শুক্রবার, ২২ জানুয়ারী ২০২১, ০৯:০৭ পূর্বাহ্ন

খুলনা মেডিকেলের আরও নতুন ২ চিকিৎসক করোনায় আক্রান্ত

সংবাদদাতার নাম
  • হালনাগাদ সময় : সোমবার, ২০ এপ্রিল, ২০২০
  • ৮১ বার

বাংলার আলো ডেস্কঃ খুলনা মেডিকেল কলেজ (খুমেক) হাসপাতালের আরও দুই চিকিৎসক করোনায় আক্রান্ত হয়েছেন। এ নিয়ে সেখানকার মোট তিনজন চিকিৎসক প্রাণঘাতী এ ভাইরাসে আক্রান্ত হলেন।

এ ঘটনার পর হাসপাতালের প্রশাসনিক ভবন ও শিক্ষক লাউঞ্জ লকডাউন ঘোষণা করা হয়েছে। একইসঙ্গে হোম কোয়ারেন্টিনে রাখা হয়েছে ১৫ জন চিকিৎসককে।

গতকাল রোববার ৪৪ জন চিকিৎসক-কর্মচারীর করোনা পরীক্ষা করা হয়। এর মধ্যে গ্যাস্ট্রোলোজি বিভাগের একজন সহযোগী অধ্যাপক এবং শিশু বিভাগের একজন সহকারী অধ্যাপকের শরীরে করোনা শনাক্ত হয়।

এর আগে গত শনিবার হাসপাতালের ইউরোলজি বিভাগের একজন সহকারী অধ্যাপকের করোনা ধরা পড়ে। এতে খুলনা মেডিকেল কলেজ হাসপাতালজুড়ে আতঙ্ক বিরাজ করছে।

সূত্র জানায়, খুমেক হাসপাতালের পিসিআর মেশিনে সর্বমোট ৬২৭টি পরীক্ষা হয়েছে। এর মধ্যে পাঁচটি নমুনায় করোনা শনাক্ত হয়েছে।

খুলনা মেডিকেল কলেজের অধ্যক্ষ ডা. আবদুল আহাদ জানান, একজন সহকারী অধ্যাপকের জ্বর, গলা ও গায়ে ব্যথা থাকায় শনিবার ল্যাবে করোনা পরীক্ষা করা হয়। উনি পজিটিভ শনাক্ত হন।

তিনি বলেন, এই ডাক্তার রেস্ট হাউজে থাকেন। তাকে সেখানে রেখেই চিকিৎসা দেয়া হচ্ছে। এছাড়া তার সংস্পর্শে আসা দুজন চিকিৎসক করোনা আক্রান্ত হয়েছেন।

ডা. আবদুল আহাদ বলেন, করোনা আক্রান্ত খুমেকের গ্যাস্ট্রোলোজি বিভাগের সহকারী অধ্যাপক বেশিরভাগ সময় ঢাকাতে থাকতেন। উনি নারায়ণগঞ্জ প্রাইভেট ক্লিনিকে প্র্যাকটিস করতেন। হাসপাতালের গেস্ট হাউজে বাকি ১৪ জন চিকিৎসকের সঙ্গে তিনিও সেখানে বসবাস করতেন। তার সঙ্গে সাক্ষাত হওয়া অন্তত ৪৪ জনকে করোনা পরীক্ষা করা হয়েছে।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরো খবর

বিশ্বজুড়ে করোনাভাইরাস

বাংলাদেশে

আক্রান্ত
সুস্থ
মৃত্যু

বিশ্বে

আক্রান্ত
সুস্থ
মৃত্যু
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত- বাংলার আলো বিডি
themesba-lates1749691102