মঙ্গলবার, ০৯ অগাস্ট ২০২২, ১১:০৬ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম :
ঠাকুরগাঁওয়ে বঙ্গমাতার জন্মবার্ষিকী পালন ঠাকুরগাঁওয়ে নির্বাচনী সহিংসতা, গ্রেফতার আতঙ্কে বন্ধ ব্যবসা প্রতিষ্ঠান ঠাকুরগাঁওয়ে মহানবী (সাঃ)’কে নিয়ে কটুক্তি করায় আটক এক  ঠাকুরগাঁওয়ে আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর বৃক্ষরোপণ অভিযান ঠাকুরগাঁওয়ে পশুর হাট গুলোতে অতিরিক্ত টাকা আদায়ের অভিযোগ রাণীশংকৈলে বঙ্গবন্ধুর প্রতিকৃতিত্বে পুষ্পমাল্য অর্পণ ঠাকুরগাঁও আঞ্চলিক পাসপোর্ট অফিসে ভোগান্তি নবাগত ওসির সাথে ঠাকুরগাঁও রিপোর্টার্স ইউনিটির সাংবাদকর্মীদের মতবিনিময়  ঠাকুরগাঁওয়ে চাইনিজ রেষ্টুরেন্ট মালিক সমিতির কমিটি গঠন ঠাকুরগাঁওয়ে ট্রাক ট্যাংকলরি কভার ভ্যান শ্রমিক দলের কমিটি ঘোষণা

ঠাকুরগাঁওয়ে আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর বৃক্ষরোপণ অভিযান

সোহেল তানভীর, স্টাফ রিপোর্টার
  • হালনাগাদ সময় : বুধবার, ৬ জুলাই, ২০২২
  • ৫৮ বার

ঠাকুরগাঁওয়ে বাংলাদেশ আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর উদ্যোগে বৃক্ষরোপণ অভিযান পালিত হয়েছে।

বুধবার (৬ জুলাই) সকালে শহরের গোবিন্দনগর আনসার ব্যাটালিয়ান সদর দপ্তর এবং আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনী কার্যালয়ে এই বৃক্ষরোপণ অভিযান এ কর্মসূচি অনুষ্ঠিত হয়।

পরে আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনী চত্বরে একটি বর্ণাঢ্য র‌্যালি বের হয়। র‌্যালিটি সদর দপ্তর কার্যালয় চত্বর ঘুরে একইস্থানে শেষ হয়।

এ সময় আনসার ব্যাটালিয়ানের পরিচালক ও জেলা কমান্ড্যান্ট ড. লুৎফর রহমান, সহকারি জেলা কমান্ড্যান্ট মোঃ ফারুক হোসেন, উপজেলা আনসার ভিডিপি কর্মকর্তা রশিদুল ইসলাম, সদর উপজেলা প্রশিক্ষক প্রবীর কুমার রায়সহ অনেকে উপস্থিত ছিলেন।

কর্মসুচি শেষে ঠাকুরগাঁও এক আনসার ব্যাটালিয়ানের পরিচালক ও জেলা কমাড্যান্ট ড. লুৎফর রহমান বলেন বাংলাদেশ আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর উদ্যোগে দেশব্যাপী একযোগে বৃক্ষরোপণ সপ্তাহ উদযাপন হচ্ছে। তারই অংশ হিসেবে ঠাকুরগাঁওয়ে কর্মসূচি পালন করা হচ্ছে। দেশের সার্বিক জলবায়ু রক্ষা পরিবেশ সংরক্ষণ এবং আর্থসামাজিক উন্নয়নের লক্ষ্যে কর্মসূচি পালিত হচ্ছে। ফলজ, বনজ ও ঔষধীসহ তিন ধরনের গাছের চারা রোপন করা হয়।

বাংলাদেশ স্বাধীনতায় আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনী বিশেষ ভুমিকা পালন করেছে। বাংলাদেশ সরকারের নির্দেশে আগামীতেও এই বাহিনী নিষ্ঠার সাথে দায়িত্ব পালন করবে বলে জানান কর্মকর্তাগণ।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

এই বিভাগের আরো খবর
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত- বাংলার আলো বিডি
themesba-lates1749691102