শুক্রবার, ২৩ অক্টোবর ২০২০, ০১:৫৪ অপরাহ্ন
সংবাদ শিরোনাম :
মহাষষ্ঠীর মধ্য দিয়ে দুর্গাপূজোর মূল আনুষ্ঠানিকতা শুরু ঠাকুরগাঁওয়ে সংঘর্ষ এড়াতে দুর্গা মন্দিরে ১৪৪ ধারা জারি ডিবির অভিযানে ১৫০ বোতল ফেন্সিডিলসহ ঠাকুরগাঁওয়ে নারী মাদক ব্যবসায়ী গ্রেফতার ঠাকুরগাঁওয়ে পুকুর থেকে শিশুর মরদেহ উদ্ধার! ঠাকুরগাঁওয়ে করোনার কারণে কর্মহীন হয়ে পড়া দরিদ্রদের মাঝে গরুর বাছুর বিতরণ ঠাকুরগাঁওয়ে মায়ের কবরে ছেলের লাশ উদ্ধার মামলায় গ্রেফতার ২ অভিনন্দন মোখলেছুর রহমান খান ভাসানী ডিআইজি হাবিবুর রহমান ও এএসপি এনায়েত করিমের যৌথ প্রচেষ্টায় কবরস্থান পেলো বেদে সম্প্রদায় ঠাকুরগাঁওয়ে ৭ দফা দাবিতে স্বতন্ত্র ইবতেদায়ী মাদ্রাসা শিক্ষক সমিতির মানববন্ধন পূজা মণ্ডপে সন্ধ্যায় আরতির পর প্রবেশ নিষেধ

জনসমাগম বাড়ছে হাট-বাজারগুলোতে !

সংবাদদাতার নাম
  • হালনাগাদ সময় : বুধবার, ১ এপ্রিল, ২০২০
  • ৬১ বার

রাণীশংকৈল (ঠাকুরগাঁও) প্রতিনিধি : প্রাণঘাতি করোনা ভাইরাসের সংক্রমণ রোধে সরকারের নির্দেশনা মোতাবেক গত কয়েকদিন ঘরে থাকলেও মঙ্গলবার থেকে বাইরে বের হওয়া শুরু করেছেন মানুষ। কেউ কেউ কাজের টানে, কেউ আবার বের হচ্ছেন বাজার করতে। আবার বিভিন্ন এলাকার ভেতরে যুবকদের আড্ডা দিতেও দেখা গেছে।

করোনাভাইরাসের সংক্রমণ এড়াতে ঘরে থাকার নির্দেশনা প্রায় এক সপ্তাহ পুরোপুরি মেনে চলেছে ঠাকুরগাঁওয়ের রানীশংকৈলবাসী। কিন্তু গত দুইদিন থেকে বাড়ছে যান চলাচল ও মানুষের ভিড়। তবে রানীশংকৈলের রাস্তা-ঘাটে ভিড় কমাতে এবং করোনার সংক্রমণ এড়াতে সমাগম না করে জনগণকে নিজ নিজ ঘরে থাকার অবিরাম প্রচারণা চালাচ্ছে প্রশাসন।

বুধবার উপজেলার শিবদিঘী ও বন্দরবাজার এলাকায় যানবাহনের অবাধ চলাচল ছিল চোখে পড়ার মতো। রিক্সা, প্রাইভেট কার, ভ্যান, অটোরিকশা, বাঁশবহনের গাড়িসহ নানা ধরনের যান যাত্রী ও পণ্য নিয়ে চলাচল করেছে। তবে এর বাইরে অন্যান্য এলাকায় খুব বেশি যানবাহনের চলাচল দেখা যায়নি। যানবাহন চলাচল না করলেও বিভিন্ন পাড়া-মহল্লার অলিগলিতে তরুণ-যুবকদের দাঁড়িয়ে আড্ডা দিতে দেখা গেছে। শিশুদের রাস্তায় খেলতে দেখা গেছে। দল বেঁধে হাঁটতে দেখা গেছে বয়স্কদেরও।

এ ছাড়া উপজেলার বাজার, পৌরবাজার, খুনিয়া দিঘীর পাড়, কলেজপাড়া, বসাক পাড়া, রাজবাড়ি, শান্তিপুর, পকোয়ানটলী আগাটুলা, ভাংবাড়ি, শাহাপাড়া, হাটখোলা বাজার, রংপুরিয়াপাড়া, চাদনী,ভান্ডারা , মিরডাঙ্গী বাজার ও নেকমরদ এলাকার বিভিন্ন মহল্লার রাস্তায় দাঁড়িয়ে তরুণ-যুবকদের আড্ডা দিতে দেখা গেছে। তবে এসব এলাকার মূল সড়কগুলো ছিল অনেকটাই ফাঁকা।

বাচোর, লেহেম্বা, বলিদ্বারা, নন্দুয়ার, রাতোর, ধর্মগড়, হোসেনগাঁও, নেকমরদ, বিরাশী বাজার, জয়কালীবাজার, গাজীরহাট বাজারসহ কয়েকটি বিভিন্ন গুরুত্বপূর্ণ পয়েন্টে রাস্তায় যান চলাচল ও মানুষের ভিড় ছিলো লক্ষণীয়।

এদিকে পৌর শহরে মানুষ সমাগম খানিক বেড়ে যাওয়ায় উদ্বেগ প্রকাশ করছেন সচেতন মহল। তারা বলছেন, যদিও লকডাউন ঘোষণা করা হয়েছে ঠাকুরগাঁওয়ের রানীশংকৈলসহ সারাদেশে। তবুও প্রাণঘাতী করোনাভাইরাসের সংক্রমণরোধে এর চাইতে বিকল্প কোনো উপায় নেই। তাই একটু কষ্ট হলেও কয়েকদিন ঘরে অবস্থান নেয়ায় দেশ ও জাতির জন্য মঙ্গল।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরো খবর

বিশ্বজুড়ে করোনাভাইরাস

বাংলাদেশে

আক্রান্ত
১৭৮,৪৪৩
সুস্থ
৮৬,৪০৬
মৃত্যু
২,২৭৫

বিশ্বে

আক্রান্ত
৪২,০২৬,৮৩১
সুস্থ
৩১,২০৩,৬৫৫
মৃত্যু
১,১৪৩,২২৫
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত- বাংলার আলো বিডি
themesba-lates1749691102