শনিবার, ২৪ জুলাই ২০২১, ০১:৫১ অপরাহ্ন

ঠাকুরগাঁওয়ের যুবককে দক্ষিণ আফ্রিকায় গুলি করে হত্যা

ডেস্ক রিপোর্ট
  • হালনাগাদ সময় : বুধবার, ১৮ নভেম্বর, ২০২০
  • ২২৩ বার

দক্ষিণ আফ্রিকায় জীবিকার তাগিদে যাওয়া তিন বাংলাদেশী সন্ত্রাসী হামলার শিকার হয়েছেন। এ ঘটনায় দক্ষিণ আফ্রিকার নর্থ ওয়েস্ট প্রদেশের মাফিকিংয়ে ভাড়াটিয়া সন্ত্রাসী দ্বারা ২ বাংলাদেশীকে গুলি করে হত্যা করা হয়েছে এবং গুলিতে আহত অপর আরেকজন বাংলাদেশী গুরুতর আহত হয়েছে স্থানীয় হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মৃত্যুর সাথে পাঞ্জা লড়ছে।

মঙ্গলবার (১৭ নভেম্বর) সাউথ আফ্রিকার স্থানীয় সময় সন্ধ্যা ৭টায় এ ঘটনা ঘটে। নিহত বাংলাদেশীরা হলেন-ঠাকুরগাঁওয়ের বালিয়াডাঙ্গী উপজেলার আমজানখোর কাশিবাড়ী গ্রামের কলিম উদ্দীনের আব্দুর রহমান। অপর নিহত ইমন ও আহত রুবেলের বাড়ী নারায়নগঞ্জ জেলার রুপগঞ্জে।

বুধবার (১৮ নভেম্বর) দুপুরে আব্দুর রহমানের ভাই কবির বিষয়টি মুঠোফোনে নিশ্চিত করেছেন।সাউথ আফ্রিকায় থাকা কয়েকজন বাংলাদেশী প্রবাসীর সাথে কথা বলে জানা গেছে, দীর্ঘদিন থেকে ব্যবসায়িক কারণে দুই গ্রুপের বাংলাদেশীর মধ্যে দ্বন্দ চলছিল। এ নিয়ে স্থানীয়ভাবে বেশ কয়েকবার মীমাংসা করতে ব্যর্থ হলে সেখানকার বাংলাদেশ কমিউনিটি দ্বারস্থ হয়েছিল দক্ষিণ আফ্রিকায় অবস্থিত বাংলাদেশ দূতাবাসের। বেশ কয়েকবার চেষ্টা করেও সমাধান দিতে ব্যর্থ হয়েছিল দূতাবাস।

নিহত আব্দুর রহমানের ভাই কবির মুঠোফোনে জানান, আমার ভাই দীর্ঘ ৭ বছর যাবৎ সাউথ আফ্রিকায় ব্যবসা করছে। আমরা মঙ্গলবার সন্ধ্যায় তার মৃত্যুর খবর পেয়েছি। তবে কি কারণে এমন হত্যাকাণ্ড বিস্তারিত জানতে পারিনি।

এমন হত্যাকাণ্ডের দৃষ্টান্তমূলক বিচার দাবি করে তিনি আরও বলেন, বালিয়াডাঙ্গী থানায় বিষয়টি আমি জানালাম। আমরা ঘটনার বিস্তারিত জানার এবং মরদেহ দেশে নিয়ে আসার চেষ্টা চালাচ্ছি।

জানা গেছে, আব্দুর রহমানের পরিবারে ১৫ জন সদস্য রয়েছে। ৯ ভাই, ৪ বোন ও বাবা-মা। তিনি এখনও বিয়ে করেননি।

বালিয়াডাঙ্গী থানার ওসি হাবিবুর রহমান ও উপজেলা নির্বাহী অফিসার যোবায়ের হোসেনের সাথে মুঠোফোনে যোগাযোগ করা হলে পাওয়া যায়নি।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরো খবর
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত- বাংলার আলো বিডি
themesba-lates1749691102