মঙ্গলবার, ০৯ অগাস্ট ২০২২, ১১:০৭ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম :
ঠাকুরগাঁওয়ে বঙ্গমাতার জন্মবার্ষিকী পালন ঠাকুরগাঁওয়ে নির্বাচনী সহিংসতা, গ্রেফতার আতঙ্কে বন্ধ ব্যবসা প্রতিষ্ঠান ঠাকুরগাঁওয়ে মহানবী (সাঃ)’কে নিয়ে কটুক্তি করায় আটক এক  ঠাকুরগাঁওয়ে আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর বৃক্ষরোপণ অভিযান ঠাকুরগাঁওয়ে পশুর হাট গুলোতে অতিরিক্ত টাকা আদায়ের অভিযোগ রাণীশংকৈলে বঙ্গবন্ধুর প্রতিকৃতিত্বে পুষ্পমাল্য অর্পণ ঠাকুরগাঁও আঞ্চলিক পাসপোর্ট অফিসে ভোগান্তি নবাগত ওসির সাথে ঠাকুরগাঁও রিপোর্টার্স ইউনিটির সাংবাদকর্মীদের মতবিনিময়  ঠাকুরগাঁওয়ে চাইনিজ রেষ্টুরেন্ট মালিক সমিতির কমিটি গঠন ঠাকুরগাঁওয়ে ট্রাক ট্যাংকলরি কভার ভ্যান শ্রমিক দলের কমিটি ঘোষণা

ঠাকুরগাঁওয়ে জনশুমারি ও গৃহগণনা সপ্তাহের উদ্বোধন

স্টাফ রিপোর্টার
  • হালনাগাদ সময় : বুধবার, ১৫ জুন, ২০২২
  • ৪৮ বার

ঠাকুরগাঁওয়ে জনশুমারি ও গৃহগণনা ২০২২ এর কার্যক্রমের এবং জনশুমারি সপ্তাহের আনুষ্ঠানিক উদ্বোধন করা হয়েছে।

বাংলাদেশ পরিসংখ্যান ব্যুরো এর আয়োজনে জনশুমারি ও গৃহগণনা প্রকল্পের আওতায় পরিসংখ্যান ও তথ্য বিভাগের বাস্তবায়নে র‌্যালী ও আলোচনার মাধ্যমে বাংলাদেশের ষষ্ঠ জনশুমারি ও গৃহগণনা কার্যক্রম এর উদ্বোধন করা হয়।

বুধবার (১৬ জুন) দুপুরে ঠাকুরগাঁও জেলা প্রশাসক কার্যালয় চত্বরে এ কার্যক্রমের আনুষ্ঠানিক উদ্বোধন করেন ঠাকুরগাঁও জেলা প্রশাসক মো: মাহবুবুর রহমান।

এ উপলক্ষে র‌্যালী ও আলোচনা সভার আয়োজন করা হয়। দুপুরে জেলা প্রশাসক কার্যালয় চত্বর থেকে বর্ণাঢ্য র‌্যালী বের করা হয়। র‌্যালীটি শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে একই জায়গায় গিয়ে শেষ হয়।

পরে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। এতে ঠাকুরগাঁও জেলা প্রশাসক মো: মাহবুবুর রহমান এর সভাপতিত্বে বক্তব্য রাখেন অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মামুন ভুঁইয়া, অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) কামরুন নাহার, কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের উপ পরিচালক মো: আবু হোসেন, জেলা শিশু বিষয়ক কর্মকর্তা জবেদ আলী, জেলা পরিসংখ্যান অফিসার আবু সালেহ মো: রব্বানী, উপজেলা পরিসংখ্যান অফিসার শারমিন আক্তার, জোনাল অফিসার নাহিদ হাসান প্রমুখ।

বক্তারা জনশুমারি ও গৃহগণনা ২০২২ এর কার্যক্রমের এবং জনশুমারি সপ্তাহের গুরুত্ব তুলে ধরে সর্ব সাধারণকে গণনাকারী ও সুপারভাইজারদের জনশুমারি ও গৃহগণনার কাজে তথ্য দিয়ে সহযোগিতা করার জন্য আহবান জানান।

অনুষ্ঠানে ঠাকুরগাঁও জেলা ও উপজেলা প্রশাসনের কর্মকর্তা, পরিসংখ্যান বিভাগের কর্মকর্তা, বিভিন্ন সরকারি দপ্তরের প্রধান, সাংবাদিক, পেশাজীবী নেতা, শিক্ষক, ছাত্র-ছাত্রীরাসহ নানা শ্রেণি পেশার মানুষ উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, আজ ১৫ই জুন হতে ২১ শে জুন পর্যন্ত সারাদেশে জনশুমারি ও গৃহগণনা ২০২২ এর কার্যক্রম চলবে।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

এই বিভাগের আরো খবর
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত- বাংলার আলো বিডি
themesba-lates1749691102