মঙ্গলবার, ২০ অক্টোবর ২০২০, ০৫:৪০ অপরাহ্ন
সংবাদ শিরোনাম :
বাংলাদেশে লাখো পোশাকশ্রমিক ক্ষতিগ্রস্ত জামাইয়ের ভুয়া প্রেসক্রিপশন, স্বাক্ষর শ্বশুরের কক্সবাজারের মহেশখালীতে ৬ দিন ধরে নিখোঁজ গৃহবধূর পুঁতে রাখা লাশ উদ্ধার কুড়িগ্রামে ৫ বছরের শিশু ধর্ষন মামলার আসামী গ্রেফতার কুড়িগ্রাম জেলা পুলিশের ৭৮টি বিটে ধর্ষণ ও নারী নির্যাতন বিরোধী পুলিশিং সমাবেশ উলিপুরে গলায় ফাঁস দি‌য়ে বৃদ্ধার আত্মহত‌্যা কুড়িগ্রামের কালজানী নদী থেকে মরদেহ উদ্ধার ঠাকুরগাঁওয়ে ধর্ষন ও নারী নির্যাতন প্রতিরোধে একযোগে ৫৩টি ইউনিয়নে বিট পুলিশিং সমাবেশ ঠাকুরগাঁওয়ে মা ও দুই সন্তানের মৃত্যু জনমনে জাল ছড়াচ্ছে কুড়িগ্রামের রৌমারীতে চেয়ারম্যানের বিরুদ্ধে মেম্বারদের অনাস্থা

কুড়িগ্রামে রোগাক্রান্ত গরুর মাংস বিক্রির অভিযোগ

কুড়িগ্রাম প্রতিনিধি
  • হালনাগাদ সময় : শুক্রবার, ১৪ আগস্ট, ২০২০
  • ৩২ বার
কুড়িগ্রাম সদর উপজেলার মোগলবাসা হাট বাজারের সাতকুড়া ও দছিমুদ্দিনের মোড় নামক স্থানে ৫টি দোকানে অবৈধভাবে অস্বাস্থ্যকর পরিবেশে রোগাক্রান্ত গরুর মাংস বিক্রির অভিযোগ উঠেছে।
স্থানীয়দের অভিযোগ, রাস্তার পাশেই কোনরকম স্বাস্থ্য পরীক্ষা ছাড়াই দিনের আলো ফোটার আগেই গরু জবাই ও রোগাক্রান্ত গরুর মাংস পার্শ্ববর্তী ফরকেরহাট হতে এনে রমরমা ব্যবসা চালাচ্ছে অসাধু কাসাই চক্র। করোনাকালে এসব মাংসের দোকানের ফলে অত্র এলাকার লোকজন চরম স্বাস্থ্য ঝুঁকিতে রয়েছে।
মোগলবাসা হাট বাজারের ইজারাদারের কাছ থেকে জানা যায়, তিনি নিজে বার বার অনুরোধ করা সত্ত্বেও তাদের বাহিরে থেকে রোগাক্রান্ত গরুর মাংস আনা ও যত্র তত্র বর্জ্য ফেলা বন্ধ করতে ব্যর্থ হয়েছে। তিনি আরো জানান, সরকার নির্ধারিত টোলও তারা ফাঁকি দিচ্ছে। এমনিতেই করোনাকালীন সময়ের ফলে হাট বাজারের ব্যবসা চরম লোকসানের পথে। এর মধ্যেই কসাই চক্রটি রোগাক্রান্ত গরুর মাংস বিক্রয় করা অব্যহত রাখছে। মোগলবাসা বাজারে নির্দিষ্ট কসাই খানা থাকা সত্ত্বেও তারা রাস্তার ধারেই প্রায়শই গরু জবাই করছে।
ইজারাদার মোঃ দিনার আলী বলেন,আমরা  কুড়িগ্রাম সদর উপজেলা নির্বাহী অফিসার ও উপজেলা প্রানী সম্পদ কর্মকর্তার নিকট লিখিত অভিযোগ দিয়েছি।
এ বিষয়ে কুড়িগ্রাম সদর উপজেলা নির্বাহী অফিসার মোহা: ময়নুল ইসলাম (ভারপ্রাপ্ত) এর সাথে কথা বললে তিনি জানান, লিখিত অভিযোগ তদন্ত সাপেক্ষে প্রমানিত হলে, যথাযথ ব্যবস্থা গ্রহণ করা হবে।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরো খবর

বিশ্বজুড়ে করোনাভাইরাস

বাংলাদেশে

আক্রান্ত
১৭৮,৪৪৩
সুস্থ
৮৬,৪০৬
মৃত্যু
২,২৭৫

বিশ্বে

আক্রান্ত
৪০,৭২০,৯৫০
সুস্থ
৩০,৪০০,৯৬১
মৃত্যু
১,১২৪,২২৭
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত- বাংলার আলো বিডি
themesba-lates1749691102