়নাল আবেদীনকে আহবায়ক এবং আসাদুজ্জামান বাবু ও শরিফুল ইসলাম বুলবুলকে যুগ্ম আহবায়ক করে ২১ সদস্যর উপজেলা যুবলীগের কমিটি গঠন করা হয়। দীর্ঘ ৫ বছর ধরে মেয়াদোত্তীর্ণ হয়ে আছে উপজেলা যুবলীগের আহবায়ক কমিটি। ফলে হতাশ হয়ে পড়েছেন ত্যাগী ও পরীক্ষিত নেতাকর্মীরা। নতুন কমিটি গঠিত না হওয়ার ফলে অনেকেই ঝড়ে পড়ছেন। অপরদিকে দলের মধ্যে বাড়ছে কোন্দল। উপজেলার ১৩টি ইউনিয়ন ও ১টি পৌরসভায় যুবলীগের কমিটি থাকলেও সেগুলো দীর্ঘদিন থেকেই মেয়াদোত্তীর্ণ।

সাবেক ছাত্রলীগ নেতা ও উপজেলা যুবলীগের সাধারণ সম্পাদক পদ প্রত্যাশী বাবলু মিয়া জানান, এক সময় যুবলীগ উলিপুরে শক্তিশালী অবস্থায় থাকলেও এখন অনেকটা ঝিমিয়ে পড়েছে। ত্যাগী ও পরীক্ষিত নেতা-কর্মীদের নিয়ে পূর্ণাঙ্গ কমিটি গঠন হলে আবারো প্রাণ ফিরে আসবে যুবলীগে।

এদিকে ২০১৫ সালে বাবু দেবকে আহবায়ক এবং সৌরভ আহম্মেদ ড্রাগন, রিপন মিয়া ও আল মামুনুর রহমান টিটুকে যুগ্ম আহবায়ক করে ৪১ সদস্যের উপজেলা স্বেচ্ছাসেবক লীগের কমিটি গঠন করা হয়। দলীয় গঠনতন্ত্র অনুযায়ী, আহবায়ক কমিটি ইউনিয়ন কমিটি পুর্ণগঠন করে তিন মাসের মধ্যে সম্মেলনের মাধ্যমে পূর্ণাঙ্গ কমিটি করার কথা। কিন্তু আহবায়ক কমিটি ৭ বছর পার করলেও পূর্ণাঙ্গ কমিটি গঠন করতে পারেনি। এই দীর্ঘ সময়ে উপজেলার ১৩টি ইউনিয়নের মধ্যে একাধিক ইউনিয়নে স্বেচ্ছাসেবকলীগের কমিটি দিতে পারেনি নেতারা বলে জানিয়েছেন তৃনমূল কর্মীরা।

তৃনমূল নেতারা জানিয়েছেন, দীর্ঘদিন ধরে পূর্ণাঙ্গ কমিটি না হওয়া ও মেয়াদোত্তীর্ণ হওয়ায় সংগঠন দুটির কার্যক্রম স্থবির হয়ে পড়েছে। শুধুমাত্র জাতীয় দিবসগুলোতে দায়সারা ভাবে পতাকা উত্তোলন করে আসছেন সংগঠন দুটির নেতারা। দীর্ঘদিন ধরে মেয়াদোত্তীর্ণ কমিটি গুলো সাংগঠনিক কার্যক্রমে সক্রিয় না থাকায় সংগঠন গুলোর নেতা-কর্মীরা জড়িয়ে পড়ছেন নানাবিধ অপরাধে। এ ঘটনায় উপজেলা আওয়ামীলীগের অঙ্গ ও সহযোগী সংগঠনের ত্যাগী ও বঞ্চিত নেতা-কর্মীরা খুব্ধ।

উপজেলা স্বেচ্ছাসেবকলীগের যুগ্ম আহবায়ক রিপন মিয়া জানান, দীর্ঘদিন থেকে আহবায়ক কমিটি দিয়ে কার্যক্রম চলায় নেতাকর্মীদের মাঝে ক্ষোভ বিরাজ করছে। সম্মেলনের মাধ্যমে নতুন কমিটি গঠন করে তরুনদের দলে জায়গায় তলে সংগঠন বেগবান হবে।

এ বিষয়ে উপজেলা যুবলীগের আহবায়ক জয়নাল আবেদীন বলেন, আমাদের আহবায়ক কমিটি কেন্দ্র থেকে অনুমোদন করা। সেই থেকে চলে আসছে।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

এই বিভাগের আরো খবর
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত- বাংলার আলো বিডি
themesba-lates1749691102