বৃহস্পতিবার, ২২ অক্টোবর ২০২০, ১২:৫৪ অপরাহ্ন
সংবাদ শিরোনাম :
অভিনন্দন মোখলেছুর রহমান খান ভাসানী ডিআইজি হাবিবুর রহমান ও এএসপি এনায়েত করিমের যৌথ প্রচেষ্টায় কবরস্থান পেলো বেদে সম্প্রদায় ঠাকুরগাঁওয়ে ৭ দফা দাবিতে স্বতন্ত্র ইবতেদায়ী মাদ্রাসা শিক্ষক সমিতির মানববন্ধন পূজা মণ্ডপে সন্ধ্যায় আরতির পর প্রবেশ নিষেধ চিরিরবন্দরে কাঁকড়া নদীতে ঝিঁনুক তুলতে নেমে নিখোঁজ, ২৪ ঘন্টা পর কিশোরের মৃতদেহ উদ্ধার ‘বিয়ে পাগলা’ ছেলে হাতুরিপেটা করলেন বৃদ্ধ বাবাকে ‘মাধ্যমিকে বার্ষিক পরীক্ষা হচ্ছে না’ দ্বিতীয় বিয়ের প্রতিবাদ করায় স্ত্রীকে সিগারেটের ছ্যাঁকা দিল স্বামী বাংলাদেশে নির্বাচন ব্যবস্থা ভেঙে পড়েছে: ফখরুল বাংলাদেশে লাখো পোশাকশ্রমিক ক্ষতিগ্রস্ত

ঠাকুরগাঁওয়ে যানবাহন ও পরিবহনে পৌর টোল আদায়কারি ইজারাদারদের সংবাদ সম্মেলন

প্রশান্ত কুমার জনার্দন
  • হালনাগাদ সময় : শুক্রবার, ১৭ জুলাই, ২০২০
  • ১১৬ বার

বিভিন্ন গণমাধ্যমে পৌর টোল আদায়ের নামে চাঁদাবাজির সংবাদ প্রকাশের পর ঠাকুরগাঁও পৌর এলাকার তিন চাকা বিশিষ্ট যানবাহন ও মালবাহী গাড়ি লোড-আনলোড ইজারাদাররা এক সংবাদ সম্মেলন করেছে।

শুক্রবার ঠাকুরগাঁও পুরাতন বাসস্টান্ড এলাকায় জেলা অটো ইজিবাইক মালিক ও শ্রমিক সমিতির অস্থায়ী কার্যালয়ে এ সংবাদ সম্মেলনটি অনুষ্ঠিত হয়।

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন মালবাহী গাড়ি লোড-আনলোড ইজারাদার ইন্দ্রজিৎ গুহ ঠাকুরতা রিংকু ও সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের জবাব দেন তিন চাকা বিশিষ্ট যানবাহন ইজারাদার আবু বক্কর সিদ্দিক।

এ সময় উপস্থিত ছিলেন জেলা ট্রাক ট্যাংকলরী কাভার্ডভ্যান মালিক সমিতির সভাপতি আসাদুজ্জামান, সাধারন সম্পাদক জাকারিয়া প্রামানিক ও ঠাকুরগাঁও প্রেসক্লাব সভাপতি মনসুর আলী। সংবাদ সম্মেলনে জেলায় কর্মরত বিভিন্ন প্রিন্ট ও ইলেক্ট্রনিক মিডিয়ার সাংবাদিকরা উপস্থিত ছিলেন।

সম্মেলনে ইজারাদাররা বলেন, ঠাকুরগাঁও পৌরসভার অনুমতিক্রমে ও কেবলমাত্র নির্দেশিত নির্দিষ্ট পয়েন্ট গুলিতেই বৈধভাবে পৌরসভা এলাকায় টোল আদয় করা হচ্ছে। অথচ কিছু সংবাদ মাধ্যমে টোল আদায়কে চাঁদাবাজি হিসেবে আখ্যা দিয়ে সংবাদ প্রকাশিত করেছে যা কোনভাবে কাম্য নয়। বৈধভাবে ঠাকুরগাঁও পৌরসভা কর্তৃপক্ষ ইজারা বিজ্ঞপ্তি প্রকাশের মাধ্যমে পৌরসভা এলাকায় টোল আদায়ের জন্য দরপত্র আহবান করে। এর প্রেক্ষিতেই সর্বোচ্চ দরদাতা নির্বাচিত ব্যক্তিরা পৌরসভা এলাকায় টোল আদায় করছেন।

এ ব্যাপারে ঠাকুরগাঁও পৌর মেয়র মির্জা ফয়সল আমিনের কাছে জানতে চাইলে তিনি জানান, ইজারা বিজ্ঞপ্তি প্রকাশের মাধ্যমে ও টোল আদায়ের জন্য দরপত্র আহবান করে পৌর এলাকায় ৭ টি পয়েন্টে তিন চাকা বিশিষ্ট যানবাহনের টোল আদায় এবং ৪ টি পয়েন্টে মালবাহী গাড়ি লোড-আনলোড টোল আদায় পয়েন্ট হিসেবে টেন্ডার দেওয়া হয়েছে । এ প্রক্রিয়া পুরোটাই বৈধপথে করা হয়েছে। এসব পয়েন্টের বাহিরে যদি কেউ টোল আদায় করে থাকে এর জন্যে পৌর কর্তৃপক্ষ দায়ী নয়।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরো খবর

বিশ্বজুড়ে করোনাভাইরাস

বাংলাদেশে

আক্রান্ত
১৭৮,৪৪৩
সুস্থ
৮৬,৪০৬
মৃত্যু
২,২৭৫

বিশ্বে

আক্রান্ত
৪১,৪৯৪,৮২৭
সুস্থ
৩০,৯১৭,৪৯৮
মৃত্যু
১,১৩৬,৪৬৩
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত- বাংলার আলো বিডি
themesba-lates1749691102