বুধবার, ২৩ সেপ্টেম্বর ২০২০, ১১:২৪ অপরাহ্ন

কুয়াকাটা সৈকতে ভেসে আসলো বিরল প্রজাতির কচ্ছপ

বাংলার আলো ডেস্ক
  • হালনাগাদ সময় : শুক্রবার, ২৪ জুলাই, ২০২০
  • ৪৮ বার

পটুয়াখালির কুয়াকাটা সৈকতে ভেসে এসেছে বিরল প্রজাতির একটি কচ্ছপ। সৈকতের জিরো পয়েন্ট থেকে পূর্ব দিকে স্থানীয়দের নজরে আসে এই কচ্ছপটি। ডান পায়ে ক্ষত নিয়ে ভেসে আসা এই কচ্ছপটি দেখতে ভীড় জমান অনেকেই।

বৃহস্পতিবার (২৩ জুলাই) সকালে কুয়াকাটা সৈকতের পূর্ব দিকে আটকে পড়া কচ্ছপটিকে দেখতে পান স্থানীয়রা। ডান পায়ে আঘাত পাওয়া কচ্ছপটি পরে বনবিভাগের তত্ত্বাবধানে সাগরে অবমুক্ত করা হয়।

কুয়াকাটা ডেভেলপমেন্ট সোসাইটির নির্বাহী পরিচালক রুমন ইমতিয়াজ তুষার জানান, গতকাল সকালে তিনিসহ কয়েকজন সৈকতে গিয়ে দেখতে পান বিরল প্রজাতির একটি কচ্ছপ আটকে পড়ে আছে। তারা কচ্ছপটি উদ্ধার করে ট্যুরিস্ট পুলিশের কাছে হস্তান্তর করেন।

কুয়াকাটা বনবিভাগের বিট কর্মকর্তা শামসুল আলম জানান, কচ্ছপটি বিরল প্রজাতির এবং এ জাতের কচ্ছপ ১০০ থেকে ১৫০ কেজি ওজনের হয়। আটকে পড়া কচ্ছপটি বাচ্চা, সেটির ওজন ২৫ কেজির মতো হবে।

স্থানীয়রা জানান, সকালে কচ্ছপটি সৈকতে ভেসে আসে। কচ্ছপটি জেলেদের জালে আটকা পড়ে এবং একপর্যায়ে জাল ছিঁড়ে মুক্ত হয়। পায়ে ব্যথা পাওয়ার কারণে তীরে চলে আসে কচ্ছপটি।

মৎস্য গবেষণা কেন্দ্রের মুখ্য বৈজ্ঞানিক কর্মকর্তা আমিরুল ইসলাম জানান, কচ্ছপটির পায়ে আঘাত থাকায় সামান্য চিকিৎসা দেওয়া হয়। এরপর দুপুর সাড়ে ১২টায় কচ্ছপটি ফের সাগরে অবমুক্ত করা হয়।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরো খবর

বিশ্বজুড়ে করোনাভাইরাস

বাংলাদেশে

আক্রান্ত
১৭৮,৪৪৩
সুস্থ
৮৬,৪০৬
মৃত্যু
২,২৭৫

বিশ্বে

আক্রান্ত
৩১,৯৩৫,৯৮৩
সুস্থ
২৩,৫২৩,৩৩৯
মৃত্যু
৯৭৮,০৬৩
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত- বাংলার আলো বিডি
themesba-lates1749691102