মঙ্গলবার, ২৭ অক্টোবর ২০২০, ০৮:১৩ অপরাহ্ন
সংবাদ শিরোনাম :
ঠাকুরগাঁওয়ে দুর্গাপূজা উপলক্ষে মির্জা ফয়সাল আমিনের এর পক্ষ থেকে আর্থিক অনুদান মহাষষ্ঠীর মধ্য দিয়ে দুর্গাপূজোর মূল আনুষ্ঠানিকতা শুরু ঠাকুরগাঁওয়ে সংঘর্ষ এড়াতে দুর্গা মন্দিরে ১৪৪ ধারা জারি ডিবির অভিযানে ১৫০ বোতল ফেন্সিডিলসহ ঠাকুরগাঁওয়ে নারী মাদক ব্যবসায়ী গ্রেফতার ঠাকুরগাঁওয়ে পুকুর থেকে শিশুর মরদেহ উদ্ধার! ঠাকুরগাঁওয়ে করোনার কারণে কর্মহীন হয়ে পড়া দরিদ্রদের মাঝে গরুর বাছুর বিতরণ ঠাকুরগাঁওয়ে মায়ের কবরে ছেলের লাশ উদ্ধার মামলায় গ্রেফতার ২ অভিনন্দন মোখলেছুর রহমান খান ভাসানী ডিআইজি হাবিবুর রহমান ও এএসপি এনায়েত করিমের যৌথ প্রচেষ্টায় কবরস্থান পেলো বেদে সম্প্রদায় ঠাকুরগাঁওয়ে ৭ দফা দাবিতে স্বতন্ত্র ইবতেদায়ী মাদ্রাসা শিক্ষক সমিতির মানববন্ধন

ঠাকুরগাঁওয়ে একদিনে ২৪ জন করোনায় আক্রান্ত; এ পর্যন্ত ৪১৩

স্টাফ রিপোর্টার
  • হালনাগাদ সময় : সোমবার, ৩ আগস্ট, ২০২০
  • ৫৪ বার

ঈদের ২য় দিনে ঠাকুরগাঁওয়ে নারী-শিশু ও স্বাস্থ্যকর্মীসহ একদিনে ২য় সর্বোচ্চ ২৪জন করোনায় আক্রান্ত সনাক্ত হয়েছেন। এর আগে গত ৩০ মে একদিনে সর্বোচ্চ ২৫ জন করোনায় আক্রান্ত সনাক্ত হয়েছিলো। নতুন করে আক্রান্ত ২৪ জনের মধ্যে ঠাকুরগাঁও সদর উপজেলায় রয়েছে ১৬ জন, বালিয়াডাঙ্গী উপজেলায় রয়েছে ৪জন, রাণীশংকৈল উপজেলায় ২জন এবং হরিপুর উপজেলায় রয়েছে ২জন। এ নিয়ে জেলায় মোট করোনায় আক্রান্তের সংখ্যা দাড়ালো ৪১৩ জন। আক্রান্তদের মধ্যে চিকিৎসা নিয়ে সুস্থ্য হয়েছেন ২৪৮ জন এবং মৃত্যুবরণ করেছেন ৬জন।

রবিবার (২ আগষ্ট) রাতে বিষয়টি নিশ্চিত করেছেন জেলা সিভিল সার্জন ডা: মাহফুজার রহমান সরকার।

ঠাকুরগাঁও সদর উপজেলা নির্বাহী অফিস সুত্রে জানা যায়, সদর উপজেলায় আক্রান্ত ১৬ জনের মধ্যে পৌরসভাধীন হাজাীপাড়া মহল্লায় আক্রান্ত হয়েছেন স্বামী(৪০), স্ত্রী (৩০) ও ৫৮ বছরের এক পুরুষ। গোয়ালপাড়া এলাকায় আক্রান্ত হয়েছেন ৩৫ বছর বয়সী এক পুরুষ, কলেজপাড়ায় আক্রান্ত হয়েছেন ২৯ বছর বয়সী এক যুবক, ঠাকুরগাঁও রোড এলাকায় আক্রান্ত হয়েছেন ৬৩ বছর বয়সী এক পুরুষ ও ১৬ বছর বয়সী দুই বোন, ছিট চিলারং নামক এলাকায় আক্রান্ত হয়েছেন ২০ বছর বয়সী এক কিশোরী। সদর উপজেলার রায়পুর ইউনিয়নে আক্রান্ত হয়েছেন ৮০ বছর বয়সী এক পুরুষ। এছাড়াও ঠাকুরগাঁও সরকারি বালক উচ্চ বিদ্যালয়ের ৪০ বছর বয়সী এক স্টাফ, অগ্রণী ব্যাংকের ৩৭ বছর বয়সী এক কর্মকর্তা ও সদর হাসপাতালের ৪ জন স্বাস্থ্যকর্মী নতুন করে করোনায় আক্রান্ত হন।

বালিয়াডাঙ্গী উপজেলায় নতুন করে করোনায় আক্রান্ত হয়েছেন ৪জন। আক্রান্তদের মধ্যে দূওসুও ইউনিয়নে আক্রান্ত হয়েছেন ৩০ বছর বয়সী এক নারী, পাড়িয়া ইউনিয়নে আক্রান্ত হয়েছেন ৭ বছর বয়সী এক শিশু, সনগাঁ নামক এলাকায় আক্রান্ত হয়েছেন ২৪ বছর বয়সী এক তরুণ ও ৩৮ বছর বয়সী এক পুরুষ।

জেলার রাণীশংকৈল উপজেলায় আক্রান্ত হয়েছেন দুইজন পুরুষ। আক্রান্তদের একজনের বাসা উপজেলার মুজাহিদাবাদ এলাকায়, তার বয়স ৩০ বছর ও অপরজনের বাসা উপজেলার ভবানন্দপুর গ্রামে, তার বয়স ৪৩ বছর।

এছাড়া হরিপুর উপজেলাতেও আক্রান্ত হয়েছেন দুইজন পুরুষ। তাদের একজনের বাসা উপজেলার হরিপুর ইউনিয়নে, তার বয়স ৪৯ বছর এবং উপজেলার ধীরগঞ্জ নামক এলাকায় আক্রান্ত হয়েছেন একজন, তার বয়স ৩৮ বছর।

জেলা সিভিল সার্জন কার্যালয়ের মেডিকেল অফিসার ডা: সুব্রত সেন জানান, দিনাজপুর এম আব্দুর রহিম মেডিকেল কলেজ হতে প্রাপ্ত সর্বশেষ রিপোর্ট অনুযায়ী ঠাকুরগাঁও জেলায় আজ নতুন করে রেকর্ড সংখ্যক ২৪ জন (সদর উপজেলা-১৬ জন, বালিয়াডাঙ্গী-৪ জন, রাণীশংকৈল-২ জন এবং হরিপুর-২ জন) করোনা সংক্রমিত রোগী শনাক্ত হয়েছেন। পূর্বের রিপোর্টসহ এ নিয়ে ঠাকুরগাঁও জেলায় সর্বমোট করোনা সংক্রমিত রোগীর সংখ্যা দাড়ালো ৪১৩ জন, যাদের মধ্যে চিকিৎসা নিয়ে ২৪৮ জন সুস্থ হয়ে ছাড়পত্র পেয়েছেন এবং মৃত্যুবরণ করেছেন ৬ জন।

এছাড়াও জেলায় করোনা ভাইরাসের সংক্রমণের ভয়াবহতা উল্লেখ করে তিনি আবারও জেলাবাসিকে সরকারি নির্দেশনা পালনসহ সকল প্রকার স্বাস্থ্যবিধি মেনে চলার পরামর্শ দেন।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরো খবর

বিশ্বজুড়ে করোনাভাইরাস

বাংলাদেশে

আক্রান্ত
১৭৮,৪৪৩
সুস্থ
৮৬,৪০৬
মৃত্যু
২,২৭৫

বিশ্বে

আক্রান্ত
৪৩,৯০৯,৭৩৮
সুস্থ
৩২,২৪৭,৯৫৯
মৃত্যু
১,১৬৬,৪২২
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত- বাংলার আলো বিডি
themesba-lates1749691102