শনিবার, ১৮ সেপ্টেম্বর ২০২১, ০৩:২৫ পূর্বাহ্ন

কুকুর শনাক্ত করলো ৬০ হাজার পিস ইয়াবা, আটক ২

বাংলার আলো ডেস্ক
  • হালনাগাদ সময় : শুক্রবার, ২০ আগস্ট, ২০২১
  • ৩৯ বার

কক্সবাজারের টেকনাফের একটি মালবাহী ট্রাক হতে ব্রাভো নামের একটি কুকুর ঘ্রাণ নিয়ে ৬০ হাজার পিস ইয়াবা শনাক্ত করে দেয় বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) সদস্যদের। যার আনুমানিক মূল্য প্রায় ১ কোটি ৮০ লাখ টাকা। এ সময় ইয়াবা বহনের দায়ে ট্রাকসহ ২ জনকে আটক করে বিজিবি।

শুক্রবার (২০ আগস্ট) সকাল ১০টার দিকে হ্নীলা ইউনিয়নের দমদমিয়া বিজিবি চেকপোস্টে ইয়াবা উদ্ধারসহ তাদের আটক করা হয়। আটককৃতরা হলেন টাঙ্গাইলের কালিহাতি সরলা এলাকার মৃত আব্দুল আজিজের ছেলে মো. লেবু মিয়া (২৫) ও নিকরাইল গোহালিয়া বাড়ির মো. সানোয়ার হোসেনের ছেলে মো. ইসমাইল হোসেন (৩৪)।

২ বিজিবির অধিনায়ক লে. কর্নেল মো.ফয়সল হাসান খান জানান, সকালে একটি কক্সবাজারগামী মালবাহী ট্রাক দমদমিয়া চেকপোস্টে পৌঁছে। নিয়মিত তল্লাশির অংশ হিসেবে ব্রাভো নামের একটি কুকুর ঘ্রাণ নিতে থাকে। এক পর্যায়ে এয়ার ক্লিনার ফিল্টারে ঘ্রাণ নেওয়া অব্যাহত রাখে ও সন্দেহজনক আচরণ শুরু করে। তাৎক্ষণিক কুকুরটির সঙ্গে থাকা বিজিবি সদস্যরা ফিল্টারটি খুলে অভিনব পদ্ধতিতে রাখা ৬০ হাজার পিস ইয়াবা উদ্ধার করে। সেই সঙ্গে চালক ও হেলপারকে আটক করে। এ সময় ইয়াবা বহনের দায়ে ট্রাকটিও জব্দ করা হয়।

আটককৃতদের বরাত দিয়ে বিজিবির ওই কর্মকর্তা আরও জানান, ইয়াবাগুলো ওই এলাকার জনৈক হাফিজুর রহমানের কাছে পৌঁছে দিতে পাচার করছিলেন চালক-হেলপার। আটককৃতদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণের জন্য ইয়াবাসহ টেকনাফ থানায় সোপর্দ করা হয়েছে।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরো খবর
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত- বাংলার আলো বিডি
themesba-lates1749691102