শনিবার, ২৩ জানুয়ারী ২০২১, ০৬:৫৮ পূর্বাহ্ন

ঠাকুরগাঁও কারাগারের আরও ১৬ বন্দির মুক্তি

সংবাদদাতার নাম
  • হালনাগাদ সময় : শনিবার, ৯ মে, ২০২০
  • ৬৬ বার

ঠাকুরগাঁও প্রতিনিধিঃ দেশের বর্তমান করোনা পরিস্থিতির কারণে সরকারের সাধারণ ক্ষমায় ঠাকুরগাঁও জেলা কারাগার হতে আরও ১৬জন কারাবন্দিকে মুক্তি দেয়া হয়েছে। এর আগে গত ৬ মে দুইজন ও পরবর্তীতে আরও একজনসহ এ নিয়ে মোট ১৯ জন কারাবন্দির মুক্তি দেওয়া হলো।

শুক্রবার বিকালে লঘু সাজাপ্রাপ্ত ১৬ জন কারাবন্দিকে ঠাকুরগাঁও জেলা কারাগার থেকে মুক্তি দেওয়া হয়েছে বলে নিশ্চিত করেছেন ঠাকুরগাঁও কারাগারের জেল সুপার জাবেদ মেহেদী।

মুক্তি প্রাপ্তরা হলেন-খাদেমুল ইসলাম (৩৫), মোফাজ্জল হোসেন (৪৫), আল মামুন (২৩), রবিউল ইসলাম (২৮), সুমন ইসলাম (২০), ফজলুল করিম (২৮), শহিদ আলী (২৮), দিলদার আলী (৩৮), জয় চন্দ্র (৪০), সৌমিক আহম্মেদ (২৩), সোহেল রানা (২৭), মোমিনুল ইসলাম (২০), আরিফুল ইসলাম (২৮), ওমর ফারুক (২৮), মোফাজ্জল হোসেন (৪৩) ও সামুয়েল রানা (৩৭)।

জেল সুপার জাবেদ মেহেদী জানান, বিশ্বব্যাপী করোনাভাইরাস মহামারি আকার ধারণ করায় সাধারণ ক্ষমা ঘোষণা করে বেশ কিছু কয়েদী মুক্তি দেয়ার সিদ্ধান্ত নেয় সরকার। এই সিদ্ধান্ত অনুযায়ী ঠাকুরগাঁও জেলা কারাগার থেকে আজ ১৬ জনের মুক্তি দেওয়া হল।

তিনি বলেন, মুক্তির তালিকার মধ্যে প্রথম পর্যায়ে ২২ জনের মুক্তির আদেশ আসে। এর মধ্যে গত কয়েকদিন আগে ৩ জনকে মুক্তি দেয়া হয় এবং আজ শুক্রবার ১৬ জনকে মুক্তি দেয়া হয়। বাকী ৩ জন অর্থদন্ড দিলেই তাদের মুক্তি দেয়া হবে।

করোনাভাইরাসের সংক্রমণ রোধে বিভিন্ন পদক্ষেপের কথা উল্লেখ করে তিনি বলেন, ইতিমধ্যে দর্শনার্থীদের সাথে সাক্ষাত বন্ধ করে দেয়া হয়েছে। এছাড়াও কারাগারের বাইরে ও ভেতরে নিয়মিত ভাইরাস নাশক ওষুধ স্প্রে করা হচ্ছে।

উল্লেখ্য, ঠাকুরগাঁও জেলা কারাগারের ধারণ ক্ষমতা সবমিলিয়ে ১৬৫ জন হলেও ১৩ জন মহিলা সহ সেখানে ৩৫৩ জন বন্দি গণনা হয়েছে বলে জানিয়েছেন কারা কর্তৃপক্ষ।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরো খবর

বিশ্বজুড়ে করোনাভাইরাস

বাংলাদেশে

আক্রান্ত
সুস্থ
মৃত্যু

বিশ্বে

আক্রান্ত
সুস্থ
মৃত্যু
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত- বাংলার আলো বিডি
themesba-lates1749691102