নোটিশ :

ঠাকুরগাঁওয়ে মুক্তি পেলেন ২ কারাবন্দি, অপেক্ষায় আরও ৩৫ জন

  • প্রকাশিত: মঙ্গলবার, ৫ মে, ২০২০
  • ১৪০ পঠিত:

স্টাফ রিপোর্টার : করোনায় চাপ কমাতে সরকারের সাধারণ ক্ষমার আওতায় ২ জন কারাবন্দি মুক্তি পেয়েছেন । অপেক্ষায় রয়েছেন স্বরাষ্ট্র মন্ত্রণালয়ে তালিকা পাঠানো আরও ৩৫ জন ।
পর্যায় ক্রমে গত ২ ও ৩ মে দুইজন লঘু সাজাপ্রাপ্ত কয়েদি বন্দি ঠাকুরগাঁও জেলা কারাগার থেকে মুক্তিলাভ করেন বলে নিশ্চিত করেছেন ঠাকুরগাঁও জেলা কারাগার কতৃপক্ষ ।

মুক্তি প্রাপ্তরা হলেন ঠাকুরগাঁও সদরের ফকির পাড়া এলাকার বাসিন্দা “মোঃ পলাশ” । তিনি চুরির মামলায় ১ বছরের সাজাপ্রাপ্ত ছিলেন । পরদিন মাদক মামলায় ৬ মাসের সাজাপ্রাপ্ত ঠাকুরগাঁও শহরের কলিবাড়ি এলাকার “সফিকুল ইসলাম দানি” মুক্তি লাভ করেন । তাদের মধ্যে পলাশ ৮ মাস ও মাদক মামলার সফিকুল ৪ মাসের সাজা ইতিমধ্যে ভোগ করেছেন।

ঠাকুরগাঁও জেলা কারাগারের সুপার মোঃ জাবেদ মেহেদী জানান, স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সুরক্ষা সেবা বিভাগ শাখার নির্দেশনা অনুযায়ী আমরা প্রথমে ৩১ জন ও পরে আরও ৬ জনের মুক্তির প্রস্তাব করে তালিকা স্বরাষ্ট্র মন্ত্রণালয়ে পাঠাই । প্রস্তাবিত তালিকার সবাই পুরূষ। প্রাথমিকভাবে সরকার কর্তৃক উল্লিখিত দুজন বন্দির অবশিষ্ট কারাদণ্ড মওকুফ করা হয়েছে। পরবর্তীতে মুক্তির নির্দেশ প্রদান করে আরও কিছু কয়েদি বন্দির নাম আসতে পারে ।

উল্লেখ্য যে , ঠাকুরগাঁও জেলা কারাগারের ধারণ ক্ষমতা সবমিলিয়ে ১৬৫ জন হলেও ৪ তারিখ সোমবার পর্যন্ত ১৩ জন মহিলা সহ সেখানে ৩৫২ জন বন্দি গণনা হয়েছেে বলে জানিয়েছেন জেল সুপার মোঃ জাবেদ মেহেদী ।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরো খবর :

বিশ্বজুড়ে করোনাভাইরাস

বাংলাদেশে

আক্রান্ত
৫২,৪৪৫
সুস্থ
১১,১২০
মৃত্যু
৭০৯

বিশ্বে

আক্রান্ত
৬,৪৮৫,৫৭১
সুস্থ
৩,০১০,৬৯৬
মৃত্যু
৩৮২,৪১২
২০১৮-২০২০ সর্বস্বত্ব সংরক্ষিত বাংলার আলো বিডি  
Design & Developed By NewsTheme.Com