শনিবার, ০৫ ডিসেম্বর ২০২০, ১০:০৫ অপরাহ্ন

জাপার প্রার্থী সোহেল রানা ও মীর আসুদ

নিজস্ব প্রতিবেদক
  • হালনাগাদ সময় : শুক্রবার, ৪ সেপ্টেম্বর, ২০২০
  • ৬৪ বার
জাপার প্রার্থী সোহেল রানা ও মীর আসুদ

আসন্ন ৫টি উপনির্বাচনে জাতীয় পার্টি পৃথকভাবে প্রার্থী দেবে বলে দলীয়ভাবে সিদ্ধান্ত নিয়েছে। সে অনুযায়ী ইতোমধ্যে দলটি পাবনা-৪ আসনের প্রার্থী হিসেবে রেজাউল করিমের নাম ঘোষণা করেছে। ঘোষণা না দিলেও অন্য আসনগুলোর প্রার্থীর নামও দলের শীর্ষপর্যায়ে ঠিক করে রাখা আছে বলে জানা গেছে।

সূত্র জানায়, ঢাকা-১৮ আসনে জাতীয় পার্টির চেয়ারম্যানের উপদেষ্টা শরীফা কাদের ও দলের প্রেসিডিয়াম সদস্য সোহেল রানার বিষয়ে ভাবা হচ্ছে। তবে শরীফা কাদের আগ্রহী না হওয়ায় সোহেল রানার জন্য নির্বাচনের দুয়ার রয়েছে উন্মুক্ত। অন্যদিকে ঢাকা-৫ আসনে বেশ কয়েকটি নির্বাচনে জাতীয় পার্টির হয়ে প্রার্থিতা করেছেন পার্টির প্রেসিডিয়াম সদস্য মীর আবদুস সবুর আসুদ। সেখানে আর কোনো প্রার্থী না থাকায় তাকেই প্রার্থী হিসেবে চূড়ান্ত করে রেখেছে জাতীয় পার্টি। ২৫ আগস্ট থেকে

পাবনা-৪, ঢাকা-৫, ঢাকা-১৮ এবং নওগাঁ-৬ আসনের উপনির্বাচনে মনোনয়ন ফরম বিতরণ করে জাতীয় পার্টি। তবে আগ্রহী প্রার্থীদের সাক্ষাৎকারের দিনক্ষণ ঠিক হয়নি।

জানতে চাইলে চেয়ারম্যানের ডেপুটি প্রেস সচিব খন্দকার দেলোয়ার জালালী বলেন, ফরম বিতরণের সময় দলের পক্ষ থেকে বলা হয়েছিল যে কেউ চাইলে ফরম নিতে পারবেন। তফসিল ঘোষণার পর সাক্ষাৎকারের তারিখ ঠিক হবে। আজ ঢাকা-৫ ও নওগাঁ ৬-এর তফসিল হয়েছে। হয়তো আজ-কালের মধ্যে সাক্ষাৎকারের তারিখ চূড়ান্ত হবে।

সোহেলা রানা বলেন, আমাকে মনোনয়ন দেওয়া হবে বা আমি মনোনয়ন চাই এসব যারা বলছেন তারা আমার প্রতি ভালোবাসার জায়গা থেকে বলছেন। ব্যক্তিগতভাবে আমি এই ব্যাপারে জানি না। আমি দীর্ঘদিন ধরে জাতীয় পার্টি করি সে কারণেও বলে থাকতে পারেন। জাতীয় পার্টির একটা সিস্টেম আছে, মনোনয়ন বোর্ড আছে। এসবের সঙ্গে সংশ্লিষ্ট নেতৃবৃন্দ যদি মনে করেন আমাকে মনোনয়ন দিলে ভালো হবে তা হলে আমি স্বাগত জানাব। আর যদি মনে না করেন তা হলে নেই; ব্যস এতটুকুই।

ঢাকা-৫ আসনের প্রার্থী মীর আবদুস সবুর আসুদ বলেন, আমার জানামতে এখনো দলীয় ঘোষণা আসেনি। আমি ফরম সংগ্রহ করেছি। সে অনুযায়ী আমি একজন মনোনয়নপ্রত্যাশী- এতটুকু বলাই যায়। বাকিটা দলের হাইকমান্ডের সিদ্ধান্তের ব্যাপার। তিনি বলেন, ঢাকা-৫ আসনের মানুষের সঙ্গে আমার একটা আত্মিক সম্পর্ক আছে। আমার পূর্বপুরুষেরা ব্যক্তিগতভাবে এই এলাকার মানুষের জন্য কাজ করেছেন। সেই ধারাবাহিকতায় আমিও করেছি, করছি। যদি মনোনয়ন পাই এবং জনগণের ভোটে নির্বাচিত হই তা হলে এই এলাকার মানুষের জন্য নিরলসভাবে কাজ করে যাব।

দলটির চেয়ারম্যান জিএম কাদের জানিয়েছেন, পাঁচটি আসনে উপনির্বাচনে প্রার্থী দেবে সংসদের বিরোধী দল জাতীয় পার্টি। গণতান্ত্রিক রাজনৈতিক দল হিসেবে জাপা সব নির্বাচনে অংশ নেবে।

৬ মে মারা যান ঢাকা ৫-এর আওয়ামী লীগের সাংসদ হাবিবুর রহমান মোল্লা। ১০ জুলাই মারা যান ঢাকা ১৮-এর আওয়ামী লীগের সাংসদ সাহারা খাতুন। ঢাকা ৫-এ ১৭ অক্টোবর নির্বাচনের তারিখ ঠিক করা হয়েছে। তবে ঢাকা-১৮ আসনের নির্বাচনের তারিখ এখনো নির্ধারণ হয়নি।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরো খবর

বিশ্বজুড়ে করোনাভাইরাস

বাংলাদেশে

আক্রান্ত
১৭৮,৪৪৩
সুস্থ
৮৬,৪০৬
মৃত্যু
২,২৭৫

বিশ্বে

আক্রান্ত
৬৬,৪২৯,০৯৩
সুস্থ
৪৬,০০০,৩৫৬
মৃত্যু
১,৫২৮,০৩৭
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত- বাংলার আলো বিডি
themesba-lates1749691102