মঙ্গলবার, ১৯ জানুয়ারী ২০২১, ০৭:৪১ পূর্বাহ্ন

ঠাকুরগাঁওয়ে নতুন করে ৩ জন করোনা রোগী সনাক্ত; মোট আক্রান্ত ৪৩, ছাড়পত্র পেয়েছেন ২২

সংবাদদাতার নাম
  • হালনাগাদ সময় : বুধবার, ২০ মে, ২০২০
  • ৮৯ বার

স্টাফ রিপোর্টার : ঠাকুরগাঁওয়ে গত ২৪ ঘন্টার নমূনা রিপোর্টে নতুন করে আরো তিনজন করোনা রোগী সনাক্ত হয়েছে। এ নিয়ে ঠাকুরগাঁওয়ে মোট আক্রান্তের সংখ্যা দাড়াল ৪৩ জনে। আক্রান্তরা ঠাকুরগাঁওয়ের পীরগঞ্জ, রাণীশংকৈল ও বালিয়াডাঙ্গী উপজেলার বাসিন্দা। এদের মধ্যে একজন মহিলা ও দুইজন পুরুষ।

বালিয়াডাঙ্গীতে আক্রান্ত হয়েছেন ১৮ বছর বয়সী এক কিশোরী। তিনি সম্প্রতি ঢাকা থেকে ঠাকুরগাঁওয়ে এসেছেন। পীরগঞ্জে আক্রান্ত হয়েছেন ৩২ বছর বয়সী একজন পুরুষ, তিনিও ঢাকা ফেরত। এছাড়া রাণীশংকৈলে আক্রান্ত হয়েছেন ২০ বছর বয়সী এক যুবক।

বুধবার (২০ মে) রাতে বিষয়টি নিশ্চিত করেছেন জেলা সিভিল সার্জন ডা: মাহফুজার রহমান সরকার।

সিভিল সার্জন অফিসের ডা: সুব্রত কুমার সেন জানান, দিনাজপুর এম আব্দুর রহিম মেডিকেল কলেজ হতে প্রাপ্ত সর্বশেষ রিপোর্ট অনুযায়ী ঠাকুরগাঁও জেলায় নতুন করে ৩ জন (বালিয়াডাঙ্গী-১ জন নারী, পীরগঞ্জ-১ জন পুরুষ এবং রাণীশংকৈল-১ জন পুরুষ) করোনা সংক্রমিত রোগী শনাক্ত হয়েছেন। পূর্বের রিপোর্টসহ এ নিয়ে ঠাকুরগাঁও জেলায় সর্বমোট করোনা সংক্রমিত রোগীর সংখ্যা ৪৩ জনে, যাদের মধ্যে ২২ জন সুস্থ হয়ে ছাড়পত্র পেয়েছেন।

তিনি জানান, গত ২৪ ঘন্টায় সদরসহ পাঁচ উপজেলা থেকে নতুন করে ৫৬ জনের নমুনা সংগ্রহ করে পরীক্ষার জন্য দিনাজপুর এম আব্দুর রহিম মেডিকেল কলেজে প্রেরণ করা হয়েছে। প্রেরিত নমুনার মধ্যে প্রাপ্ত ফলাফল ১০০৮টি, যাদের মধ্যে ৯৬৫ জনের নেগেটিভ ও ৪৩ জনের পজিটিভ রেজাল্ট এসেছে।

এছাড়াও করোনার সংক্রমণ রোধে সরকারি নির্দেশনাসহ সকলকে স্বাস্থ্যবিধি মেনে চলার পরামর্শ দেন ডা: সুব্রত।

প্রসঙ্গত, গত ১১ এপ্রিলে ঠাকুরগাঁওয়ের হরিপুরে ২ জন ও পীরগঞ্জে একজনসহ প্রথম তিনজন করোনা রোগী সনাক্ত হয়। পরে ১৭ এপ্রিল রাণীশংকৈলে এক শিশু ও হরিপুরে একজন সনাক্ত হয়। এর পর ১৮ এপ্রিল আবারো রাণীশংকৈলে একজন সনাক্ত হয়। ২১ এপ্রিল সদরে একজন নারী সনাক্ত হয়। ২৬ এপ্রিল বালিয়াডাঙ্গীর লাহিড়ীতে গাজীপুরে গার্মেন্টস এ চাকুরী করা ২৭ বছর বয়সী এক যুবক করোনায় আক্রান্ত হয়। ২৭ এপ্রিল জেলার হরিপুরে ৩ জন, পীরগঞ্জে ২ জন ও বালিয়াডাঙ্গীতে একজনসহ মোট ৬ জন করোনা রোগী সনাক্ত হয়। ২৮ এপ্রিল হরিপুরে নতুন করে আরও একজন করোনা রোগী সনাক্ত হয়। ৩০ এপ্রিল নতুন করে পীরগঞ্জে এক পুলিশ সদস্য আক্রান্ত হয়েছে। গত ২ মে হরিপুরে ২ জন ও বালিয়াডাঙ্গীতে একজনসহ মোট ৩জন আক্রান্ত হয়। গত ৫ মে বালিয়াডাঙ্গীতে একজন ও সদর উপজেলার গড়েয়া গোপালপুরে একজন। ৭ মে ঠাকুরগাঁও সদর উপজেলার সালন্দরে একজন, হরিপুরের খামার কামারপুকুর এলাকায় একজন ও রাণীশংকৈল উপজেলার বন্দর এলাকায় একজন সহ মোট ৩জন আক্রান্ত হয়। গত ১১ মে পীরগঞ্জ উপজেলায় এক যুবক করোনা আক্রান্ত হয়। ১৫ মে পীরগঞ্জে একজন, বালিয়াডাঙ্গীতে একজন ও হরিপুরে এক পরিচ্ছন্নতাকর্মীসহ মোট ৩ জন করোনায় আক্রান্ত হয়েছেন। গত ১৬ মে সর্বশেষ সদরে ১, বালিয়াডাঙ্গীতে ১, রাণীশংকৈলে ১ ও হরিপুরে ৩ জনসহ মোট ৬ করোনায় আক্রান্ত হয়েছেন। ১৭ মে হরিপুরে এক কিশোরী আক্রান্ত হয়।গতকাল ১৮ মে পীরগঞ্জ উপজেলায় নতুন করে আরও একজন নারী করোনায় আক্রান্ত হয়েছে। ১৯ মে বালিয়াডাঙ্গীতে ২জন ও পীরগঞ্জ এবং হরিপুরে ২জনসহ মোট চারজন করোনা রোগী সনাক্ত হয়েছে। আজ ২০ মে পীরগঞ্জ ও রাণীশংকৈলে ২ জন পুরুষ ও বালিয়াডাঙ্গীতে একজন নারী করোনা রোগী সনাক্ত হয়েছে। এ নিয়ে জেলায় করোনা আক্রান্তের সংখ্যা দাড়ালো ৪৩ জনে। তবে এরমধ্যে শিশুসহ ২২ জন সুস্থ্য হয়ে বাড়ী ফিরেছে।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরো খবর

বিশ্বজুড়ে করোনাভাইরাস

বাংলাদেশে

আক্রান্ত
সুস্থ
মৃত্যু

বিশ্বে

আক্রান্ত
সুস্থ
মৃত্যু
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত- বাংলার আলো বিডি
themesba-lates1749691102