বৃহস্পতিবার, ২৯ অক্টোবর ২০২০, ১১:২৫ অপরাহ্ন
সংবাদ শিরোনাম :
ঠাকুরগাঁওয়ে যাত্রা শুরু করল অনলাইন ভিত্তিক খাবার সরবরাহকারী প্রতিষ্ঠান ‘ফুডপ্যান্ডা’ ঠাকুরগাঁওয়ে দুর্গাপূজা উপলক্ষে মির্জা ফয়সাল আমিনের এর পক্ষ থেকে আর্থিক অনুদান মহাষষ্ঠীর মধ্য দিয়ে দুর্গাপূজোর মূল আনুষ্ঠানিকতা শুরু ঠাকুরগাঁওয়ে সংঘর্ষ এড়াতে দুর্গা মন্দিরে ১৪৪ ধারা জারি ডিবির অভিযানে ১৫০ বোতল ফেন্সিডিলসহ ঠাকুরগাঁওয়ে নারী মাদক ব্যবসায়ী গ্রেফতার ঠাকুরগাঁওয়ে পুকুর থেকে শিশুর মরদেহ উদ্ধার! ঠাকুরগাঁওয়ে করোনার কারণে কর্মহীন হয়ে পড়া দরিদ্রদের মাঝে গরুর বাছুর বিতরণ ঠাকুরগাঁওয়ে মায়ের কবরে ছেলের লাশ উদ্ধার মামলায় গ্রেফতার ২ অভিনন্দন মোখলেছুর রহমান খান ভাসানী ডিআইজি হাবিবুর রহমান ও এএসপি এনায়েত করিমের যৌথ প্রচেষ্টায় কবরস্থান পেলো বেদে সম্প্রদায়

ঠাকুরগাঁওয়ে রেড ক্রিসেন্ট সোসাইটির ত্রাণ বিতরণে স্বেচ্ছাচারিতা ও স্বজনপ্রীতির অভিযোগ

সংবাদদাতার নাম
  • হালনাগাদ সময় : মঙ্গলবার, ৫ মে, ২০২০
  • ৩২ বার

ঠাকুরগাঁও প্রতিনিধি : করোনা পরিস্থিতি মোকাবেলায় বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটি ঠাকুরগাঁও জেলা শাখার উদ্যোগে ত্রাণ বিতরণে অনিয়মের অভিযোগ উঠেছে।

সংগঠনের জেলা শাখা কমিটির সদস্য, যুব রেড ক্রিসেন্ট সদস্যদের মাধ্যমে নিজেদের আত্মীয়-স্বজন ও পরিচিত বন্ধুবান্ধব স্বচ্ছল ব্যাক্তিদের মাঝে এ ত্রাণ বিতরণ করা হয়েছে বলে একাধিক ব্যক্তির সাথে কথা বলে জানা যায়।

এবিষয়ে রেড ক্রিসেন্ট সোসাইটি ঠাকুরগাঁও জেলা শাখার সংশ্লিষ্ট ব্যাক্তিরা ত্রাণ গ্রহীতাদের কোন তালিকা দেখাতে পারেন নাই।

মঙ্গলবার সংগঠনের জেলা শাখার কার্যালয়ে গেলে ইউনিট লেভেল অফিসার জীবন কুমার বিশ্বাস জানান, বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটির পক্ষ থেকে গত ২০ এপ্রিল ত্রাণের ৫শ প্যাকেট পাওয়া যায়। যা সংগঠনের নির্বাহী কমিটির ১১ জন
সদস্য মিলে মিটিংয়ের মাধ্যমে তালিকা প্রস্তুত করে এবং ২৭ ও ২৯ এপ্রিল শহরের জেলা পরিষদ অডিটরিয়ামে (বিডি হল) তা বিতরণ করা হয়।

প্রতিটি প্যকেটে সাড়ে ৭ কেজি চাল, ১ কেজি ডাল, ১ কেজি লবন, ১ কেজি চিনি, ১ লিটার তেল ও
হাফ কেজি সুজি ছিল বলে জানান তিনি।

নাম প্রকাশে অনিচ্ছু একাধিক ব্যাক্তি জানান, রেড ক্রিসেন্ট সোসাইটি ৫শত জনের তালিকা করলেও বিডি হলে ৩শত ব্যাক্তির বেশি কাউকে দেখা যায় নাই।একটি সিন্ডিকেটের মাধ্যমে ত্রাণ বিতরণ করা হয়েছে। ত্রাণ বিতরণে হতদরিদ্রদের বঞ্চিত করে স্বেচ্ছাচারিতা ও স্বজনপ্রীতি করা হয়েছে। জেলা প্রশাসন ও পৌরসভার সরকারি ত্রাণ পাওয়া অনেকেই রেড ক্রিসেন্টেরও ত্রাণ পেয়েছেন।

ঠাকুরগাঁও জেলা শাখা রেড ক্রিসেন্ট সোসাইটির সাধারণ সম্পাদক সোলেমান আলী জানান, নির্বাহী কমিটির সিদ্ধান্ত মোতাবেক তালিকা তৈরী করে ত্রাণ সামগ্রী বিতরণ করা হয়, তবে সুবিধাভোগীদের তালিকা সাংবাদিকেরা চাইলে তিনি তা দিতে
অস্বীকৃতি জানান। তিনি বলেন, তালিকা দেয়ার কোন নিয়ম নেই। তাছাড়া তালিকা কেন্দ্রে পাঠিয়ে দেওয়া হয়েছে। সিন্ডিকেটের বিষয়ে প্রশ্নকরা হলে তিনি তা এড়িয়ে যান এবং বলেন আপনারা নিউজ করেন, এসব নিউজে তার কোন আসে যায় না।

এ ব্যাপারে জেলা প্রশাসক ড. কেএম কামরুজ্জামান সেলিম জানান, ত্রাণ বিতরণে
কোন অনিয়ম হলে তা খতিয়ে দেখা হবে। ওই সংগঠনের পক্ষ থেকে ত্রাণ পাওয়া ব্যক্তিদের তালিকা সাংবাদিকদের দিতে অস্বীকৃতি জানানোয় তিনি দুঃখ প্রকাশ করেন। তিনি আরো বলেন, ত্রাণ বিতরণে স্বচ্ছতা থাকলে তালিকা দিবে না কেন ?

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরো খবর

বিশ্বজুড়ে করোনাভাইরাস

বাংলাদেশে

আক্রান্ত
১৭৮,৪৪৩
সুস্থ
৮৬,৪০৬
মৃত্যু
২,২৭৫

বিশ্বে

আক্রান্ত
৪৫,০৪৫,৬৮০
সুস্থ
৩২,৮৫৪,১৪২
মৃত্যু
১,১৮২,৭২৮
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত- বাংলার আলো বিডি
themesba-lates1749691102