মঙ্গলবার, ২৭ অক্টোবর ২০২০, ১০:০২ অপরাহ্ন
সংবাদ শিরোনাম :
ঠাকুরগাঁওয়ে দুর্গাপূজা উপলক্ষে মির্জা ফয়সাল আমিনের এর পক্ষ থেকে আর্থিক অনুদান মহাষষ্ঠীর মধ্য দিয়ে দুর্গাপূজোর মূল আনুষ্ঠানিকতা শুরু ঠাকুরগাঁওয়ে সংঘর্ষ এড়াতে দুর্গা মন্দিরে ১৪৪ ধারা জারি ডিবির অভিযানে ১৫০ বোতল ফেন্সিডিলসহ ঠাকুরগাঁওয়ে নারী মাদক ব্যবসায়ী গ্রেফতার ঠাকুরগাঁওয়ে পুকুর থেকে শিশুর মরদেহ উদ্ধার! ঠাকুরগাঁওয়ে করোনার কারণে কর্মহীন হয়ে পড়া দরিদ্রদের মাঝে গরুর বাছুর বিতরণ ঠাকুরগাঁওয়ে মায়ের কবরে ছেলের লাশ উদ্ধার মামলায় গ্রেফতার ২ অভিনন্দন মোখলেছুর রহমান খান ভাসানী ডিআইজি হাবিবুর রহমান ও এএসপি এনায়েত করিমের যৌথ প্রচেষ্টায় কবরস্থান পেলো বেদে সম্প্রদায় ঠাকুরগাঁওয়ে ৭ দফা দাবিতে স্বতন্ত্র ইবতেদায়ী মাদ্রাসা শিক্ষক সমিতির মানববন্ধন

ঠাকুরগাঁওয়ে ইউপি চেয়ারম্যান আলাল মাষ্টারের কক্ষে তালা !সুবিধাভোগির তালিকা নিয়ে দূর্ণীতির অভিযোগ !

সংবাদদাতার নাম
  • হালনাগাদ সময় : সোমবার, ৩০ মার্চ, ২০২০
  • ১৬৮ বার

ঠাকুরগাঁও প্রতিনিধি : ঠাকুরগাঁওয়ে খাদ্য বান্ধব কর্মসূচীর তালিকা থেকে সহস্রাধিক ব্যক্তির নাম বাতিলের অভিযোগে চেয়ারম্যানের কক্ষে তালা লাগিয়েছে বঞ্চিতরা।

রোববার জগন্নাথপুর ইউনিয়ন পরিষদ চত্বরে বিক্ষোভ প্রদর্শণ করে প্রতিবাদে ফেটে পড়েন তারা। পরে আইন শৃংখলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা গিয়ে পরিস্থতি নিয়ন্ত্রণে আনে।

সরেজমিনে গিয়ে জানা যায়, ওই ইউনিয়নের কয়েকটি ওয়ার্ডের সহস্রাধিক খাদ্য বান্ধব কর্মসূচীর কার্ড নিয়ম না মেনে বাতিল করে দেয় চেয়ারম্যান। বঞ্চিতরা রোববার ইউনিয়ন পরিষদ চত্বরে চাল আনতে গেলে ইউপি চেয়ারম্যান আলাউদ্দিন আলাল মাস্টার তাদেরকে কার্ড বাতিলের কথা বলে তাড়িয়ে দেওয়ার চেষ্টা করে। পরে বঞ্চিতরা একত্রিত হয়ে বিক্ষোভ প্রদর্শন করে চেয়ারম্যানের কক্ষে তালা লাগিয়ে দেয়।

এ ব্যাপারে ওয়ার্ড কাউন্সিলর বাবুল জানান, নিয়ম নীতি না মেনে গোপনে চেয়ারম্যান ও কয়েকজন মেম্বার যোগসাজস করে প্রায় ৭/৮শ কার্ড বাতিল করেছেন। তারা নতুন ব্যক্তিদের কাছে ১ থেকে দেড় হাজার করে টাকা নিয়ে এ কার্ড প্রদান করেছেন।

জগন্নাথপুর সিংগিয়া গ্রামের কার্ড বঞ্চিত জয়ন্ত ঘোষ জানান, কার্ড নিয়ে চাল নিতে আসার পর চেয়ারম্যান জানায় আমাদের কার্ড বাতিল করা হয়েছে। তিনি বলেন, এ কার্ডটি যখন করে দেয় তখন স্থানীয় মহিলা মেম্বার মালেকা বেগমকে ৫শ টাকা দিয়ে কার্ডটি গ্রহন করতে হয়েছিল।

বিক্ষোভকারী মনোয়ারা বেগম, রিনি বালা, মরিয়ম বেগম, ফাতেমা বেগম, তহুরা খাতুন একই সূরে বলেন, আমরা গরীব ও অসহায় মানুষ। ১০ কেজি করে চাল নিয়ে আমাদের সংসার চলতো। কিন্তু অনিয়মতান্ত্রিকভাবে এভাবে কার্ড বাতিলের কারনে আমরা খুবই সমস্যায় ভুগবো। প্রতিবন্ধী সাইদুল ইসলাম কার্ড বাতিলের কথা শুনে কান্নায় ভেঙ্গে পড়েন।

এ ব্যাপারে জগন্নাথপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আলাউদ্দিন আলাল মাস্টার বলেন, নিয়ম মেনেই কিছু মানুষের নাম বাতিল করা হয়েছে। একই বাড়িতে যারা প্রতিবন্ধী, বয়স্ক, বিধবা ভাতা পান এ জাতীয় পরিবারের একজন লোকের নামের কার্ড বাতিল করা হয়েছে।

উপজেলা নির্বাহী অফিসার আব্দুল্লাহ-আল-মামুন বলেন, আমরা পরিষদে গিয়ে বাতিলের কাগজপত্র যাচাই-বাছাই করেছি। নিয়ম-নীতি মানা হয়নি। রেজুলেশনেও ভুল পাওয়া গেছে। এ কারনে পূর্বের তালিকাভুক্ত ব্যক্তিদেরকেই চাল প্রদান করা হবে।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরো খবর

বিশ্বজুড়ে করোনাভাইরাস

বাংলাদেশে

আক্রান্ত
১৭৮,৪৪৩
সুস্থ
৮৬,৪০৬
মৃত্যু
২,২৭৫

বিশ্বে

আক্রান্ত
৪৩,৯৪৮,৬৯৩
সুস্থ
৩২,২৭৯,৮৩৫
মৃত্যু
১,১৬৬,৮৩৩
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত- বাংলার আলো বিডি
themesba-lates1749691102