মঙ্গলবার, ১৯ জানুয়ারী ২০২১, ০২:৫৭ অপরাহ্ন

ঠাকুরগাঁওয়ে শীতার্তদের পাশে” পলিটেকনিক প্রাক্তন শিক্ষার্থী মঞ্চ”

ডেস্ক রিপোর্ট
  • হালনাগাদ সময় : মঙ্গলবার, ১ ডিসেম্বর, ২০২০
  • ১০ বার

প্রতি বছরের ন্যায় এ বছরও দেশের বিভিন্ন অঞ্চলে শীতার্ত মানুষের পাশে দাঁড়িয়েছে পলিটেকনিক প্রাক্তন শিক্ষার্থী মঞ্চের সদস্যরা।

এই বছরের শীতার্তদের মাঝে কম্বল বিতরণের প্রথম ধাপে বিভিন্ন অঞ্চলে অসহায়দের মাঝে কম্বল বিতরণ করা হয়েছে।তারই ধারাবাহিকতায় ঠাকুরগাঁও জেলার বিভিন্ন জায়গায় প্রথম ধাপে কম্বল বিতরণ চলছে।

এই ব্যাপারে ঠাকুরগাঁও পলিটেকনিক এর প্রাক্তন শিক্ষার্থী আবদুল্লাহ আল নোমান বলেন, আমরা এ সংগঠনের মাধ্যমে এ যাবৎ অনেক শিক্ষার্থীসহ হতো দরিদ্র মানুষের পাশে দাঁড়িয়েছি এই সংগঠনে যারা সহযোগিতা করে আসছেন আমরা তাদের সকলের প্রতি কৃতজ্ঞ।

সংগঠনের প্রতিষ্ঠাতা পলিটেকনিক শিক্ষক জনাব মোঃ সহিদুল ইসলাম বলেন – ” আমরা প্রতি বছরের ন্যায় এবারও শীতার্ত গরীব অসহায়,ছিন্নমূল ও প্রতিবন্ধী ব্যক্তিদের মাঝে কম্বল বিতরনের পদক্ষেপ গ্রহণ করেছি। ”
ইতিমধ্যে বাংলাদেশের দেশের বিভিন্ন স্থানে কম্বল বিতরণ কার্যক্রম চলমান রয়েছে।পলিটেকনিক প্রাক্তন শিক্ষার্থী মঞ্চের মাধ্যমে আমাদের সামান্য প্রচেষ্টায় এই শীতে গরীব,অসহায় ছিন্নমূল এবং প্রতিবন্ধী মানুষেরা যেন আমাদের মত স্বাভাবিক জীবন যাপন করতে পারে। আমরা চাই দেশের বিভিন্ন স্থানের গরীব-দুঃখী অসহায় ছিন্নমূল মানুষ যাতে শীতে কষ্ট না পায়, ক্ষুধা নিবারণ করার অবলম্বন খুঁজে পায়। আর সেজন্য যারা বিত্তশালী আছেন তারা আমাদের পাশে দাঁড়ান, সকলের প্রচেষ্টায় আমরা অসহায় মানুষদের পাশে দাঁড়াতে চাই।

উল্লেখ্য যে,২০১৫ সালে ঠাকুরগাঁও জেলার বন্যার্তদের মাঝে আর্থিক সহায়তা প্রদানের মাধ্যমে সহিদুল ইসলাম, রেজওয়ানুল হক মুন্না, আল-আমিন মাহী,আব্দুস সালাম, অভিজিৎ চক্রবর্তী পাপ্পু, ফরহাদ হোসেন, মাহবুব আলম এবং হরিশ চন্দ্র রায় সহ দেশের বিভিন্ন পলিটেকনিকের প্রাক্তন শিক্ষার্থীদের নিয়ে যাত্রা শুরু করে “পলিটেকনিক প্রাক্তন শিক্ষার্থী মঞ্চ”।

যদিও গড়ে ওঠার লক্ষ্য ছিল পলিটেকনিক শিক্ষার্থীদের জন্য কল্যাণ মূলক কাজ এবং বেকার জনগোষ্ঠীর কর্মক্ষেত্রের ব্যবস্থা করা। প্রতিষ্ঠার উদ্দেশ্য বাস্তবায়নের অংশ হিসেবে পলিটেকনিক ইনস্টিটিউট শিক্ষার্থীদের শিক্ষা উপকরণ ক্রয়, সেমিস্টার ফি, ফরম পূরণ এবং বেকার জনগোষ্ঠীর একটা অংশের কর্মসংস্থান সহ বিভিন্ন কাজে সহায়তা চলতে থাকে।
অপরদিকে সমাজের বিভিন্ন সমস্যায় গ্রুপের কাজের পরিধি বাড়তে থাকে। দেশের বিভিন্ন স্তরের মানুষের আর্থিক সহায়তায় সারাদেশে অসহায় ও দুঃখী মানুষের সেবায় পাশে থাকার দৃঢ় প্রত্যয়ে কাজ করে যাচ্ছে “পলিটেকনিক প্রাক্তন শিক্ষার্থী মঞ্চ ” গ্রুপের সদস্যরা।

পলিটেকনিক প্রাক্তন শিক্ষার্থীদের উদ্দ্যোগে ২০১৭ সালে রোহিঙ্গাদের আর্থিক সহায়তা প্রদানের মাধ্যমে মানবিক কাজে ব্যাপক সাড়া ফেলে। এবছর (২০২০) করোনা ভাইরাসের প্রকোপে গরীব-অসহায়,ছিন্নমূল মানুষের মধ্যে খাদ্য সহায়তা কার্যক্রমে ব্যাপক অবদান রাখে।

গ্রুপের পক্ষে দেশের বিত্তবানদের সহায়তায় বিভিন্ন স্থানে অসহায় রোগীদের চিকিৎসায় অর্থ সহায়তা প্রদান, প্রতিবছর শীর্তাত মানুষের মাঝে শীতবস্ত্র বিতরণ এবং ঈদ সামগ্রী বিতরণ সহ সমাজের মানুষের জন্য নানামুখী কল্যাণ মূলক কাজ চলমান ।

অন্যান্য সদস্যদের সাথে নিয়ে গ্রুপের যাবতীয় তত্ত্বাবধান করে থাকেন বগুড়া পলিটেকনিক ইনস্টিটিউটের প্রাক্তন শিক্ষার্থী, ঠাকুরগাঁও পলিটেকনিক ইনস্টিটিউটের সাবেক শিক্ষক বর্তমানে সিরাজগঞ্জ পলিটেকনিক ইনস্টিটিউটের শিক্ষক পলিটেকনিক প্রাক্তন শিক্ষার্থী মঞ্চের প্রতিষ্ঠাতা পলিটেকনিক শিক্ষক জনাব মোঃ সহিদুল ইসলাম।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরো খবর

বিশ্বজুড়ে করোনাভাইরাস

বাংলাদেশে

আক্রান্ত
সুস্থ
মৃত্যু

বিশ্বে

আক্রান্ত
সুস্থ
মৃত্যু
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত- বাংলার আলো বিডি
themesba-lates1749691102