মঙ্গলবার, ২০ অক্টোবর ২০২০, ১১:৪৩ অপরাহ্ন
সংবাদ শিরোনাম :
বাংলাদেশে লাখো পোশাকশ্রমিক ক্ষতিগ্রস্ত জামাইয়ের ভুয়া প্রেসক্রিপশন, স্বাক্ষর শ্বশুরের কক্সবাজারের মহেশখালীতে ৬ দিন ধরে নিখোঁজ গৃহবধূর পুঁতে রাখা লাশ উদ্ধার কুড়িগ্রামে ৫ বছরের শিশু ধর্ষন মামলার আসামী গ্রেফতার কুড়িগ্রাম জেলা পুলিশের ৭৮টি বিটে ধর্ষণ ও নারী নির্যাতন বিরোধী পুলিশিং সমাবেশ উলিপুরে গলায় ফাঁস দি‌য়ে বৃদ্ধার আত্মহত‌্যা কুড়িগ্রামের কালজানী নদী থেকে মরদেহ উদ্ধার ঠাকুরগাঁওয়ে ধর্ষন ও নারী নির্যাতন প্রতিরোধে একযোগে ৫৩টি ইউনিয়নে বিট পুলিশিং সমাবেশ ঠাকুরগাঁওয়ে মা ও দুই সন্তানের মৃত্যু জনমনে জাল ছড়াচ্ছে কুড়িগ্রামের রৌমারীতে চেয়ারম্যানের বিরুদ্ধে মেম্বারদের অনাস্থা

ঠাকুরগাঁওয়ে স্বাস্থ্যকর্মীসহ আরও ১৪ জন করোনায় আক্রান্ত; এ পর্যন্ত ৩৪৯, মৃত্যু-৬ !

ঠাকুরগাঁও প্রতিনিধিঃ
  • হালনাগাদ সময় : মঙ্গলবার, ২৮ জুলাই, ২০২০
  • ৮৮ বার

প্রাণঘাতি করোনা ভাইরাসে দিন দিন বেড়েই চলেছে আক্রান্ত ও মৃত্যুর সংখ্যা। গত ২৪ ঘন্টার রিপোর্ট অনুযায়ী ঠাকুরগাঁওয়ে নতুন করে আরও ১৪ জন করোনা সংক্রমিত রোগী শনাক্ত হয়েছেন। ১৪ জনের মধ্যে ঠাকুরগাঁও সদর উপজেলায় রয়েছে ৯ জন, বালিয়াডাঙ্গী উপজেলায় ৩ জন, রাণীশংকৈল উপজেলায় একজন ও হরিপুর উপজেলায় আক্রান্ত হয়েছেন একজন। এ নিয়ে জেলায় করোনায় আক্রান্তের সংখ্যা দাড়ালো ৩৪৯ জনে। আক্রান্তদের মধ্যে চিকিৎসা নিয়ে সুস্থ্য হয়েছেন ২৩৭ জন এবং মৃত্যুবরণ করেছেন এ পর্যন্ত ৬ জন।

সোমবার (২৭ জুলাই) রাতে বিষয়টি নিশ্চিত করেছেন জেলা সিভিল সার্জন ডা: মাহফুজার রহমান সরকার।

জানা যায়, ঠাকুরগাঁও সদর উপজেলায় আক্রান্ত ৯ জনের মধ্যে পৌরসভার ইসলামবাগ নামক এলাকায় আক্রান্ত হয়েছেন দুইজন পুরুষ। তাদের মধ্যে একজন দিনাজপুর জেলার সেতাবগঞ্জ ইসলামি ব্যাংকে অফিসার পদে চাকুরী করেন। তার বয়স ৩৬ বছর। অপরজনের বয়স ৩২ বছর। পৌরসভার হাজীপাড়ায় আক্রান্ত হয়েছেন ৫৫ বছর বয়সী এক চিকিৎসক। তিনি সদর উপজেলার রায়পুর ইউনিয়নের কমিউনিটি ক্লিনিকে মেডিকেল অফিসার হিসেবে কর্মরত। পৌরসভার পূর্ব গোয়ালপাড়ায় আক্রান্ত হয়েছেন ৫৯ বছর বয়সী একজন পুরুষ, তিনি সদর থানা স্বাস্থ্য কমপ্লেক্সের স্বাস্থ্য সহকারি পদে কর্মরত। সদর উপজেলার গড়েয়া ইউনিয়নের মিলনপুর নামক এলাকায় আক্রান্ত হয়েছেন ৩২ বছর বয়সী এক যুবক ও নারগুন ইউনিয়নের পোকাতি নামক এলাকায় আক্রান্ত হয়েছেন ৪৫ বছর বয়সী এক নারী। এছাড়াও করোনায় আক্রান্ত হয়েছেন ঠাকুরগাঁও বিজিবির ৩ জন সদস্য। তিনজনের মধ্যে দুইজন সিপাহী পদমর্যাদার ও একজন অফিস সহায়ক।

বালিয়াডাঙ্গী উপজেলায় আক্রান্ত হয়েছেন তিনজন। তিনজনের মধ্যে একজন রয়েছেন উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের স্টাফ, তার বয়স-৩৮ বছর। অপর দুইজনের মধ্যে একজন ডেন্টাল চিকিৎসক, তার বয়স ৩২ বছর, বাসা উপজেলার সর্বমঙ্গলা নামক এলাকায় আর অপরজনের বাসা উপজেলার ফুলতলা নামক এলাকায়। তার বয়স ২১ বছর, পেশায় পরিচ্ছন্নতা কর্মী।

এদিকে একজন করে আক্রান্ত হয়েছেন রাণীশংকৈল ও হরিপুর উপজেলায়। রাণীশংকৈল উপজেলায় আক্রান্ত হয়েছেন ৬০ বছর বয়সী এক নারী, তার বাসা উপজেলার পূর্ব রাতোর গ্রামে আর হরিপুর উপজেলায় আক্রান্ত হয়েছেন ৩০ বছর বয়সী এক যুবক, তার বাসা উপজেলার বকুয়া ইউনিয়নে।

জেলা সিভিল সার্জন কার্যালয়ের মেডিকেল অফিসার ডা: সুব্রত সেন জানান, দিনাজপুর এম আব্দুর রহিম মেডিকেল কলেজ হতে প্রাপ্ত সর্বশেষ রিপোর্ট অনুযায়ী ঠাকুরগাঁও জেলায় আজ নতুন করে ১৪ জন (সদর উপজেলা-৯ জন, বালিয়াডাঙ্গী-৩ জন, রাণীশংকৈল-১ জন এবং হরিপুর-১ জন) করোনা সংক্রমিত রোগী শনাক্ত হয়েছেন। পূর্বের রিপোর্টসহ এ নিয়ে জেলায় সর্বমোট করোনা সংক্রমিত রোগীর সংখ্যা দাড়ালো ৩৪৯ জনে, যাদের মধ্যে ২৩৭ জন চিকিৎসা নিয়ে সুস্থ হয়ে ছাড়পত্র পেয়েছেন এবং মৃত্যুবরণ করেছেন ৬ জন।

এছাড়াও গত ২৪ ঘন্টায় জেলার বিভিন্ন এলাকা থেকে ৪৫জন সন্দেহভাজন ব্যক্তির নমুনা সংগ্রহ করে পরীক্ষার জন্য দিনাজপুরে প্রেরণ করা হয়েছে বলেও জানান তিনি।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরো খবর

বিশ্বজুড়ে করোনাভাইরাস

বাংলাদেশে

আক্রান্ত
১৭৮,৪৪৩
সুস্থ
৮৬,৪০৬
মৃত্যু
২,২৭৫

বিশ্বে

আক্রান্ত
৪০,৮৮৪,৮৯৯
সুস্থ
৩০,৪৯০,৬৪১
মৃত্যু
১,১২৬,৪৬৭
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত- বাংলার আলো বিডি
themesba-lates1749691102