রবিবার, ২৫ অক্টোবর ২০২০, ১১:২০ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম :
মহাষষ্ঠীর মধ্য দিয়ে দুর্গাপূজোর মূল আনুষ্ঠানিকতা শুরু ঠাকুরগাঁওয়ে সংঘর্ষ এড়াতে দুর্গা মন্দিরে ১৪৪ ধারা জারি ডিবির অভিযানে ১৫০ বোতল ফেন্সিডিলসহ ঠাকুরগাঁওয়ে নারী মাদক ব্যবসায়ী গ্রেফতার ঠাকুরগাঁওয়ে পুকুর থেকে শিশুর মরদেহ উদ্ধার! ঠাকুরগাঁওয়ে করোনার কারণে কর্মহীন হয়ে পড়া দরিদ্রদের মাঝে গরুর বাছুর বিতরণ ঠাকুরগাঁওয়ে মায়ের কবরে ছেলের লাশ উদ্ধার মামলায় গ্রেফতার ২ অভিনন্দন মোখলেছুর রহমান খান ভাসানী ডিআইজি হাবিবুর রহমান ও এএসপি এনায়েত করিমের যৌথ প্রচেষ্টায় কবরস্থান পেলো বেদে সম্প্রদায় ঠাকুরগাঁওয়ে ৭ দফা দাবিতে স্বতন্ত্র ইবতেদায়ী মাদ্রাসা শিক্ষক সমিতির মানববন্ধন পূজা মণ্ডপে সন্ধ্যায় আরতির পর প্রবেশ নিষেধ

জাগো ও বিডি নিউজের সম্পাদকের বিরুদ্ধে মামলায় আসকের উদ্বেগ

সংবাদদাতার নাম
  • হালনাগাদ সময় : সোমবার, ২০ এপ্রিল, ২০২০
  • ৫১ বার

‘চাল চুরির সংবাদ প্রকাশের জেরে’ জনপ্রিয় অনলাইন নিউজপোর্টাল জাগো নিউজের ভারপ্রাপ্ত সম্পাদক মহিউদ্দিন সরকার ও বিডি নিউজ টোয়েন্টিফোর ডটকমের প্রধান সম্পাদক তৌফিক ইমরোজ খালিদীসহ চারজনের বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলায় উদ্বেগ প্রকাশ করেছে আইন ও সালিশ কেন্দ্র (আসক)।

সোমবার (২০ এপ্রিল) আইন ও সালিশ কেন্দ্রের ভারপ্রাপ্ত নির্বাহী পরিচালক মু. মুস্তাফিজুর রহমান স্বাক্ষরিত এক বিবৃতিতে এ উদ্বেগ প্রকাশ করা হয়।

বিবৃতিতে বলা হয়েছে, অনিয়মের সংবাদ প্রকাশের জেরে অনলাইন নিউজপোর্টাল বিডি নিউজ টোয়েন্টিফোর ডটকমের প্রধান সম্পাদক তৌফিক ইমরোজ খালিদী ও জাগো নিউজের ভারপ্রাপ্ত সম্পাদক মহিউদ্দিন সরকারসহ চারজনের বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা করা হয়েছে। এছাড়া দেশের বিভিন্ন স্থানে সাংবাদিকদের হুমকি, মারধর ও নানাভাবে হয়রানির অভিযোগ আসছে। আইন ও সালিশ কেন্দ্র এসব ঘটনায় গভীর উদ্বেগ জানাচ্ছে।

গণমাধ্যমের বরাত দিয়ে বিবৃতিতে বলা হয়েছে, গত শনিবার ১৮ এপ্রিল রাতে ঠাকুরগাঁওয়ের বালিয়াডাঙ্গি থানায় বালিয়াডাঙ্গি উপজেলা স্বেচ্ছাসেবক লীগের সভাপতি মোমিনুল ইসলাম ভাসানী ত্রাণ বণ্টনে দুর্নীতি সংক্রান্ত সংবাদ প্রকাশ করায় অনলাইন নিউজপোর্টাল বিডি নিউজ টোয়েন্টিফোর ডটকমের প্রধান সম্পাদক তৌফিক ইমরোজ খালিদী ও জাগো নিউজের ভারপ্রাপ্ত সম্পাদক মহিউদ্দিন সরকারসহ চারজনের বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনের ২৫, ২৯ ও ৩১ ধারায় মামলা করে। বাদীর অভিযোগ, মিথ্যা সংবাদ প্রকাশ করে তার ও বাংলাদেশ আওয়ামী লীগের ভাবমূর্তি ক্ষুন্ন করা হয়েছে।

বিদ্যমান সংকটাবস্থায় ডাক্তার, নার্স, নিরাপত্তা বাহিনী, ব্যাংকার ও অন্যান্য সেবা প্রদানকারীদের পাশাপাশি সাংবাদিকরা দেশের জনগণ ও সরকারের বিভিন্ন পর্যায়ে তথ্য সরবরাহে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করছে। যা জনগণকে যেমন সর্বশেষ পরিস্থিতি সম্পর্কে অবহিত করছে, নানা বিষয়ে সচেতন করছে, ঠিক তেমনি জনগণের বক্তব্য ও প্রয়োজনীয়তা এবং সরকারের গৃহীত পদক্ষেপের কার্যকারিতা সম্পর্কে নীতি-নির্ধারকদের অবহিত করছে- বলে উল্লেখ করা হয়েছে।

বিবৃতিতে আরও বলা হয়েছে, আসক অত্যন্ত দুঃখের সঙ্গে লক্ষ্য করছে, সাম্প্রতিক সময়ে সাংবাদিকদের বিরুদ্ধে বিতর্কিত ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা কিংবা শারীরিকভাবে আঘাতসহ নানাভাবে হয়রানির ঘটনা ঘটছে। দুঃখজনকভাবে এসব ঘটনার প্রায় প্রতিটি ক্ষেত্রে ক্ষমতাসীন দলের সঙ্গে সংশ্লিষ্ট বা এর সমর্থকরা জড়িত।

সূত্র:জাগো নিউজ

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরো খবর

বিশ্বজুড়ে করোনাভাইরাস

বাংলাদেশে

আক্রান্ত
১৭৮,৪৪৩
সুস্থ
৮৬,৪০৬
মৃত্যু
২,২৭৫

বিশ্বে

আক্রান্ত
৪২,৯৪৬,৪৪৬
সুস্থ
৩১,৬৭৩,০০৬
মৃত্যু
১,১৫৪,৮৫৭
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত- বাংলার আলো বিডি
themesba-lates1749691102