নোটিশ :
সংবাদ শিরোনাম
হরিপুরে প্রতিবেশির ঘর থেকে শিশুকন্যার মরদেহ উদ্ধার ! উলিপুরে ২৫’শ টাকার সুবিধাভোগীদের তালিকায় ইউপি সদস্য ও তার স্বামীর মোবাইল নম্বর! ঠাকুরগাঁওয়ে একদিনে সর্বোচ্চ ১৭ জন করোনায় আক্রান্ত; আক্রান্তরা সকলে ঢাকা-নারায়ণগঞ্জ ফেরত ছুটি শেষে এই সকল শর্ত মেনে চলতে হবে ১৫ জুন পর্যন্ত দেশে ২৪ ঘণ্টায় রেকর্ড সংখ্যক শনাক্ত, মৃত্যু ১৫ পীরগঞ্জে ঝড়ে ক্ষতিগ্রস্থ ২১ টি পরিবার পেল নগদ অর্থ ও ঢেউটিন ঠাকুরগাঁওয়ে ঝড়ের তাণ্ডবে গাছ-পালা ও ঘর-বাড়ি বিধ্বস্ত শর্ত সাপেক্ষে ঠাকুরগাঁওয়ের সকল দোকানপাট খোলা রাখার সিদ্ধান্ত ঠাকুরগাঁওয়ে নতুন করে চারজন করোনায় আক্রান্ত; আক্রান্ত বেড়ে দাড়ালো ৬৭ জনে ঠাকুরগাঁওয়ে আজ নতুন করে কেউ করোনায় আক্রান্ত হননি; ২৯ জনের নমুনা প্রেরণ

ঠাকুরগাঁওয়ে ৪ বছর বয়সী শিশুসহ একদিনে সর্বোচ্চ আক্রান্ত ১০ জন

  • প্রকাশিত: শনিবার, ২৩ মে, ২০২০
  • ৯৪ পঠিত:

স্টাফ রিপোর্টার : ঠাকুরগাঁওয়ে ৪ বছর বয়সী শিশুসহ একদিনে সর্বোচ্চ ১০ জন করোনায় আক্রান্ত হয়েছেন। এ নিয়ে ঠাকুরগাঁও জেলায় আক্রান্তের সংখ্যা দাড়ালো ৬১ জনে। আক্রান্তদের মধ্যে ৬ জনের বাসা বালিয়াডাঙ্গী উপজেলায়, সদর উপজেলায় আক্রান্ত হয়েছেন ৩ জন এবং পীরগঞ্জ উপজেলায় আক্রান্ত হয়েছেন একজন।

সদর উপজেলায় আক্রান্তদের দুইজনের বাসা রহিমানপুর ইউনিয়নের হরিহরপুর গ্রামে। তারা সম্পর্কে স্বামী-স্ত্রী এবং সম্প্রতি তারা ঢাকা থেকে ঠাকুরগাঁওয়ে এসেছেন। অপরজনের বাসা দেবীপুর ইউনিয়নের খুলিশাকুড়ি গ্রামে। তিনি গাজীপুর থেকে ঠাকুরগাঁওয়ে এসেছেন।

এদিকে বালিয়াডাঙ্গী উপজেলার আক্রান্ত হয়েছেন ৬ জন। এদের মধ্যে ৪ বছর বয়সী এক শিশু রয়েছে। আক্রান্তরা সকলেই ঢাকা ফেরত। তাদের বাড়ী উপজেলার স্কুলেরহাট, বড়বাড়ী, খালিপুর, রায়মহাল ও কাজিবস্তি গ্রামে।

এছাড়া পীরগঞ্জ উপজেলায় আক্রান্ত হয়েছেন ৪০ বছর বয়সী এক নারী। তার বাসা উপজেলার বড়বাড়ী গ্রামে। তিনি গাজীপুর থেকে সম্প্রতি পীরগঞ্জে এসেছেন।

শনিবার (২৩ মে) রাত ৯টায় বাংলার আলোকে বিষয়টি নিশ্চিত করেছেন জেলা সিভিল সার্জন ডা: মাহফুজার রহমান সরকার।

তিনি জানান, দিনাজপুর এম আব্দুর রহিম মেডিকেল কলেজ হতে প্রাপ্ত সর্বশেষ রিপোর্ট অনুযায়ী ঠাকুরগাঁও জেলায় নতুন করে ১০ জন (সদর উপজেলা-৩, বালিয়াডাঙ্গী-৬ এবং পীরগঞ্জ-১) করোনা সংক্রমিত রোগী শনাক্ত হয়েছেন। পূর্বের রিপোর্টসহ এ পর্যন্ত ঠাকুরগাঁও জেলায় সর্বমোট করোনা সংক্রমিত রোগীর সংখ্যা দাড়ালো ৬১ জন, যাদের মধ্যে ২৩ জন সুস্থ হয়ে ছাড়পত্র নিয়ে বাসায় ফিরেছেন।

তিনি আরও জানান, গত ২৪ ঘন্টায় নতুন করে জেলা থেকে ৩৬ জনের নমুনা সংগ্রহ করে দিনাজপুরে প্রেরণ করা হয়েছে। সর্বমোট প্রেরিত নমুনার সংখ্যা-১২৬৫,
সর্বমোট প্রাপ্ত ফলাফল-১১৩৪। যাদের মধ্যে ১০৭৩ জনের নেগেটিভ এবং ৬১ জনের পজেটিভ রেজাল্ট আসে। এছাড়াও তিনি করোনার সংক্রমণ রোধে সকলকে সরকারি নির্দেশাবলী এবং স্বাস্থ্যবিধি মেনে চলার পরামর্শ দেন।

প্রসঙ্গত, গত ১১ এপ্রিলে ঠাকুরগাঁওয়ের হরিপুরে ২ জন ও পীরগঞ্জে একজনসহ প্রথম তিনজন করোনা রোগী সনাক্ত হয়। পরে ১৭ এপ্রিল রাণীশংকৈলে এক শিশু ও হরিপুরে একজন সনাক্ত হয়। এর পর ১৮ এপ্রিল আবারো রাণীশংকৈলে একজন সনাক্ত হয়। ২১ এপ্রিল সদরে একজন নারী সনাক্ত হয়। ২৬ এপ্রিল বালিয়াডাঙ্গীর লাহিড়ীতে গাজীপুরে গার্মেন্টস এ চাকুরী করা ২৭ বছর বয়সী এক যুবক করোনায় আক্রান্ত হয়। ২৭ এপ্রিল জেলার হরিপুরে ৩ জন, পীরগঞ্জে ২ জন ও বালিয়াডাঙ্গীতে একজনসহ মোট ৬ জন করোনা রোগী সনাক্ত হয়। ২৮ এপ্রিল হরিপুরে নতুন করে আরও একজন করোনা রোগী সনাক্ত হয়। ৩০ এপ্রিল নতুন করে পীরগঞ্জে এক পুলিশ সদস্য আক্রান্ত হয়েছে। গত ২ মে হরিপুরে ২ জন ও বালিয়াডাঙ্গীতে একজনসহ মোট ৩জন আক্রান্ত হয়। গত ৫ মে বালিয়াডাঙ্গীতে একজন ও সদর উপজেলার গড়েয়া গোপালপুরে একজন। ৭ মে ঠাকুরগাঁও সদর উপজেলার সালন্দরে একজন, হরিপুরের খামার কামারপুকুর এলাকায় একজন ও রাণীশংকৈল উপজেলার বন্দর এলাকায় একজন সহ মোট ৩জন আক্রান্ত হয়। গত ১১ মে পীরগঞ্জ উপজেলায় এক যুবক করোনা আক্রান্ত হয়। ১৫ মে পীরগঞ্জে একজন, বালিয়াডাঙ্গীতে একজন ও হরিপুরে এক পরিচ্ছন্নতাকর্মীসহ মোট ৩ জন করোনায় আক্রান্ত হয়েছেন। গত ১৬ মে সর্বশেষ সদরে ১, বালিয়াডাঙ্গীতে ১, রাণীশংকৈলে ১ ও হরিপুরে ৩ জনসহ মোট ৬ করোনায় আক্রান্ত হয়েছেন। ১৭ মে হরিপুরে এক কিশোরী আক্রান্ত হয়।গতকাল ১৮ মে পীরগঞ্জ উপজেলায় নতুন করে আরও একজন নারী করোনায় আক্রান্ত হয়েছে। ১৯ মে বালিয়াডাঙ্গীতে ২জন ও পীরগঞ্জ এবং হরিপুরে ২জনসহ মোট চারজন করোনা রোগী সনাক্ত হয়েছে। গত ২০ মে পীরগঞ্জ ও রাণীশংকৈলে ২ জন পুরুষ ও বালিয়াডাঙ্গীতে একজন নারী করোনা রোগী সনাক্ত হয়েছে। গতকাল ২১ মে নতুন করে সদর উপজেলায় ২জন, পীরগঞ্জে ১জন ও বালিয়াডাঙ্গীতে ১ জনসহ মোট চারজন করোনায় আক্রান্ত হয়েছেন। ২২ মে পীরগঞ্জে ২ জন এবং রাণীশংকৈল ও হরিপুরে একজন করে মোট চারজন করোনায় আক্রান্ত হয়েছেন। আজ ২৩ মে আক্রান্ত হয়েছেন ১০জন। এদের মধ্যে বালিয়াডাঙ্গীতে ৬ জন, সদরে ৩জন ও পীরগঞ্জে একজন। এ নিয়ে জেলায় করোনা আক্রান্তের সংখ্যা দাড়ালো ৬১ জনে। তবে এরমধ্যে শিশুসহ ২৩ জন সুস্থ্য হয়ে বাড়ী ফিরেছেন।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরো খবর :

বিশ্বজুড়ে করোনাভাইরাস

বাংলাদেশে

আক্রান্ত
৪০,৩২১
সুস্থ
৮,৪২৫
মৃত্যু
৫৫৯

বিশ্বে

আক্রান্ত
৫,৮৪৭,৪১৩
সুস্থ
২,৫৩৭,৫৯৫
মৃত্যু
৩৫৯,৫৮৯
২০১৮-২০২০ সর্বস্বত্ব সংরক্ষিত বাংলার আলো বিডি  
Design & Developed By NewsTheme.Com